1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
সোমবার, ১৭ জুন ২০২৪, ০৪:৪৩ অপরাহ্ন

অ্যান্ড্রয়েডের জন্য গুগল ক্রোমের নতুন ফিচার

  • প্রকাশের সময় : শনিবার, ৪ ফেব্রুয়ারী, ২০২৩
  • ৪৫১ বার দেখা হয়েছে

আপনি গুগলের ক্রোম ব্রাউজারে কিছু ব্রাউজ করছেন, এমন সময় কেউ আপনার মোবাইল ফোনটি চাইলো। এদিকে যে আপনার ফোনটি চাইছে তাকে আপনি দেখাতে চাচ্ছেন না, আপনি কি ব্রাউজ করছিলেন। আবার সেখান থেকে বের হতেও চাচ্ছিলেন না, আবার নতুন করে ব্রাউজ করতে হবে ভেবে।

এমন পরিস্থিতির সমাধান নিয়ে এসেছে ক্রোম। এখন থেকে ইনকগনিটো মোডে আপনি কিছু ব্রাউজ করলে সেই মুহূর্তে ফোন থেকে বেরিয়ে গেলে বা অন্য কোনো অ্যাপে ঢুকে গেলে ক্রোম ব্রাউজার ইনকগনিটো মোডে আপনার ব্রাউজিং ট্যাবটিকে লক করে দিবে। ফলে আপনার ফোন অন্যের হাতে থাকলেও সে চাইলেও দেখতে পারবেন না আপনি আসলে কি ব্রাউজ করছিলেন? কারণ, একবার ইনকগনিটো মোড থেকে বের হয়ে গেলে পুনরায় সেখানে আবার ঢুকতে হলে আপনাকে ফেস রিকগনিশন, ফিংগার প্রিন্ট অথবা পাসকোড দিতে হবে।

দারুন এই সুবিধাটি ব্যবহার করতে চাইলে প্রথমে ক্রোমের সেটিংস অপশনে যান। এরপর প্রাইভেসি অ্যান্ড সিকিউরিটি অপশন যান। এবার ‘লক ইনকগনিটো ট্যাবস হোয়েন ইউ ক্লোজ ক্রোম’ অপশনটি চালু করে দিন।

আইফোন বা আইওএস-এ ফিচারটি আগে থেকেই ছিল, এবার অ্যান্ড্রয়েডের জন্য উন্মুক্ত করা হয়েছে। তাহলে কি গুগল নিজেদের আগে অন্যের অপারেটিং সিস্টেমে নতুন ফিচার দেয়? আসলে একদমই তা নয়, এটা অ্যান্ড্রয়েডেও ছিল, তবে সেটা বাই ডিফল্ট অফ থাকে। আপনাকে শুধু সেটিংস থেকে গিয়ে এটা চালু করে দিতে হবে। এটা একটা দারুন ফিচার। চাইলে এখনই সেটিংস থেকে সক্রিয় করে দেখতে পারেন।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury