1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১:২৬ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
৪১.৬ ডিগ্রিতে পৌঁছালো তাপমাত্রা,  ১৬ জেলায় তীব্র তাপপ্রবাহ সংলাপের মাধ্যমে বিরোধ নিষ্পত্তি করুন, যুদ্ধকে না বলুন: প্রধানমন্ত্রী সিঙ্গাইরে সর্বজনীন পেনশন স্কিম শীর্ষক অবহিতকরণ ও উদ্বুদ্ধকরণ সভা শিবালয় উপজেলা ছাত্রলীগের বৃক্ষ রোপন বেপজা অর্থনৈতিক জোনে ১৯.৯৭ মিলিয়ন ডলার বিনিয়োগ করবে চীনা কোম্পানি ময়মনসিংহে ট্রেনের ধাক্কায় অটোরিকশার ২ যাত্রী নিহত ‘তুফান’ ছবিতে যোগ দিলেন চঞ্চল চৌধুরী, দেখা যাবে ‘বিশেষ’ চরিত্রে জাতীয় সংসদের সব উন্নয়নের পৃষ্ঠপোষক প্রধানমন্ত্রী: স্পিকার  উপজেলা নির্বাচন: প্রথম ধাপের ভোটে ২৬ প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী

ইউরোপের ৩১ কূটনীতিককে বহিষ্কার করলো রাশিয়া

  • প্রকাশের সময় : বুধবার, ২০ এপ্রিল, ২০২২
  • ৩২১ বার দেখা হয়েছে

ইউরোপের তিন দেশের ৩১ জন কূটনীতিককে বহিষ্কার করেছে রাশিয়া। রুশ পররাষ্ট্র মন্ত্রণালয় মঙ্গলবার (১৯ এপ্রিল) এ তথ্য জানিয়েছে।

বার্তা সংস্থা এএফপির বরাতে এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, ইউক্রেনে রাশিয়ার সামরিক অভিযান নিয়ে পশ্চিমা দেশগুলো রুশ কূটনীতিকদের বহিষ্কার করার পালটা পদক্ষেপে ইউরোপীয় কূটনীতিকদের বহিষ্কার করেছে রাশিয়া।

রুশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে, নেদারল্যান্ডসের ১৫ কূটনীতিককে ‘পারসোনা নন গ্রাটা’ (অবাঞ্ছিত) ঘোষণা করা হয়েছে এবং তাদের রাশিয়া ছাড়তে দুই সপ্তাহ সময় দেওয়া হয়েছে।

এছাড়া গত মাসে রাশিয়ার ২১ কূটনীতিককে বহিষ্কারের জবাবে মস্কোতে বেলজিয়াম দূতাবাসের কর্মীদের বহিষ্কার করে তাদেরও একই সময় বেঁধে দিয়েছে মস্কো।

বেলজিয়ামের পররাষ্ট্র মন্ত্রণালয় এএফপিকে জানিয়েছে-রাশিয়ায় তাদের ১২ কূটনীতিককে বহিষ্কার করা হয়েছে।

একই দিনে ইউরোপের আরেক দেশ অস্ট্রিয়ার চার কূটনীতিককে অবাঞ্ছিত ঘোষণা করেছে রাশিয়া এবং আগামী রোববারের মধ্যে তাদের রাশিয়া ছাড়তে বলা হয়েছে।

এএফপির প্রতিবেদনে বলা হয়েছে, স্নায়ুযুদ্ধের পর থেকে রাশিয়া ও অস্ট্রিয়ার মধ্যে নিরপেক্ষ সম্পর্ক বজায় ছিল। রাশিয়ার এ বহিষ্কারাদেশের মাধ্যমে দুদেশের সম্পর্কে ফাটল দেখা দিতে পারে।

এদিকে, রাশিয়ার সিদ্ধান্তকে ‘সম্পূর্ণ অন্যায় ও ভিত্তিহীন’ বলে জানিয়েছে বেলজিয়াম। দেশটি বলছে-এমন পদক্ষেপে রাশিয়ার আন্তর্জাতিক কূটনৈতিক বিচ্ছিন্নতা বাড়বে।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury