1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ০৪:১৩ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
মানিকগঞ্জে সারা বাংলা ১৯৮৮ ব্যাচের এর মিলন মেলা অনুষ্ঠিত মানিকগঞ্জে ‘সুশাসনের জন্য নাগরিক’ সুজনের উদ্যোগে শুদ্ধাচার কৌশল বাস্তবায়নে করণীয় শীর্ষক নাগরিক সংলাপ অনুষ্ঠিত মানিকগঞ্জে বেতিলা-মিতরা ইউনিয়নে আসমত আলীকে নৌকা প্রতীক দেওয়ার দাবীতে এলাকাবাসীর মানববন্ধন ৮ বছরের পুত্র হারালেন পরিচালক মাসুদ পথিক সুপার টুয়েলভে বাংলাদেশের সম্ভাবনা ২ বছর পর তেহরানে জুমার নামাজ আদায় ধর্মভিত্তিক রাজনীতি নিষিদ্ধের দাবি প্রশাসনের আশ্বাসে শাহবাগ ছাড়লেন বিক্ষোভকারীরা মানিকগঞ্জের শিবালয়ে সড়ক দূর্ঘটনায় নিহত ১ । আমার নিউজ মানিকগঞ্জে বেতিলা-মিতরা ইউনিয়নে নৌকার মনোনয়ন দৌড়ে আওয়ামীলীগ নেতা আসমত আলী এগিয়ে

মানিকগঞ্জের পাটুরিয়া ঘাটে যানবাহনের চাপ,পারের অপেক্ষায় ৭ শতাধিক যানবাহন

  • প্রকাশের সময় : বুধবার, ১৩ অক্টোবর, ২০২১
  • ৭০ বার দেখা হয়েছে

মো, মহিদ

মুন্সীগঞ্জের শিমুলিয়া ও মাদারীপুরের বাংলাবাজার নৌরুটে প্রায় ০২ মাস বন্ধ থাকার পর সপ্তাহ খানেক হলো ফেরি চলাচল পুনরায় শুরু হয়েছে। তবে উর্দ্ধতন কর্তৃপক্ষের নির্দেশে এ নৌরুটে ভারী যানবাহন পারাপারে নিশেধাজ্ঞা থাকায় মানিকগঞ্জের পাটুরিয়া ঘাটে ভারী যানবাহনের চাপ বেড়েছে। এতে যাত্রীদের ২ থেকে ৩ ঘন্টা পারাপারের জন্য অপেক্ষা করতে হচ্ছে।প্রচন্ড গরমে শিশু ও নারী সহ যাত্রীরা চরম ভোগান্তিতে পড়েছে।

বর্তমানে পাটুরিয়া ঘাটে পারের অপেক্ষায় রয়েছে ৫ শতাধিক পন্যবাহী ট্রাক এবং শতাধিক যাত্রীবাহী কোচ ও ছোট গাড়ী । পদ্মার স্রোতের কারনে পাটুরিয়া থেকে স্রোতের প্রতিকূলে দেড়/দুই কিলোমিটার যেয়ে পদ্মা- যমুনা পাড়ি দিয়ে দৌলতদিয়া ঘাটে পৌছাতে হচ্ছে। এতে ফেরিগুলোর সময় বেশি লাগছে। ফলে ফেরির ট্রিপ সংখ্যা কমে গেছে। এতে ভোগান্তি বেড়েছে এ নৌরুট ব্যবহারকারী দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার মানুষের।

এ নৌরুটে ২০ টি ফেরির মধ্যে ১৮টি দিয়ে যানবাহন পারাপার করা হচ্ছে। এই নৌরুট ব্যবহারকারীদের ভোগান্তি লাঘবে বহরে ফেরির সংখ্যা বাড়িয়ে ২০টিতে উন্নীত করা হয়েছে । যমুনায় স্রোতের তীব্রতা কমেছে। তবে কমেনি পদ্মার স্রোতের তীব্রতা। পাটুরিয়া ঘাটে এখনও পারের অপেক্ষায় রয়েছে ৬ শতাধিক পণ্যবাহী ট্রাক ও শতাধিক যাত্রীবাহী কোচ ও ছোটগাড়ী। এ তথ্য নিশ্চিত করেছেন বিআইডব্লিউটিসির পাটুরিয়া ঘাটের সহকারী ব্যবস্থাপক মোঃ মহিউদ্দিন রাসেল।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury