1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
শনিবার, ২২ জুন ২০২৪, ০৫:৪৮ পূর্বাহ্ন

১১ হাজার কর্মী ছাঁটাইয়ের ঘোষণা দিল ফেসবুকের মূল কোম্পানি মেটা

  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১০ নভেম্বর, ২০২২
  • ৫৭৭ বার দেখা হয়েছে

টুইটারের নতুন প্রধান নির্বাহী ইলন মাস্কের দেখানো কর্মী ছাঁটাইয়ের পথে হাঁটলো ফেসবুকের মূল কোম্পানি মেটা-ও। বুধবার কোম্পানিটির প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গ এক ব্লগ পোস্টে ১১ হাজার কর্মী ছাঁটাইয়ের ঘোষণা দিয়েছেন।

ব্লগ পোস্টে মার্ক জাকারবার্গ বলেন, আজ আমি মেটার ইতিহাসে সবচেয়ে কঠিন পরিবর্তনের ঘোষণা দিতে যাচ্ছি। আমি আমাদের কর্মী সংখ্যা ১৩ শতাংশ কমানোর সিদ্ধান্ত নিয়েছি। আমাদের মেধাবী কর্মীদের মধ্যে থেকে ১১ হাজারের বেশি কর্মীকে ছেড়ে দিতে হচ্ছে।’

জাকারবার্গ আরও বলেন, ‘আমরা প্রতিষ্ঠানটির কলেবর ছোট করতে ও আরও দক্ষ হিসেবে গড়ে তুলতে আরও বাড়তি কিছু পদক্ষেপ গ্রহণ করছি। এর মধ্যে রয়েছে ব্যয় সংকোচন ও বছরের প্রথম প্রান্তিকে নতুন কর্মী নিয়োগ বন্ধ রাখার মতো নানা পদক্ষেপ।’

জানা গেছে, ছাঁটাইকৃত কর্মীরা ১৬ সপ্তাহের মৌলিক বেতন এবং প্রতি বছর কাজের জন্য অতিরিক্ত দুই সপ্তাহের বেতন পাবেন। ছয় মাসের স্বাস্থ্যসেবার ব্যয়ও পাবেন কর্মীরা।

ইকোনমিক টাইমসের খবরে বলা হয়েছে, এর আগে এত বড় পর্যায়ে ব্যয় সংকোচনের রেকর্ড নেই ফেসবুকের। ২০০৪ সালে যাত্রা শুরু হওয়ার পর থেকে এই প্রথম প্রতিষ্ঠানটি ব্যয় কমাতে এমন সিদ্ধান্ত নিয়েছে।

বাজার বিশ্লেষকদের মতে, জাকারবার্গের এমন সিদ্ধান্তের কারণ বিজ্ঞাপন থেকে ফেসবুকের আয় কমে যাওয়া, অর্থনৈতিক মন্দা এবং নতুন প্রযুক্তি মেটাভার্সে ব্যাপক বিনিয়োগ।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury