1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ০১:৩৩ অপরাহ্ন
ব্রেকিং নিউজ

অক্ষয়ের সিনেমার প্রদর্শনী বন্ধ করলো কৃষকরা

  • প্রকাশের সময় : রবিবার, ৭ নভেম্বর, ২০২১
  • ৩৫ বার দেখা হয়েছে

অক্ষয় কুমার অভিনীত সিনেমা ‘সূর্যবংশী’। মুক্তির পরই চমকে দিয়েছে এটি। প্রথম দিনে আয় করেছে ২৬ কোটি রুপি। কিন্তু শনিবার (৬ নভেম্বর) কৃষকদের রোষানলে পড়েছে সিনেমাটি। পাঞ্জাবের হোশিয়ারপুরের সিনেমা হলগুলোতে এর প্রদর্শনী বন্ধ করে দিয়েছে কৃষকরা।

কী কারণে অক্ষয় কুমার অভিনীত ‘সূর্যবংশী’-এর প্রদর্শনী বন্ধ করলেন কৃষকরা? ভারতীয় সংবাদমাধ‌্যমে প্রতিবাদী কৃষকরা জানিয়েছেন—কেন্দ্রের বিরুদ্ধে কৃষকরা দীর্ঘদিন ধরে যে আন্দোলন চালিয়ে যাচ্ছেন, তাকে সমর্থন করেননি অক্ষয় কুমার। আর এ কারণে অক্ষয় কুমারের সিনেমার প্রদর্শনী রুখে দিয়েছেন তারা। এমনকী সিনেমা হলের বাইরে সাঁটানো পোস্টারও ছিঁড়ে ফেলেন বিক্ষোভকারীরা।

ভারতী কিষান ইউনিয়নের ব্যানারে অক্ষয় কুমারের সিনেমা প্রদর্শনী বন্ধের বিরুদ্ধে বিক্ষোভ করছেন কৃষকরা। যার নেতৃত্ব দিচ্ছেন জেলা সভাপতি শরণ ধুগ্গা। শহিদ উধম সিং পার্ক থেকে শুরু হয় প্রতিবাদ মিছিল। এগিয়ে যায় স্থানীয় একটি সিনেমা হলের দিকে। সেখানেই তারা সিনেমা হল কর্তৃপক্ষকে ‘সূর্যবংশী’ প্রদর্শনী বন্ধ করতে বাধ্য করেন। পাশাপাশি এও জানান, যতদিন না কৃষি আইন প্রত্যাহার করবে কেন্দ্র সরকার, ততদিন অক্ষয়ের সিনেমা প্রদর্শনী বন্ধ রাখতে হবে।

একমাত্র অভিনেতা হিসেবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির একান্ত সাক্ষাৎকার নিয়েছিলেন অক্ষয় কুমার। পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারও। ফলে অনেকেই তাকে বিজেপির চোখের মণি বলেই ধরে নিয়েছেন। সরকার বিরোধী কোনো বিষয়েই মুখ খুলতে দেখা যায় না তাকে। কৃষকদের আন্দোলন নিয়েও কখনো কোনো প্রতিক্রিয়া দেননি। আর সেই কারণেই এবার তার বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন কৃষকরা।

গত বছরের নভেম্বরে তিনটি কৃষি আইন প্রত্যাহারের দাবিতে দিল্লি সীমানায় আন্দোলন শুরু করেছিলেন কৃষকরা। তাদের দাবি ছিল—এই তিন আইনের জন্য তাদের বেসরকারি সংস্থাগুলোর নির্দেশে অঙ্গুলিহেলনে চলতে হবে। লাভের মুখ দেখতে পাবেন না কৃষকরা। সমস্যা মেটাতে কেন্দ্রের সঙ্গে ১১ দফা আলোচনাতেও বসেন কৃষকরা। কিন্তু এখন পর্যন্ত এর কোনো মীমাংসা হয়নি।

‘সূর্যবংশী’ সিনেমায় এটিএস অফিসার বীর সূর্যবংশী চরিত্রে দেখা গেছে অক্ষয় কুমারকে। সিনেমাটিতে অতিথি চরিত্রে হাজির হয়েছেন অজয় দেবগন ও রণবীর সিং। এছাড়াও অভিনয় করেছেন ক‌্যাটরিনা কাইফ।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury