1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১১:০৪ পূর্বাহ্ন

লিকুইড অক্সিজেন প্ল্যান্ট স্থাপন করা হবে- মানিকগঞ্জে স্বাস্থ্যমন্ত্রী

  • প্রকাশের সময় : শনিবার, ২৩ জুলাই, ২০২২
  • ৪৩৩ বার দেখা হয়েছে

এস এম আকরাম হোসেন ঃ
স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, করোনাকালে চিকিৎসা খাতে অনেক অক্সিজেনের প্রয়োজন হয়েছিল। তখন দেশে অক্সিজেন কম থাকায় পাশের দেশ ভারত থেকে অক্সিজেন এনে বাংলাদেশে মানুষের চিকিৎসা দেওয়া হয়েছে। বর্তমানে দেশে দেড় থেকে দুই শ টন অক্সিজেন উৎপাদন হচ্ছে। চিকিৎসা খাতকে আরেক ধাপ এগিয়ে নেওয়ার লক্ষ্য আমরা দেশে দুটি লিকুইড অক্সিজেন প্ল্যান্ট স্থাপন করতে যাচ্ছি। যার একটি হবে মানিকগঞ্জে আর অন্যটি হবে স্থাপন করা হবে উত্তরবঙ্গে।

 

আজ শনিবার (২৩ জুলাই) দুপুর ২টার দিকে মানিকগঞ্জে কর্নেল মালেক মেডিকেল কলেজ হাসপাতালে ইন্টার্নী চিকিৎসকদের দিনব্যাপী সার্জিক্যাল দক্ষ বিষয়ক কর্মশালার অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন  স্বাস্থ্য বিভাগের মহাপরিচালক (ডিজি) প্রফেসর ডাঃ আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম, জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফ, পুলিশ সুপার মোহাম্মদ গোলাম আজাদ খান, কর্ণেল মালেক মেডিকেল কলেজের অধ্যক্ষ জাকির হোসেন,কর্নেল মালেক মেডিকেল কলেজ এন্ড হাসপাতালের পরিচালক ডাঃ আরশাদ উল্লাহ, পৌর মেয়র রমজান আলী, জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক আব্দুস সালাম, সহ সভাপতি এ্যাডঃ আব্দুল মজিদ ফটো, যুগ্ম সাধারণ সম্পাদক ও ডায়বেটিক সমিতির সাধারন সম্পাদক সুলতানুল আজম খান আপেল,পৌর আওয়ামী লীগের সাধারন সম্পাদক জাহিদুল ইসলাম জাহিদ  সহ অন্যান্যরা।
পরে কর্মশালায় অংশগ্রহণকারী ইর্ন্টানী চিকিৎসকদের মাঝে সনদপত্র বিতরণ করেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury