1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১২:০৫ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
পরিবেশ দূষনের দিক দিয়ে বাংলাদেশ একটি বিপদজনক পরিস্থিতি মোকাবেলা করছে: গৃহায়ন ও গনপূর্ত মন্ত্রী সিংগাইরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ পালিত ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভা উপজেলা ভোটে লড়তে ইউপি চেয়ারম্যানের পদত্যাগ আল—আরাফাহ ইসলামী ব্যাংকে চাকরি, লাগবে না অভিজ্ঞতা মানিকগঞ্জ সম্পাদক পরিষদের সাথে জেলা প্রশাসকের মতবিনিময় সভা ১৪ শতাংশ লভ্যাংশ ঘোষণা শাহজালাল ইসলামী ব্যাংকের১৪ শতাংশ লভ্যাংশ ঘোষণা পরীমনির বিরুদ্ধে নাসির উদ্দিনের মামলায় পিবিআইয়ের প্রতিবেদন টাইম ম্যাগাজিনের প্রভাবশালী ১০০ ব্যক্তির তালিকায় বাংলাদেশের মেরিনা ২৪ এপ্রিল থাইল্যান্ড সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী

থাইল্যান্ডকে হারিয়ে বিশ্বকাপে জায়গা করে নিয়েছে বাংলাদেশ

  • প্রকাশের সময় : শনিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২২
  • ২৩২ বার দেখা হয়েছে

নিউজ ডেস্ক:

আইসিসি নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বের সেমিফাইনালে থাইল্যান্ডকে ১১ রানে হারিয়ে ফাইনালে ওঠার পাশাপাশি বিশ্বকাপে জায়গা করে নিয়েছে বাংলাদেশ।

শুক্রবার রাতে আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে টস হেরে বাংলাদেশ আগে ব্যাট করতে নেমে ৫ উইকেট হারিয়ে ১১৩ রান সংগ্রহ করে। জবাবে ৬ উইকেট হারিয়ে ১০২ রানের বেশি করতে পারেনি থাইল্যান্ড। ১১ রানের জয়ে বাছাইপর্বের ফাইনালে জায়গা করে নেয় সালমা-নাহিদারা। আর দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপের টিকিটও নিশ্চিত করে।

এদিন টস হেরে আগে ব্যাট করতে নেমে বাংলাদেশের ফারজানা হক ও মুর্শিদা খাতুন ৩৪ রানের জুটি গড়েন। এই রানে আউট হন ফারজানা। তিনি ১৭ বলে ১ চারে ১১ রান করে যান। ৫২ রানের মাথায় দ্বিতীয় উইকেট হারায় বাংলাদেশ। মুর্শিদা ফেরেন ৩৫ বলে ২ চারে ২৬ রান করে।

এরপর ৬৪ রানে নিগার সুলতানা ১৭ রান করে ও ৮১ রানে শবনম মুস্তারি ৬ রান করে আউট হন। ইনিংসের শেষ বলে ১১৩ রানের মাথায় রিতু মনি ১৭ রানে রান আউট হন। আর রুমানা আহমেদ ২৪ বলে ২ চার ও ১ ছক্কায় ২৮ রানে অপরাজিত থাকেন।

১১৩ রান তাড়া করতে নেমে বাংলাদেশের নিয়ন্ত্রিত বোলিংয়ে শুরু থেকেই ধীর গতিতে রান তুলছিল ইংল্যান্ড। জয়ের জন্য শেষ ৩ ওভারে তাদের প্রয়োজন ছিল ৫১ রান। ধারনা করা হচ্ছিল বড় ব্যবধানেই জিতবে বাংলাদেশ। কিন্তু নাথাকান চানথাম দারুণ ব্যাটিং করে ব্যবধান কমান। তিনি ৫১ বলে ৪ চার ও ৩ ছক্কায় দলের পক্ষে সর্বোচ্চ ৬৪ রান করেন। ম্যাচসেরাও হন তিনি।

এছাড়া নারুয়েমল ১২, নান্নাপাত ১০ ও সোরননারিন অপরাজিত ১০ রান করেন। বল হাতে বাংলাদেশের সালমা খাতুন ৪ ওভারে ১৮ রান দিয়ে ৩টি ও সানজিদা আক্তার মেঘলা ৪ ওভারে ১ মেডেনসহ ৭ রান দিয়ে ২টি উইকেট নেন।

এর আগে প্রথম সেমিফাইনালে জিম্বাবুয়ে নারী দলকে নাটকীয়ভাবে ৪ রানে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে আয়ারল্যান্ড নারী ক্রিকেট দল। বাংলাদেশের পাশাপাশি তারাও বিশ্বকাপে নিজেদের জায়গা নিশ্চিত করে।

শনিবার বাংলাদেশ সময় রাত ৯টায় ফাইনালে মুখোমুখি হবে বাংলাদেশ ও আয়ারল্যান্ড।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury