1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৪:০৫ অপরাহ্ন

রাশিয়ার স্বার্থ নিয়ে কোনো দর কষাকষি নয়: পুতিন

  • প্রকাশের সময় : বুধবার, ২৩ ফেব্রুয়ারী, ২০২২
  • ২৬৯ বার দেখা হয়েছে

আমার নিউজ ডেক্স,

প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলেছেন, ইউক্রেন ইস্যুতে মস্কো কূটনৈতিক সমাধানের জন্য প্রস্তুত। তবে রাশিয়ার স্বার্থ নিয়ে কোনো দর কষাকষি চলবে না। বুধবার পিতৃভূমি রক্ষা দিবস উপলক্ষে দেওয়া ভাষণে তিনি এ কথা বলেছেন।

পুতিন বলেছেন, ‘আমাদের দেশ সবসময় প্রত্যক্ষ ও সৎ সংলাপ এবং সবচেয়ে জটিল সমস্যার কূটনৈতিক সমাধান অনুসন্ধানের জন্য উন্মুক্ত। তবে রাশিয়ার স্বার্থ, আমাদের নাগরিকদের নিরাপত্তা আমাদের জন্য আলোচনার অযোগ্য।’

এর আগে মঙ্গলবার রাশিয়ার পার্লামেন্টের উচ্চকক্ষ ফেডারেল কাউন্সিল বিচ্ছিন্নতাবাদীদের দখলে থাকা ইউক্রেনের দুটি অঞ্চলসহ অন্যান্য অঞ্চলে ‘শান্তিরক্ষী’ মোতায়েনে পুতিনকে অনুমতি দিয়েছে।

পুতিন তার ভাষণে বলেছেন, পুতিন দেশটির পুরুষদের অভিনন্দন জানিয়ে বলেছেন, তিনি রাশিয়ান সামরিক বাহিনীর ‘পেশাদারিত্ব’ সম্পর্কে নিশ্চিত এবং তারা দেশের জাতীয় স্বার্থের পক্ষে দাঁড়াবে। তিনি রাশিয়ার সেনাবাহিনীর যুদ্ধ প্রস্তুতির প্রশংসা করে বলেন, তার দেশ অত্যাধুনিক অস্ত্রের উন্নয়ন অব্যাহত রাখবে।

রুশ প্রেসিডেন্ট বলেন, ‘আমরা হাইপারসনিকসহ উন্নত অস্ত্র ব্যবস্থার উন্নয়ন অব্যাহত রাখব এবং নতুন প্রায়োগিক নীতির উন্নয়ন, উন্নত ডিজিটাল প্রযুক্তি ও কৃত্রিম বুদ্ধিমত্তার ব্যবহার প্রসারিত করব। এই বিষয়গুলো সত্যিই ভবিষ্যতের অস্ত্র, যা আমাদের সশস্ত্র বাহিনীর যুদ্ধ জয়ের সম্ভাবনাকে উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি করবে।’

প্রসঙ্গত, গত এক মাস ধরে ইউক্রেনের সঙ্গে রাশিয়ার সম্পর্কের টানপোড়েন চলছে। সর্বশেষ সোমবার বিচ্ছিন্নতাবাদীদের দখলে থাকা ইউক্রেনের দুটি অঞ্চলকে রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দিয়েছে রাশিয়া। এর প্রতিক্রিয়ায় মঙ্গলবার রাশিয়ার নর্ড স্ট্রিম ২ গ্যাস পাইপলাইন প্রকল্প চালুর অনুমোদন বাতিল করেছে জার্মানি। এছাড়া নিষেধাজ্ঞা আরোপ করেছে যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury