1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৮:৫১ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
সিঙ্গাইরে সর্বজনীন পেনশন স্কিম শীর্ষক অবহিতকরণ ও উদ্বুদ্ধকরণ সভা শিবালয় উপজেলা ছাত্রলীগের বৃক্ষ রোপন বেপজা অর্থনৈতিক জোনে ১৯.৯৭ মিলিয়ন ডলার বিনিয়োগ করবে চীনা কোম্পানি ময়মনসিংহে ট্রেনের ধাক্কায় অটোরিকশার ২ যাত্রী নিহত ‘তুফান’ ছবিতে যোগ দিলেন চঞ্চল চৌধুরী, দেখা যাবে ‘বিশেষ’ চরিত্রে জাতীয় সংসদের সব উন্নয়নের পৃষ্ঠপোষক প্রধানমন্ত্রী: স্পিকার  উপজেলা নির্বাচন: প্রথম ধাপের ভোটে ২৬ প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী তরুণদের আস্থা আর বয়োজ্যেষ্ঠদের নির্ভরতার প্রতীক চেয়ারম্যান প্রার্থী সাদ্দাম হোসেন মানিকগঞ্জ সদর উপজেলা পরিষদ ভোটেথাকছেনই সাবেক স্বাস্থ্যমন্ত্রীর ফুফাতো ভাই ইসরাফিল

মানিকগঞ্জে ব্রিহাইব্রিড-৭ আউশ জাতের ধানের নমুনা কর্তন অনুষ্ঠিত

  • প্রকাশের সময় : শনিবার, ১৭ সেপ্টেম্বর, ২০২২
  • ৪৭৩ বার দেখা হয়েছে

স্টাফ রিপোর্টার:
মানিকগঞ্জে আউশ ব্রিহাইব্রিড-৭ জাতের ধানের নমুনা কর্তন অনুষ্ঠিান হয়েছে। অধিক ফলনশীল ধান চাষে কৃষকদের উদ্বুদ্ধ করতে আজ দুপুরে সাটুরিয়া উপজেলার ধুল্লায় এই ধান কর্তন অনুষ্ঠান ও কৃষকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এতে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহা-পরিচলাক মো: বেনজীর আলম, মহাপরিচালক ব্রি-গাজীপুর ও পরিচালক সরেজমিন উইং এর ড.মো: শহজাহান কবীর,উপ-পরিচালক আবু মো: এনায়েত উল্লাহ উপস্থিত ছিলেন।
জেলায় এবার ১ হাজার বিঘা জমিতে ব্রিহাইব্রিড-৭ জাতের আউশ ধানের আবাদ করা হয়। নমুনা কর্তন অনুসারে বিঘাপ্রতি ২১ মন ধান উৎপাদিত হয়েছে। এই আবাদে কৃষকদের ৬ থেকে ৭ হাজার টাকা করে খরচ হয়। এসময় এই উপজেলার ২০ জন নিরাপদ সবজি উৎপাদনকারীকে ভ্যানগাড়ি উপহার দেয়া হয়।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury