1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
বুধবার, ১০ অগাস্ট ২০২২, ০৫:৪০ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
পবিত্র আশুরা উপলক্ষে সোচ্চার ভুমিকায় মানিকগঞ্জ পুলিশ পবিত্র আশুরা আজ মানিকগঞ্জে কর্নেল মালেক মেডিকেল কলেজ এন্ড হাসপাতালে জরুরি বিভাগের সেবার উদ্ধোধন মানিকগঞ্জের ঘিওরের নালী ইউনিয়নে খালের পানি প্রবাহের মুখ বন্ধ করার প্রতিবাদে মানববন্ধন করেছে ক্ষতিগ্রস্থ কৃষকরা শিল্পী ও সাংবাদিকের চিকিৎসার সাহায্যে এগিয়ে এলেন জেলা প্রশাসক বাস ভাড়া বাড়িয়ে প্রজ্ঞাপন জারি করেছে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ। ডিজেলের দাম কমায় বাসভাড়া কমলো শ্রীলঙ্কায় বাংলাদেশ ও চীনের দ্বিপাক্ষিক বৈঠকে ৪ চুক্তি সই হরিরামপুরে আগুনে পুড়ে গেছে ৭টি ঘর,অসুস্থ হয়ে বৃদ্ধার মৃত্যু পরিবহন মালিকদের দ্রুত ভাড়া সমন্বয়ের দাবি

‘বাদাম বাদাম কাঁচা বাদাম’ ভাইরাল গানের পেছনের গল্প

  • প্রকাশের সময় : বুধবার, ১ ডিসেম্বর, ২০২১
  • ১৭১ বার দেখা হয়েছে

আমার নিউজ ডেক্স,

গ্রাম-বাংলার পথে ফেরিওয়ালাদের জিনিসপত্র বিক্রি খুবই পরিচিত দৃশ্য। পণ্য বিক্রির ক্ষেত্রে ক্রেতাদের দৃষ্টি আকর্ষণের জন্য অনেকে বিভিন্ন পথ অবলম্বন করেন। কেউ গান গান, খেলা দেখান বা বিভিন্ন মজার মজার কাণ্ড করেন।

সম্প্রতি ভারতের বীরভূমের ভুবন বাদ্যকর বাদাম বিক্রি করে আলোচনায় এসেছেন। সুরে সুরে গান গেয়ে গ্রামের পথে পথে তিনি কাঁচা বাদাম বিক্রি করেন। তার গাওয়া গান এখন সবার মুখে মুখে। ফেইসবুক, ইউটিউব, টিকটক খুললেই বেজে উঠছে তার গান।

লক্ষ্মীনারায়ণপুর পঞ্চায়েতের প্রত্যন্ত গ্রাম কুড়ালজুড়ির বাসিন্দা ভুবন বাদ্যকর। শুরুতে বাদামের বস্তা পেছনে নিয়ে বীরভূম থেকে ঝাড়খণ্ডের বিভিন্ন গ্রামে কাঁচা বাদাম বিক্রি করতেন। এখন মোটরসাইকেলে কাজটি করেন তিনি। আর গাইতে থাকেন, ‘বাদাম বাদাম দাদা কাঁচা বাদাম, আমার কাছে নাই গো বুবু ভাজা বাদাম…’

সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল ভুবন বাদ্যকরের এই গানের ভিডিও। তার ভাষায়, ‘আমি প্রতিদিন নানা গ্রামে ঘুরে গান করতে করতে বাদাম বিক্রি করি। বিগত ১০ বছর ধরে বাদাম বিক্রি করছি। আমি বাদাম বিক্রি করার সময় এভাবে গান গাই। সে সময় কোনো একটি ছেলে দৃশটি ক্যামেরাবন্দি করে সামাজিক যোগাযোগমাধ্যমে ছেড়েছে, কিন্তু আমি সেই ছেলেটিকে চিনি না।

স্ত্রী, দুই ছেলে ও এক মেয়েকে নিয়ে ভুবন বাদ্যকরের সংসার। প্রতিদিন ২০০-২৫০ রুপির বাদাম বিক্রি করেন। বাদাম না কিনলেও তার গানের সুর শুনে অনেকে ছুটে আসেন। টাকার পাশাপাশি পুরোনো সিটি গোল্ডের চেইন, চুড়ি, হাতের বালা, পুরোনো নষ্ট মোবাইল, হাঁসের পালক, মাথার চুল ইত্যাদির বিনিময়েও বাদাম দিয়ে থাকেন ভুবন বাদ্যকর।

রাতারাতি এই খ্যাতি বেশ উপভোগ করছেন এই বাদামওয়ালা। গান নিজে লিখেছেন এবং সুর দিয়েছেন। বাউল গান গাওয়ার অভিজ্ঞতাও আছে তার। সুযোগ পেলে সবাইকে আরো গান শোনাতে চান তিনি।

ভুবন বাদ্যকর বলেন, ‘শুনে খুব ভালো লাগছে যে, আমার গাওয়া গান বিশ্বের বহু মানুষ দেখে ফেলেছেন। সুযোগ পেলে তাহলে আরো কিছু ভালো গান শোনাব, যদিও আমি কোনোদিন গান শিখিনি।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury