1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ১১:৩৩ পূর্বাহ্ন

মানিকগঞ্জে দিশারী স্কুলের সুবিধাবঞ্চিত শিশুদের পাশে এসি ল্যান্ড তাছলিমা শিরিন মুক্তা

  • প্রকাশের সময় : শনিবার, ১৫ জানুয়ারী, ২০২২
  • ৪৮২ বার দেখা হয়েছে

স্টাফ রিপোর্টার :

মানিকগঞ্জের ৫০ জন সুবিধাবঞ্চিত শিশুর পাশে দাঁড়িয়েছেন মানিকগঞ্জ সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) তাছলিমা শিরিন মুক্তা। আজ (শনিবার) বিকেলে জেলা শহরের বেউথা বস্তির পাশে অবস্থিত দিশারী স্কুলের সুবিধাবঞ্চিত শিক্ষার্থীদের প্রত্যেকের হাতে তিনি তুলে দেন তিনটি খাতা, একটি করে পেন্সিল, ইরেজার, পেন্সিল ও আপেল। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মানিকগঞ্জ প্রেসক্লাবের সাবেক সাধারন সম্পাদক ও দিশারীর উপদেষ্টা জাহাঙ্গীর আলম বিশ্বাস, মানিকগঞ্জ টেলিভিশন জার্নালিষ্ট এসোসিয়েশনের সাধারন সম্পাদক, দৈনিক আমার নিউজ পত্রিকার সম্পাদক ও প্রকাশক ও দিশারীর উপদেষ্টা মো: আকরাম হোসেন, দিশারীর সভাপতি হাসান সিকদার, সাধারন সম্পাদক আবুল হাসানাত, যুগ্ম সাধারন সম্পাদক মো: স্বপন মিয়া, সহ সাধারন সম্পাদক শাম-মীম-জোপা বৃষ্টি ,সহ সাংগঠনিক সম্পাদক সাইফুর রহমান, দপ্তর সম্পাদক মোহসীন মোহাম্মদ মাতৃক, শিক্ষা ও সমাজকল্যান সম্পাদক ইমরুল খান ইমন, কায্যনির্বাহী সদস্য দ্বীপ সাহা, শিবালয় উপজেলা শাখার সভাপতি মুন্নি ইসলাম সহ দিশারীর শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।
বিকেল ৩টায়, স্বেচ্ছাসেবী সংগঠন ‘দিশারী’, পরিচালিত ওই স্কুলে যান তাছলিমা শিরিন। স্কুলের ভলান্টিয়ার শিক্ষক, দিশারী’র কার্যনির্বাহী কমিটির সদস্য ও সুবিধাবঞ্চিত শিশুদের সাথে কিছুটা সময় কাটান।
শিশু-কিশোরদের দ্বারা পরিচালিত এই স্কুলের পাশে থাকার কথা জানান তিনি।
উল্লেখ্য, ২০১৮ সালে সুবিধাবঞ্চিত শিশুদের শিক্ষা নিশ্চিত করার প্রয়াসে কিছুসংখ্যক শিশু-কিশোর জেলা শহরের বেউথা বস্তির একটি গাছতলায় পাঠদান শুরু করে। তাদের এই উদ্যোগটা অল্পসময়ের মধ্যেই প্রশংসিত হয়। এরপর, জেলা প্রশাসনের সহায়তায় বস্তির পাশে গড়ে ওঠে ইটের দেওয়ালের ওপর টিনের স্কুল ঘর। বিশ্ববিদ্যালয়, কলেজের শিক্ষার্থীরা বিনাবেতনে পর্যায়ক্রমে পাঠদান করে।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury