1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০২:৫৯ অপরাহ্ন

যারা মুজিবনগর দিবস পালন করে না তারা ছদ্মবেশী বর্ণচোরা: কাদের

  • প্রকাশের সময় : রবিবার, ১৭ এপ্রিল, ২০২২
  • ২৪৮ বার দেখা হয়েছে

ফাইল ছবি


বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের সুদীর্ঘ ইতিহাসের এক চির ভাস্বর অবিস্মরণীয় দিন (১৭ এপ্রিল) ঐতিহাসিক মুজিবনগর দিবস যারা পালন করে না, তাদের ‘ছদ্মবেশী বর্ণচোরা’ হিসেবে আখ‌্যায়িত করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

রোববার (১৭ এপ্রিল) ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রথমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পরে আওয়ামী লীগের পক্ষে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের ব্রিফিংকালে এ অঙ্গীকার ব্যক্ত করেন।

এ সময় আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা ও মন্ত্রী পরিষদের সদস্যরা উপস্থিত ছিলেন।

ওবায়দুল কাদের বলেন, বঙ্গবন্ধুর নেতৃত্বেই মুক্তিযুদ্ধ হয়েছে। এই মুক্তিযুদ্ধকে সাংগঠনিকভাবে বিজয়ের বন্দরে পৌঁছেছিলেন তারা। ইতিহাসের এই মীমিাংসিত বিষয় নিয়ে বিতর্ক করা সমীচিন নয়।

‘আজকে ১৭ এপ্রিল, ৭ মার্চ যারা পালন করে না, ৭ জুন যারা পালন করে না; তারা সত‌্যিকারের অর্থে মুক্তিযোদ্ধা নয়।  তারা হচ্ছে, ছদ্মবেশী বর্ণচোরা মুক্তিযোদ্ধা।

তিনি বলেন, ‘আজকে শপথ হবে বঙ্গবন্ধু আজ নেই। মুজিবনগর দিবসে আজ শপথ আমরা আমাদের অসাম্প্রদায়্কি চেতনাকে আরও শক্তিশারী করে বঙ্গবন্ধু কন‌্যা শেখ হাসিনার নেতৃত্বে আমাদের বিজয়কে আরও সুসংহত করবো।’

এ সময় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী ও কৃষিমন্ত্রী ড. আবদুর রাজ্জাক, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন ও মির্জা আজম, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, কেন্দ্রীয় কমিটির সদস্য ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, পানি সম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীমসহ অন্যান্য কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।

এছাড়াও মুজিবনগর দিবস উপলক্ষে ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তর আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ, কৃষকলীগ, জাতীয় শ্রমিক লীগসহ আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ সংগঠনসমূহ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury