1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৭:১৯ পূর্বাহ্ন

সোনার মানুষ…

  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১৪ জুলাই, ২০২২
  • ৩৩৭ বার দেখা হয়েছে

চিত্ররঞ্জন শীল পেশায় একজন নাপিত। শতবর্ষী বটতলায় তার এক চেয়ার বিশিষ্ট সেলুন রয়েছে। ছেলে সত্যরঞ্জন ও স্ত্রী সীমা রাণীকে নিয়ে তার সুখের সংসার। প্রতি রাতে সীমা তার স্বামী ও ছেলেকে বিভিন্ন গল্প শুনায়। মানুষ হাসতে ভুলে গেছে, গল্প করতে ভুলে গেছে, বিশ্বাস করতে ভুলে গেছে, ভালোবাসতে ভুলে গেছে। সবাই হতাশার সাগরে হাবুডুবু খাচ্ছে। মানুষের মুখে হাসি ফিরিয়ে আনাই এখন বড় পূণ্যের কাজ।

মানুষকে হাসানোর উদ্যোগ নেয় চিত্ররঞ্জন। মানুষজনদের গল্প শুনায়, কৌতুক বলে হাসানোর চেষ্টা করে বিভিন্ন কৌশলে মানুষকে বিনোদন দিতে থাকে সে। নিজের বাড়িতে গানের আসর বসায়, মানুষকে সাহায্য করে। এইভাবে সে মানুষ হাসাতে এবং তাদের ভালো রাখতে কাজ করে। ধীরে ধীরে চিত্ররঞ্জন সফল হতে থাকে। চারদিকে তার সুনাম ছড়িয়ে পড়ে। দূর থেকে লোকজন ছুটে আসে চিত্ররঞ্জনের কাছে। এলাকার অনেকেই চিত্ররঞ্জনকে অনুসরণ করতে থাকে; অনেকেই তাকে আইডল মানে।

আর এ কারণে চিত্ররঞ্জনের উপর ক্ষিপ্ত হয় এলাকার কিছু অসৎ মানুষ। তাদের মধ্যে চিত্ররঞ্জনকে নিয়ে হিংসা কাজ করে। সবার মধ্যে অন্যতম স্থানীয় চেয়ারম্যানের দুই চ্যালা আবুল ও কাশেম। তারা চেয়ারম্যানকে কু-মন্ত্র দিয়ে চিত্ররঞ্জনের বিরুদ্ধে ক্ষেপিয়ে দেয়। চারদিকে ছড়িয়ে দেয় নাপিত চিত্ররঞ্জন আগামী নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হবে। নির্বাচনি কৌশল হিসেবে চিত্ররঞ্জন এসব করতেছে। চিত্ররঞ্জনের বিরুদ্ধে লাগে চেয়ারম্যান। তারপর গল্প মোড় নেয় ভিন্ন দিকে।

এমন গল্প নিয়ে নির্মিত হয়েছে টেলিফিল্ম ‘সোনার মানুষ’। রশিদুর রহমান রচিত টেলিফিল্মটি পরিচালনা করেছেন সুব্রত সঞ্জীব। চিত্ররঞ্জনের চরিত্রে অভিনয় করেছেন মীর সাব্বির; তার বিপরীতে রয়েছেন মৌসুমী হামিদ। আগামী ১৬ জুলাই রাত সাড়ে ১১টায় মাছরাঙা টেলিভিশনে প্রচার হবে এটি।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury