1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৫:০৩ পূর্বাহ্ন

বাংলাদেশ অর্থনীতি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক সরদার সৈয়দ আহমেদ ইন্তেকাল

  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১০ নভেম্বর, ২০২২
  • ৩১৫ বার দেখা হয়েছে

স্টাফ রিপোর্টারঃ
বাংলাদেশের বিশিষ্ট অর্থনীতিবিদ ও বাংলাদেশ অর্থনীতি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক সরদার সৈয়দ আহমেদ গত ০৯ নভেম্বর ২০২২ তারিখ বুধবার রাতে ঢাকার চামেলীবাগের নিজ বাড়িতে ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি… রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৯ বছর। তিনি স্ত্রী, এক পুত্র ও এক কন্যা রেখে গেছেন। অধ্যাপক সরদার সৈয়দ আহমেদ-এর মৃত্যুতে বাংলাদেশ অর্থনীতি শিক্ষক সমিতি গভীর শোক প্রকাশ করছে।

মরহুম অধ্যাপক সরদার সৈয়দ আহমেদ দেশের সরকারি বিভিন্ন কলেজের অর্থনীতির শিক্ষক হিসেবে অধ্যাপনা করেছেন। তিনি বাংলাদেশ অর্থনীতি শিক্ষক সমিতির প্রতিষ্ঠাকালীন সাধারণ সম্পাদকসহ বিভিন্ন গুরুত্ব্পূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন। বাংলাদেশ অর্থনীতি শিক্ষক সমিতির বিভিন্ন কর্মকান্ডে আজীবন সদস্য হিসেবে সক্রিয় ভূমিকা রেখেছেন। তিনি অর্থনীতি শিক্ষা সম্প্রসারণ ও গণমানুষের উন্নয়নে এবং দেশের অর্থনীতি বিষয়ে ব্যাপক গবেষণা ও প্রাগ্রসর চিন্তার সামাজিক কর্মকান্ডে সম্পৃক্ত থেকে অসামান্য সাংগঠনিক দক্ষতার পরিচয় দিয়েছেন। তাঁর স্মৃতি আমাদের কাছে অর্থনীতিবিদদের সামাজিক দায়বদ্ধতার প্রতীক হিসেবে চিরজাগরূক থাকবে।

বাংলাদেশ অর্থনীতি শিক্ষক সমিতি মরহুম অধ্যাপক সরদার সৈয়দ আহমেদ-এর মৃত্যুতে তাঁর পরিবারবর্গের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করছে এবং তাঁর বিদেহি আত্মার মাগফিরাত কামনা করছে বাংলাদেশ অর্থনীতি শিক্ষক সমিতির সাধারন সম্পাদক ও সরকারি দেবেন্দ্র কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. মোঃ রেজাউল করিম।

 

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury