1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
সোমবার, ১৬ মে ২০২২, ০৬:২৪ অপরাহ্ন

মানিকগঞ্জের নবগ্রাম ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের শিক্ষক বহিস্কারের প্রতিবাদে শিক্ষার্থীদের মানববন্ধন

  • প্রকাশের সময় : সোমবার, ১৮ এপ্রিল, ২০২২
  • ৫০ বার দেখা হয়েছে

এস এম আকরাম হোসেনঃ

তুচ্ছ ঘটনাকে  কেন্দ্র করে মানিকগঞ্জ সদর উপজেলার নবগ্রাম ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মো: আনিস উদ্দিনের বিরুদ্ধে সাময়িক বহিস্কারের প্রতিবাদে ও চাকুরিতে পুনঃবহালের দাবীতে মানববন্ধন করা হয়েছে।

সোমবার (১৮ এপ্রিল) সকাল ১১ টার দিকে নবগ্রাম ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের খেলার মাঠে ঘন্টাব্যাপী এ মানববন্ধন করেন বিদ্যালয়ের বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থীবৃন্দ।
এসময় শিক্ষাথীদের বক্তব্যে তারা জানায়, অতি সামান্য বিষয় নিয়ে অমানবিক ভাবে আনিস স্যারকে সাময়িক বহিস্কার করা হয়েছে।  এই বহিস্কারের প্রতিবাদে এসময় তারা নিন্দা জানায় এবং অনতিবিলম্বে শিক্ষক আনিস উদ্দিনকে যথাযথ মর্যাদায় বিদ্যালয়ে ফিরিয়ে আনার দাবী করেন। না হলে পরবর্তীতে শিক্ষাথীরা অনশন কর্মসূচিতে নামবে বলে জানায় তারা।

তারা বলেন, শিক্ষক আনিস উদ্দিন আমাদের প্রিয় একজন স্যার ও খুবই ভাল মানুষ। অত্যন্ত সুন্দর ও সুশৃঙ্খল ভাবে পাঠদান করতেন তিনি। কোন শিক্ষার্থী যদি প্রতিষ্ঠানের নিয়ম শৃঙ্খলা মেনে না চলে তাকে কি শাসন করা যাবেনা। নিয়ম শৃঙ্খলা ও পড়ালেখার একটা অংশ। শিক্ষকরা শাসন করেন আমাদের ভবিষ্যৎ ভালোর জন্য। কিন্তু বিদ্যালয় কতৃপক্ষ যে সিদ্ধান্ত নিয়েছে এতে বিদ্যায়ের ভাবমূর্তি নষ্ট হয়েছে বলে তারা দাবী করে। এভাবে যদি চলে তাহলে সম্মানিত শিক্ষকদের পাঠ দানে নেগেটিভ প্রভাব পড়বে। কাজেই এ ঘটনার সুষ্ঠ সমাধান করে  শিক্ষক আনিস উদ্দিনকে ফিরিয়ে আনার দাবী জানানো হয়।

মানববন্ধনে বিদ্যালয়ের বর্তমান ও প্রাক্তন পাঁচ শো অধিক  শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য ,অত্র বিদ্যালয়ের ষষ্ট শ্রেনীর শিক্ষার্থীদের যারা চুল বড় বড় রেখেছে তাদের চুল কাটতে বলা হয়। সবাই চুল কেটে ছোট করলেও চার জন ছোট করেনি। এতে শিক্ষক আনিস উদ্দিন ওই চারজন শিক্ষার্থীকে বেত দেন এবং চুল কাটতে বলে। পরবর্তীতে ষষ্ট শ্রেনীর এক শিক্ষার্থীর অভিবাবক আকতার হোসেন একটি লিখিত অভিযোগ করে প্রধান শিক্ষকের কাছে জমা দেন। এ ঘটনায় শিক্ষক আনিস উদ্দিন কে সাময়িক বহিস্কার করা হয়।

 

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury