1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
রবিবার, ১৯ মে ২০২৪, ১১:২৮ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকরা কেন ঢুকবে, প্রশ্ন কাদেরের অভিনেত্রী সুস্মিতার রহস্যজনক মৃত্যু ট্যুরিস্ট ভিসায় তিন দিন ভারত ভ্রমণ করতে পারবেন না বাংলাদেশিরা চট্টগ্রামে কলেজ অধ্যাপককে ঘুষি মারা ছাত্রলীগ নেতা বহিষ্কার ভোট চাইতে গেলে প্রভাবশালীরা দা নিয়ে তাড়া করছে হিন্দু ধর্মের অনুসারী সুধা রানীকে ইসলাম ধর্মের হাদিস বিষয়ে শিক্ষক পদে নিয়োগ মানিকগঞ্জে ৪ ইটভাটাকে ৪ লাখ টাকা জরিমানা সানলাইফ ইনস্যুরেন্স কোম্পানির জমা টাকা ফেরতের দাবিতে মানববন্ধন কেরানীগঞ্জ প্রেসক্লাবে সভাপতি আব্দুল গনি সাধারণ সম্পাদক মোস্তফা কামাল  মানিকগঞ্জে আবহাওয়া অনূকূলে থাকায় মিষ্টি কুমড়ার বাম্পার ফলন

নারীর সক্ষমতা বৃদ্ধি বিষয়ক মানিকগঞ্জে (উইং)এর সদস্যেদের কর্মশালা অনুষ্ঠিত

  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১৯ মে, ২০২২
  • ৫৪২ বার দেখা হয়েছে
এস এম আকরাম হোসেনঃ

সময়ের গতির সাথে তাল মিলিয়ে,গতানুগতিক ব্যবসার ধারণা এবং ক্ষেত্র পরিবর্তিত হয়ে, বর্তমান ডিজিটাল বিশ্বের ডিজিটাল বাংলাদেশেও পরিবর্তিত হচ্ছে ব্যবসার ধারণা এবং ক্ষেত্র। সময়ের জোয়ারে ব্যবসায়িক প্রতিষ্ঠান বা দোকানগুলো এখন স্থান করে নিচ্ছে বিজ্ঞান ও প্রযুক্তি নির্ভর ওয়েব সাইট এবং ই-কমার্সে। দ্রুত ডিজিটালাইজেশনের এই যুগে সময়ের সাথে খাপ খাওয়াতে পরিবর্তিত হচ্ছে ব্যবসায়িক ধারণা এবং গতিপথ। সনাতন ব্যবসায়িক গতিপথে উদ্যোক্তারা চিরদিনই বিশেষ কিছু এবং নতুন কিছু ধারণ করেন এবং বহন করেন। উদ্যোক্তারা সমাজের ব্যবসায়িক উন্নয়নের গতিকে সঠিক দিকনির্দেশনা দিতে চিরদিনই বদ্ধপরিকর।


আবহমান সমাজের ঘুনেধরা সামাজিকতায়, নারীরা চিরদিনই বঞ্চিত এবং অবহেলিত। অবহেলিত থেকে যায়, নারীদের ভাবনা এবং ব্যবসায়িক উদ্যোগ। সমাজের ব্যবসায়িক ধারণা এবং গতিতে নারীদের রয়েছে, বিশেষ কর্মচাঞ্চল্য এবং স্পৃহা। নারীদের ভাবনার দৃষ্টি শৈল্পিক এবং কর্মযজ্ঞ অনেক সাবলীল।
এই শৈল্পিক ব্যবসায়িক কৌশলকে সঠিক গতিপথে রাখতে প্রয়োজন সঠিক ব্যবসায়িক ধারণা, ব্যবসায়িক পরিকল্পনা, মার্কেট প্লেস নির্ধারণ, সঠিক মার্কেটিং স্ট্র্যাটেজি, ব্র্যান্ডিং, কন্টেন্ট আপলোড, ফটোগ্রাফি, অর্ডার, ভেলিভারি এবং অবশ্যই প্রয়োজনীয় মূলধনের সহযোগিতা। সময়ের এই গতিপথে চলমান থাকতে এবং ব্যবসায়িক গতিপথকে ডিজিটালাইজেশন করে সঠিক দিকনির্দেশনা দিতে,UN, UNDP, UN Women এবং UNCED এর সহযোগীতায় Women’s Empowerment for Inclusive Growth (WING) প্রকল্পের এর উদ্যোগে
“Capacity Building on Getting Access to Financial Resources and Digital Market Place” প্রতিপাদ্য কে সাথে নিয়ে মানিকগঞ্জ জেলায় অনুষ্ঠিত হলো দিনব্যাপী এক কর্মশালা।

মানিকগঞ্জ শহরের দ্য ক্যাসেল হোটেলে এই কর্মশালায় সার্বিক কার্যক্রমে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের ডেপুটি ডিরেক্টর মুহাম্মদ শফিকুল ইসলাম, ইউ,এন,ডি পি’র WING এবং SWAPNO প্রজেক্টের ন্যাশনাল প্রজেক্ট ম্যানেজার কাজল চ্যাটার্জী, ইউ,এন, ডি,পি’র আনন্দমেলা এবং WING এর ন্যাশনাল কনসালটেন্ট সারাহ জিতা, ইউ,এন,ডি,পি’র WING এর এ্যাডমিনিস্ট্রেটিভ এ্যাসোসিয়েট রাজিউর রহমান, i-Mesh Limited এর ব্যবস্থাপনা পরিচালক মীর শাহেদ আলী, জেলা মহিলা অধিদপ্তরের উপ-পরিচালক নাসরিন সুলতানা, মানিকগঞ্জের বিসিকের উপব্যবস্থাপক মাহবুব ইসলাম রোকন, সিংগাইর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান শারমিন সুলতানা, মানিকগঞ্জ পৌরসভার নারী সংরক্ষিত কাউন্সিল ডাঃ জেসমিন আক্তার,উই এর জেলা কো অর্ডিনেটর ফরিদা পারভীন,এন,আর,বি,সি এবং ব্র্যাক ব্যাংকের ম্যানেজারবৃন্দ ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ। এছাড়া উপস্থিত ছিলেন মানিকগঞ্জ জেলার ৪০ জন উদ্যোক্তা।

অতিথিবৃন্দ প্রতেকে যার যার অবস্থান থেকে মহিলা উদ্যোক্তাদের উন্নয়নে উৎসাহিত এবং সহযোগিতা করতে শুধু প্রতিশ্রুতি নয়, বাস্তবমুখী পদক্ষেপ গ্রহণে দিকনির্দেশনা এবং প্রয়োজনীয় মূলধন এবং সার্বিক সহযোগিতা করতে গঠনমূলক দিকগুলো তুলে ধরেন। এছাড়া উপস্থিত মহিলা উদ্যোক্তারা তাদের বিভিন্ন সীমাবদ্ধতা তুলে ধরেন এবং উপস্থিত অতিথিবৃন্দ সীমাবদ্ধতা উন্নয়নে উৎসাহিত এবং প্রয়োজনীয় দিকনির্দেশনা প্রদান করেন।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury