1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
সোমবার, ২০ মে ২০২৪, ০২:২৬ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ

মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলার বিএনপির আলোচনা সভায় যুবলীগের হামলা

  • প্রকাশের সময় : বুধবার, ২৪ আগস্ট, ২০২২
  • ৩৯৪ বার দেখা হয়েছে

এস এম আকরাম হোসেন ঃ
তেল, গ্যাস ও দ্রব্য মুল্য উর্দ্ধগতির প্রতিবাদে সাটুরিয়া উপজেলার বিএনপির আলোচনা সভায় হামলা হয়েছে।
সাটুরিয়া উপজেলা যুবলীগের সভাপতি রেজাউল করিম ও দিঘুলিয়া ইউনিয়ন চেয়ারম্যান মো. শফিউল আলম জুয়েলের নেতৃত্বে এ হামলায় অনুষ্ঠান পন্ড হয়ে যায়। এসময় ছাত্রদল, যুবদল বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদক সহ ১০ নেতা কর্মী আহত হওয়ার খবর পাওয়া গেছে।

বুধবার বিকাল ৫ টার দিকে সাটুরিয়া উপজেলার দিঘুলিয়ার বটতলায় নামক স্থানে এ ঘটনা ঘটে।

সাটুরিয়া উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আবুল বাশার সরকার বলেন, দ্রব্যমূল্যর উর্ধ্বগতি, তেলের দাম বৃদ্ধি ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবীতে কেন্দ্রিয় কর্মসূচী হিসেবে আগামী রবিবার (২৮ আগষ্ট) উপজেলায় বিক্ষোভ সমাবেশ রয়েছে। এ সভাকে সফল করতে প্রতি ইউনিয়নে প্রস্তুতি সভা করছি। এরই ধারাবাহিকতায় বুধবার বিকালে দিঘলিয়া ইউনিয়নে সভা চলছিল।

মো. আবুল বাশার সরকার আরো বলেন, সভা প্রায় শেষ প্রর্যায়ে আমি বক্তব্য রাখছিলাম, এমন সময় সাটুরিয়া উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি মো. রেজাউল করিম ও দিঘলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. শফিউল আলম জুয়েলের নের্তৃত্বে ছাত্রলীগ ও যুবলীগের অর্ধশতাধিক নেতাকর্মীরা আমাদের উপর অর্তকিত হামলা করে। সভা স্থলের শতাধিক চেয়ার ভাংচুর করে এবং বিএনপির নেকাকমীদের চেয়ার দিয়ে মারপিট করে।

সাটুরিয়া উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মো. শাহিন আযাদ বিপ্লব বলেন, আওয়ামী লীগের হামলায় সাটুরিয়া উপজেলা বিএনপির সভাপতি আব্দুল কুদ্দুস খান মজলিশ মাখন, সাধারণ সম্পাদক আবুল বাসার সরকার, জৈষ্ঠ্য যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক শাহীন আজাদ বিপ্লব, উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক মহসীনোজ্জান, ছাত্রদলের আহবায়ক সাদ্দাম হোসেন, যুবদল নেতা ছিদ্দিক, ছামাদ, নাহিদ। এদের মধ্যে ছিদ্দিক নাহিদকে সাটুরিয়া হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সাটুরিয়া উপজেলা বিএনপির সভাপতি আব্দুল কুদ্দুস খান মজলিশ মাখন বলেন, উপজেলার দিঘুলিয়া ইউনিয়ন বিএনপি কর্তৃক আলোচনা সভাটি আমরা শান্তিপূর্ণ ভাবে চালাচ্ছিলাম। আমরা কোন বিক্ষোভ মিছিলও করিনি। প্রধানমন্ত্রী যেখানে বিএনপিকে সভা করতে পুলিশকে সহায়তা করতে বলছে। সেখানে আওয়ামী লীগ, যুবলীগ হামলা চালিয়ে অনুষ্ঠান পন্ড করল। আগামী রবিবার উপজেলায় বিক্ষোভ সমাবেশ ঠেকাতেই আওয়ামী লীগ আজ পূর্বপরিকল্পিতভাবে হামলা চালিয়েছে। এই হামালায় জরিদের গ্রেফতার করে শাস্তির দাবী জানান।

এ ব্যাপারে সাটুরিয়া উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি মো. রেজাউল করিম বলেন, আমরা একটি শালিশ শেষে দিঘুলিয়া বটতলা দিয়ে যাচ্ছিলাম। এমন সময় বিএনপি সভা থেকে স্লোগান দেয়। হামলার বিষয়ে এ নেতা আরো বলেন, হামলা হলে একতরফা হয় না। বিএনপির নেতা কর্মীরা আমাদের নেতাকর্মীদের উপরও হামলা চালিয়ে আহত করেছে।

দিঘুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. শফিউল আলম জুয়েল বলেন, ছাত্রলীগের একটি অনুষ্ঠান ছিল। সভাশেষে আমরা দিঘুলিয়া বটতলা আসার সময়, বিএনপির সভা থেকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, ১৫ আগষ্ট নিয়ে কটুক্তি করছিল। এতে ছাত্রলীগের কর্মীরা প্রতিবাদ করে স্লোগান দিলে সংঘর্ষ বেধে যায়।

সাটুরিয়া উপজেলা বিএনপির সভাপতি আব্দুল কুদ্দুস খান মজলিশ মাখন আরো বলেন, আমাদের আহত নেতাকর্মীদের সরকারী হাসপাতালে চিকিৎসা দিচ্ছে না। ফলে আমরা বিভিন্ন ক্লিনিকে চিকিৎসা করাচ্ছি। আমরা এ বিষয়ে সাটুরিয়া থানায় লিখিত ভাবে জানাবো।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury