1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৫:১৬ অপরাহ্ন

ইউরোপকে সবচেয়ে ভয়াবহ সংঘাতে ফেলার প্রস্তুতি নিচ্ছে রাশিয়া

  • প্রকাশের সময় : রবিবার, ২০ ফেব্রুয়ারী, ২০২২
  • ৩০৩ বার দেখা হয়েছে

দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর ইউরোপকে সবচেয়ে ভয়াবহ সংঘাতের মধ্যে ফেলার প্রস্তুতি নিচ্ছে রাশিয়া। তবে ইউক্রেনে যে কোনো আগ্রাসন মস্কোকে বৈশ্বিক অর্থনীতি থেকে বহিষ্কার করবে। ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন রোববার এই সতর্কবার্তা দিয়েছেন।

তিনি বলেছেন, রাশিয়ার আগ্রাসনের পরিকল্পনা অনুযায়ী, মস্কোর সেনারা শুধু বিদ্রোহী নিয়ন্ত্রিত পূর্ব থেকে ইউক্রেনেই প্রবেশ করবে না, বরং বেলারুশ থেকে উত্তরে এবং রাজধানী কিয়েভকে ঘিরে ফেলবে।

বিদ্রোহী-নিয়ন্ত্রিত ছিটমহলের আশেপাশে বিচ্ছিন্নতাবাদীদের হামলায় ইউক্রেনের দুই সেনা নিহত হওয়ার পর বিবিসিকে জনসন বলেন, ‘পরিকল্পনাটি ইতোমধ্যে এক অর্থে কার্যকর শুরু হয়েছে সেই ইঙ্গিত দেখা যাচ্ছে।’

তিনি বলেন, ‘আমি বলতে ভয় পাচ্ছি যে, আমরা যে পরিকল্পনাটি দেখছি যেখানে নিছক মাত্রার পরিপ্রেক্ষিতে ১৯৪৫ সালের পর থেকে ইউরোপের সবচেয়ে বড় যুদ্ধ হতে পারে।’

রাশিয়াকে বিশ্ব অর্থনীতি থেকে বিচ্ছিন্নের হুমকি দিয়ে ব্রিটিশ প্রধানমন্ত্রী শনিবার বলেছিলেন, ইউক্রেনে আগ্রাসনের জবাবে লন্ডনের পুঁজিবারে প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সরকারের প্রবেশ অসম্ভব করে তোলা হবে। এছাড়া বৈশ্বিক নিষেধাজ্ঞার আওতায় রাশিয়ার কোম্পানিগুলোর ‘ডলার ও পাউন্ড বাণিজ্য’ বন্ধ করে দেওয়া হবে।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury