1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ০৩:৪০ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
এস.এস.সি পরীক্ষায় গোল্ডেন জিপিএ-৫ পেয়েছেন ফয়সাল মাহমুদ এস.এস.সি পরীক্ষায় গোল্ডেন জিপিএ-৫ পেয়েছেন সামিউল হাসান সিফাত এস. এস. সি পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছে মানিকগঞ্জ পৌর আওয়ামীলীগ নেতা ছেলে আলামিন মানিকগঞ্জ যুবদলের যুগ্ন আহবায়ক মাসুদ পারভেজ আটক সাউথইস্ট ব্যাংক এজেন্ট ব্যাংকিং জয়মন্টপ শাখার প্রথম বর্ষপূর্তি উপলক্ষে আলোচনা সভা রোহিঙ্গাদের জন্য সাড়ে ৭ মিলিয়ন ডলার দেবে নেদারল্যান্ডস এসএসসি পরীক্ষায় মানিকগঞ্জের শামস আলিয়া ইস্মি জিপিএ-৫ পেয়েছে মুন্নু ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজে পাসের হার শতভাগ, শিক্ষার্থীদের বাঁধভাঙা উল্লাস ১০ ডি‌সেম্বর স্থান ইস্যুতে অনড় বিএনপি ও সরকার আমরা যুদ্ধ ও সংঘাতের ক্ষতি বুঝি, প্লিজ যুদ্ধ থামান: প্রধানমন্ত্রী

সমাজ সেবক হিসেবে মানিকগঞ্জের কৃষ্ণপুর ইউনিয়নের লন্ডন প্রবাসী সাইফুল বিশেষ পরিচিতি

  • প্রকাশের সময় : শনিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২২
  • ১৭৩১ বার দেখা হয়েছে

অভি হাসানঃ

একজন সমাজ সেবক হিসেবে এলাকায় সাইফুল বিশেষ পরিচিতি লাভ করছেন। অবহেলিত তাঁর গ্রাম চরকৃষ্ণপুরে একজন সৎ, ন্যায়, নীতিবান, উদার সমাজ সংস্কারক হিসেবে দিন দিন সর্বোপরিচিত হয়ে উঠছেন। ছাত্র জীবন থেকে তিনি অসহায় সহজ সরল ও দুঃখী মানুষের পাশে থেকে মানব সেবায় অভ্যস্ত ছিলেন।

সরকারি চাকরির আয়েসি জীবন ছেড়ে সমাজ সেবক সাইফুল ইসলাম বর্তমানে একজন লন্ডন প্রবাসী । দীর্ঘদিন যাবৎ তিনি সামাজিক অবক্ষয় রোধ ও সমাজ সেবায় তৎপর রয়েছেন। এলাকায় মসজিদ, ওয়াজ মাহফিল, অসহায় মানুষদের চিকিৎসা সেবা, কন্যাদ্বায় গ্রস্থ পরিবার, এতিমখানা ও  গরীব অসহায় সহ বিভিন্ন সামাজিক কার্যক্রমে আর্থিকভাবে সাহায্য করে যাচ্ছেন। এমনকি করোনাকালীল দূর্যোগে অসহায় মানুষের ঘরে ঘরে খাবার সামগ্রী পৌঁছে দেয়ার ব্যাবস্থা করে দিয়েছেন সুদূর লন্ডন থেকেও ।

এছাড়াও এলাকার তরুন ছেলেদের ক্রিকেট ফুটবল, ব্যাটমিন্টন খেলায় সহযোগীতাসহ ক্রীড়াঙ্গনে রয়েছে তার বিশেষ অবদান। জনহিতৈশী, জননন্দিত, সহজ সরল, শান্ত সদা হাস্যময়, ভদ্র স্বভাব সুলভ আচরনের এ ব্যাক্তিটি ঘুণে ধরা সমাজকে উন্নয়নের পথে আনতে চায়। এলাকার সচেতন মানুষদের সঙ্গে নিয়ে সন্ত্রাস চাঁদাবাজ, চুরি, ডাকাতি, মাদক, নারী নির্যাতন, বাল্য বিবাহ ইভটিজিং রোধে সব সময় তিনি সোচ্চার।

সমাজ সেবক সাইফুল ইসলাম একজন সৎ ও ন্যায় নিষ্ঠাবান ব্যক্তি, পর অর্থ লোভী নয়। সকলের সহযোগীতা নিয়ে এলাকার উন্নয়নমূলক কাজে অংশগ্রহন সহ গরীব, দুস্থ্য ও অসহায়দের পাশে থেকে সব সময় সহযোগীতা করতে চান তিনি।

সাইফুল ইসলামের গ্রামের বাড়ি মানিকগঞ্জ সদর উপজেলার     কৃষ্ণপুরের ইউনিয়নের চরকৃষ্ণপুরের কাঁচা মেঠোপথ ধরে হাটতে হাটতে কথা হয় তাঁর গ্রামেরই মোঃ জুবায়েরের সাথে। জুবায়ের বলেন, “আমার ছোট চাচা জামান মোল্লা গত কয়েক বছর ধইরা ক্যান্সারে ভুগছিলেন শেষ সম্বল ভিটা বাড়ি বিক্রি করে চিকিৎসা করার পরে আমরা যখন আর চিকিৎসা ভার বহন করতে পারছিলাম না তখন লোক মারফত আমার চাচার কথা শুইনা সাইফুল ভাই আমার চাচার সমস্ত চিকিৎসা খরচ বহন করেছেন”।

আরও কথা হয় সাইফুল ইসলামের নিজ গ্রামের মোঃ কাসেম দম্পতির সাথে। কাসেমের স্ত্রী,সাইফুল ইসলামের কথা বলতে যেয়ে কান্না জড়িত কন্ঠে বলেন, “আমার মাইয়ার বিয়া দেওনের সময় সাইফুল ভায়ে আমাগো অনেক সাহায্য করছে। করোনার সময় লন্ডন থিক্কা অনেক টাকা পাঠাইছে, আমাগো বাড়ি সহ পাড়ার অন্যান্য বাড়িতে বন্যার মধ্যেও মাইসেরে দিয়া চাইল, ডাইল,ত্যাল, কিনা বাড়ি বাড়ি নৌকা দিয়া পৌঁছাইয়া দেওনের ব্যাবস্থা করছে”।

এই দম্পতির সাথে কথা বলার সময় পাশে দাঁড়িয়ে থাকা মোঃ রিয়ান হোসেন বলেন, বর্তমানে আমি কৃষি ডিপ্লোমা করছি কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউটে । আমার যাবতীয় পড়ার খরচ বহন করেছেন সাইফুল কাকা।এমনকি আমি ছাড়াও আরো অনেকেই সাইফুল কাকার পাঠানো টাকায় স্কুল কলেজ, মাদ্রাসায় পড়াশোনা করছে।

শেষ কথা: ‘মানুষ মানুষের জন্য” এ বাক্যটির প্রমাণ মিলে সাইফুল ইসলাম ও তাঁর জনহিতকর কাজে। প্রচার বিমুখ এই মানুষটি নীরবে আর নিভৃতে মানুষের জন্য কাজ করাটাকেই পছন্দ করেন। মৃত্যুর আগ পর্যন্ত এলাকার মানুষের জন্য কাজ করে যাবেন বলে জানান এই লন্ডন প্রবাসী সাইফুল ইসলাম। তিনি সকলের সহযোগিতা ও দোয়া কামনা করেন।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury