1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ১২:৪৮ অপরাহ্ন
ব্রেকিং নিউজ

দিঘী ইউনিয়ন পরিষদ নির্বাচনে আনারস প্রতীকে ভোট দিয়ে নির্বাচিত করে জনগনের সেবা করার সুযোগ চান মরহুম চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা নুরুল ইসলামের কন্যা নুপুর

  • প্রকাশের সময় : সোমবার, ১৫ নভেম্বর, ২০২১
  • ৪৫৬ বার দেখা হয়েছে

স্টাফ রিপোর্টার :
মানিকগঞ্জ সদর উপজেলার দিঘী ইউনিয়ন পরিষদ নির্বাচনে আনারস প্রতীকে স্বতন্ত্র প্রার্থী নূসরাত ইসলাম নুপুর জনপ্রিয়তায় দৃষ্টান্ত স্থাপন করতে চান।দ্বিতীয় বারের মত ইউনিয়ন পরিষদ নির্বাচনে অংশ নিয়ে এবার জনগণকে সাথে নিয়ে ভোটের মাঠে প্রতিদ্বন্দ্বীতায় বিজয় অর্জনের বিষয়ে তিনি দৃঢ় আত্মবিশ্বাসী বলেও জানান। তিনি এই অনুউন্নত ও অবহেলিত ইউনিয়কে আধুনিক ইউনিয়নে রুপান্তরিত করতে অগ্রণী ভূমিকা পালন করবে।

এর আগে তিনি ২০১১ সনে মাত্র ২৭ বছর বয়সে সর্বকনিষ্ঠ চেয়ারম্যান প্রার্থী হিসেবে দিঘী ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে নির্বাচনে অংশ গ্রহন করে অল্প ভোটে ব্যবধানে পরাজিত হন।

নির্বাচনের বিষয়ে নূসরাত ইসলাম নুপুর জানান, জনগণের প্রবল আগ্রহ ও উৎসাহে চেয়ারম্যান পদে নির্বাচন করছি। এই ইউনিয়নের সকল রাস্তা-ঘাট ও বাড়িঘর আমার চেনা, সকল ভোটারদের সাথে শৈশব থেকেই আমার নিবিড় সম্পর্ক। তাদের অনুরোধ ও সমর্থনে আমি এর আগেও এই ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বীতা করেছি।

নুপুর আরো জানান, আমার বাবা প্রয়াত বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম নুরু চেয়ারম্যান এই ইউনিয়নে প্রায় ২৭ বছর চেয়ারম্যান হিসেবে সফলতার সাথে দায়িত্ব পালন করেছেন, আমার দাদা প্রয়াত শাহাদাৎ আলী টানা প্রায় ৩৫ বছর এই এলাকার মেম্বার হিসেবে বার বার জনগণের ভোটে নির্বাচিত হয়েছেন। এছাড়াও আমার মাতা দ্বিতীয় বারের মত সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হিসেবে জনগণের সেবায় সফলতার সাথে দায়িত্ব পালন করছেন। আমার নানা শিবালয় উপজেলার তেওতা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন প্রায় ৩৫ বছর। পারিবারিকভাবেই আমরা জনগণের প্রতি দ্বায়বদ্ধ। জনগণ চায় তাদের অধিকার আদায়ের লক্ষে জনগণের প্রতিনিধি নির্বাচনে জয়যুক্ত হোক। ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডের মুরুব্বী, যুব সমাজ ও নারী ভোটারদের ব্যাপক সাড়া ও সমর্থন পাচ্ছি। সুষ্ঠ নির্বাচন হলে বিজয় শতভাগ নিশ্চিত বলেও আশাবাদী নুপুর।

 

জানা যায়, নুসরাত ইসলাম নুপুর শৈশব থেকেই পরোপকারী ও জনগণের ভালোবাসায় শিক্ত। তার বাবা বীরমুক্তিযোদ্ধা মোঃ নুরুল ইসলাম ন্যায়, সততা ও নীতিতে একজন জনপ্রিয় আদর্শিক নেতা হিসেবে জেলা আওয়ামীলীগের বিভিন্ন গুরুত্বপূর্ন পদে সফলতার সাথে দায়িত্ব পালনের পাশাপাশি দিঘী ইউনিয়ন পরিষদের জনগণের প্রতিনিধিত্বে প্রায় ২৭ বছর চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন। তার মাতা কবি সালেহা ইসলাম। কবিতা লিখন থেকে বিভিন্ন সামাজিক কাজের স্বিকৃতি সরূপ পেয়েছেন নানা পদক ও সম্মাননা। সামাজিক বিভিন্ন উন্নয়নমূলক কাজের পাশাপাশি জনগণের ভালোবাসায় শিক্ত হয়ে বর্তমানে তিনি দ্বিতীয় বারের মত সদর উপজেলা পরিষদের বিপুলভোটে নির্বাচিত মহিলা ভাইস-চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন।

স্থানীয়রা জানান, নুপুরের পিতা দিঘী ইউনিয়নের ইতিহাসে সব চেয়ে জনপ্রিয় চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা মোঃ নুরুল ইসলাম নুরু প্রায় ২ যুগেরও বেশি সময় চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালনে ন্যায়, নিষ্ঠা ও ্আদর্শের প্রতীক হিসেবেই রাজনীতিবীদ ও সাধারন জনগণের নিকট উদাহারণ ছিলেন। চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালনকালীন সময়ে ২০০৯ সনে তিনি হৃদরোগে আক্রান্ত হয়ে শেষ নিঃস্বাস ত্যাগ করেন। তার ২ বছর পরেই ২০১১ সনে ফের ইউনিয়ন পরিষদ নির্বাচনে নুরু চেয়ারম্যানের অনুসারীরা মাত্র ২৭ বছর বয়সেই নুসরাত ইসলাম নুপুরকে পিতার উত্তরসরী হিসেবে চেয়ারম্যান প্রার্থী হিসেবে নির্বাচনে দাড় করায়। বয়স কম হওয়ার কারনে নানা চড়াই উত্রাইয়ে সামান্য কিছু ভোটে পরাজিত হন নুপুর। তবে জনগণের সেই স্বপ্ন বাস্তবায়নের লক্ষে এবার জনগণের জয় হবে বলে আত্মবিস্বাসী নুপুরের নির্বাচনী প্রবীন উপদেষ্টা ও অনুসারীগণ।

নুসরাত ইসলাম নুপুর ১৯৮২ সনের ৬ মে মানিকগঞ্জ সদর উপজেলার ভাটবাউর গ্রামের এক মুসলিম সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহন করেন্। তার পিতা প্রয়াত বীরমুক্তিযোদ্ধা মোঃ নুরুল ইসলাম নুরু চেয়ারম্যান ও মাতা কবি সালেহা ইসলাম। ৬ বোনের মধ্যে নুপুর বড়। তিনি তার শিক্ষা জীবনে ১৯৯৯ সনে এস.কে সরকারী বালিকা উচ্চ বিদ্যালয় থেকে এস.এস.সি ও ২০০১ সনে মানিকগঞ্জ সরকারী মহিলা কলেজ থেকে এইচ.এস.সি পাশ করেন। এর পর তিনি সরকারি দেবেন্দ্র কলেজ থেকে ডিগ্রী সম্পন্ন করেন। শিক্ষানুরাগী হিসেবে তিনি বর্তমানে তার গ্রামের স্কুল ভাটবাউর সরকারী প্রথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন।

আগামী ২৮ তারিখের নির্বাচনে দলমত নির্বিশেষে তার আনারস প্রতীকে ভোট দিয়ে পিতার ন্যায় জনগণের সেবা করার জন্য একটিবার সুযোগ চান তিনি। তিনি নির্বাচিত হলে তার বাবার স্বপ্ন দিঘী ইউনিয়নকে একটি আধুনিক ইউনিয়ন হিসেবে গড়ে তুলতে কাজ করে যাবেন। ##

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury