1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
বুধবার, ১০ অগাস্ট ২০২২, ০৪:৪৮ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
পবিত্র আশুরা উপলক্ষে সোচ্চার ভুমিকায় মানিকগঞ্জ পুলিশ পবিত্র আশুরা আজ মানিকগঞ্জে কর্নেল মালেক মেডিকেল কলেজ এন্ড হাসপাতালে জরুরি বিভাগের সেবার উদ্ধোধন মানিকগঞ্জের ঘিওরের নালী ইউনিয়নে খালের পানি প্রবাহের মুখ বন্ধ করার প্রতিবাদে মানববন্ধন করেছে ক্ষতিগ্রস্থ কৃষকরা শিল্পী ও সাংবাদিকের চিকিৎসার সাহায্যে এগিয়ে এলেন জেলা প্রশাসক বাস ভাড়া বাড়িয়ে প্রজ্ঞাপন জারি করেছে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ। ডিজেলের দাম কমায় বাসভাড়া কমলো শ্রীলঙ্কায় বাংলাদেশ ও চীনের দ্বিপাক্ষিক বৈঠকে ৪ চুক্তি সই হরিরামপুরে আগুনে পুড়ে গেছে ৭টি ঘর,অসুস্থ হয়ে বৃদ্ধার মৃত্যু পরিবহন মালিকদের দ্রুত ভাড়া সমন্বয়ের দাবি

ফিলিপাইনে টাইফুন রাইয়ের তাণ্ডব; মৃত্যু ৪০০ ছাড়িয়েছে

  • প্রকাশের সময় : শনিবার, ১ জানুয়ারী, ২০২২
  • ১৩৪ বার দেখা হয়েছে

শক্তিশালী টাইফুন রাইয়ের তাণ্ডবে লণ্ডভণ্ড ফিলিপাইন। মৃত্যুর সংখ্যা ৪০০ ছাড়িয়েছে বলে জানিয়েছে দেশটির দুর্যোগবিষয়ক সংস্থা। টাইফুনটি আঘাত হানার প্রায় দুই সপ্তাহ পরও ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত অনেক প্রদেশের কর্মকর্তারা খাদ্য, পানি ও আশ্রয় সামগ্রী সরবরাহে আবেদন জানিয়ে যাচ্ছেন।

ফিলিপাইনের দুর্যোগবিষয়ক সংস্থার প্রধান রিকার্ডো জালাদ এক সংবাদ সম্মেলনে সুপার টাইফুনটিতে এখন পর্যন্ত ৪০৫ জনের মৃত্যুর খবর নিশ্চিত করেছেন।
তিনি বলেছেন, এক হাজার ১৪৭ জন আহত ও ৮২ জন নিখোঁজ রয়েছে। জালাদ জানান, টাইফুন রাইয়ে প্রায় ৫ লাখ ৩০ হাজার ঘরবাড়ির ক্ষতি হয়েছে, এর এক-তৃতীয়াংশ একেবারেই নষ্ট হয়ে গেছে। অবকাঠামো ও কৃষির ক্ষতির পরিমাণও ৪৫ কোটি ৯০ লাখ ডলারে পৌঁছাবে বলে অনুমান করা হচ্ছে। সরকারি তথ্য অনুযায়ী, শক্তিশালী এই টাইফুনে প্রায় ৪৫ লাখ মানুষের ক্ষতি হয়েছে, যাদের মধ্যে ৫ লাখের মতো মানুষকে নিরাপদ স্থানে স্থানান্তরিত করা হয়েছে।

বিদ্যুৎ ও পানির সংকটে বিপর্যস্ত ফিলিপাইনের মধ্যাঞ্চলীয় রাজ্যগুলোতে হাজার হাজার বাসিন্দাদের ত্রাণ দিতে গিয়ে দুর্যোগ সংস্থা ও সরকারি কর্মকর্তাদের হিমশিম খেতে হচ্ছে। সবচেয়ে ক্ষতিগ্রস্ত বোহোল প্রদেশের দুর্যোগ সংস্থার প্রধান অ্যান্থনি দামালেরিও বলেছেন, ‘ভয়াবহ ক্ষতি হয়েছে। এটা অনেকটা উত্তর বোহোলে বোমা ফেললে যে ক্ষতি হতো তার মতো হয়েছে।’

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury