1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৬:৫৫ অপরাহ্ন

মানিকগঞ্জ শহরে সরকারি নির্দেশনা অমান্য করে চলছে কোচিং সেন্টার

  • প্রকাশের সময় : সোমবার, ১৫ মে, ২০২৩
  • ৫৮৪ বার দেখা হয়েছে

দীপক সূত্রধর, ক্রাইম রিপোর্টার:

সারা বাংলাদেশে ৩০ এপ্রিল থেকে শুরু হয়েছে  এসএসসি ও সমমানের পরীক্ষা। এই পরীক্ষা উপলক্ষে ২৬ এপ্রিল থেকে ২৩ মে পর্যন্ত দেশের সব কোচিং সেন্টার বন্ধ থাকবে বলে ঘোষণা দিয়েছেন শিক্ষামন্ত্রী দীপু মনি।

কিন্ত কে শোনে কার কথা! নির্দেশনা অমান্য করেই চলছে কোচিং সেন্টার গুলোর শিক্ষাকার্যক্রম।

গত রবিবার সকালে শহরের সুরেন্দ্র কুমার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের অপর দিকে সরেজমিনে দেখা যায় কিছু সংখ্যক কোচিং সেন্টার বন্ধ থাকলেও এদের অনেকেই বাহিরে তালা ঝুলিয়ে চলছে কোচিং সেন্টার গুলো।

এসময় স্মার্ট টিচিং হোমের পরিচালক মোঃ ইমদাদুল হক’কে দেখা যায় ১০ম শ্রেণীর কিছু শিক্ষার্থীদের পড়াচ্ছেন তিনি।তার কাছে জানতে চাইলে তিনি বলেন,আমি ঈদের পর কোচিং শুরু করনি।আমি জানি যে বর্তমানে সব কোচিং বন্ধ রয়েছে।এখানে যেসব ছাত্রছাত্রীরা আছে ওরা সবাই নিউ টেন,সামনে ওদের পরীক্ষা তাই আজই প্রথম শিক্ষার্থীদের অনুরোধে  সিলেবাস দেখিয়ে দিচ্ছি।

সরেজমিনে আরও দেখা যায় শাহীন আইডিয়াল স্কুল এন্ড কলেজের ক্লাস রুমে চঞ্চল ও রিপন নামক স্যার কিছু শিক্ষার্থীদের পড়াচ্ছেন। এবং তাদের কাছে জানতে চাইলে তারা বলেন আমরা সব সময় ওদের পড়াই না।ওদের কোন বিষয়ে সমস্যা হলে আমাদের জানালে আমরা তা নিয়ে পড়াই। এবং তারা আরও জানান মাঝেমধ্যে এই স্কুলের রুমে ওদের পড়ান।তারা আজ পিকনিকের বিষয়ে কথা বলতেছিলেন বলে জানান সাংবাদিকদের। তবে সেখানে দেখা যাচ্ছিল বই-খাতা নিয়েই তারা পাঠদান করাচ্ছিলেন।

তথ্য সংগ্রহ কালে স্থানীয়দের মধ্যে অনেকেই বলছিলেন জেলা ম্যাজিস্ট্রেট মাঝে মধ্যেই এখানে অভিযান চালিয়ে বেশ কিছু কোচিং সেন্টারকে জরিমানাও করেছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন কোচিং সেন্টারের শিক্ষক বলেন, আইন সবার জন্য সমান। যারা আইন অমান্য করে নানা অজুহাতে কোচিং সেন্টারে শিক্ষার্থীদের পড়াচ্ছেন তাদের বিরুদ্ধে জেলা প্রশাসনের আইনগত ব্যবস্থা নেওয়া উচিত।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury