1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
রবিবার, ১৯ মে ২০২৪, ০৭:২৯ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকরা কেন ঢুকবে, প্রশ্ন কাদেরের অভিনেত্রী সুস্মিতার রহস্যজনক মৃত্যু ট্যুরিস্ট ভিসায় তিন দিন ভারত ভ্রমণ করতে পারবেন না বাংলাদেশিরা চট্টগ্রামে কলেজ অধ্যাপককে ঘুষি মারা ছাত্রলীগ নেতা বহিষ্কার ভোট চাইতে গেলে প্রভাবশালীরা দা নিয়ে তাড়া করছে হিন্দু ধর্মের অনুসারী সুধা রানীকে ইসলাম ধর্মের হাদিস বিষয়ে শিক্ষক পদে নিয়োগ মানিকগঞ্জে ৪ ইটভাটাকে ৪ লাখ টাকা জরিমানা সানলাইফ ইনস্যুরেন্স কোম্পানির জমা টাকা ফেরতের দাবিতে মানববন্ধন কেরানীগঞ্জ প্রেসক্লাবে সভাপতি আব্দুল গনি সাধারণ সম্পাদক মোস্তফা কামাল  মানিকগঞ্জে আবহাওয়া অনূকূলে থাকায় মিষ্টি কুমড়ার বাম্পার ফলন

স্কুল ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে শিক্ষক ফিরোজ হোসেন বরখাস্ত

  • প্রকাশের সময় : শুক্রবার, ৬ অক্টোবর, ২০২৩
  • ৮৯ বার দেখা হয়েছে
নুসরাত জাহান তনিমা. স্টাফ রিপোর্টার :

মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলার ধানকোড়া গিরীশ ইনস্টিটিউশনের সহকারী শিক্ষক ফিরোজ হোসেনের বিরুদ্ধে ১০ম শ্রেনীর এক ছাত্রীকে যৌন হয়রানি করার অভিযোগ উঠে। সেই অভিযোগের প্রেক্ষিতে ছয় সদস্য বিশিষ্ঠ একটি তদন্ত কমিটি গঠন করে স্কুল কর্তৃপক্ষ।
বৃহস্পতিবার (৫ অক্টোবর) দুপুরে অভিযুক্ত শিক্ষককে দোষী সাব্যস্ত করে স্কুলের প্রধান শিক্ষকের নিকট গঠিত তদন্ত কমিটি তদন্ত প্রতিবেদন জমা দেন। পরে স্কুলের এক জরুরী সভায় অভিযুক্ত শিক্ষককে সাময়িক বরখাস্ত করা হয়।
অভিযোগ সূত্রে জানা যায়, গত ১৬ সেপ্টেম্বর ধানকোড়া গিরীশ ইনস্টিটিউশনের সহকারী শিক্ষক মো: ফিরোজ হোসেন স্কুলের ল্যাবরেটরিতে খাতা গণনার কথা বলে ১০ম শ্রেণির ওই ছাত্রীকে ডেকে নিয়ে যায়। এসময় ওই শিক্ষক ল্যাবরেটরির ভেতর ওই ছাত্রীকে জড়িয়ে ধরে স্পর্শকাতর স্থানে হাত দেয়। ওই ছাত্রী অনেক জড়াজড়ির পর ল্যাবরেটরি থেকে অনেক কষ্টে দৌড়ে বাইরে বেড়িয়ে আসে। এ ঘটনা স্কুলের শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক ও এলাকার লোকজনের মধ্যে জানাজানি হলে এলাকায় মুহূর্তের মধ্যে বেশ সমালোচনার সৃষ্টি হয়। এ ঘটনাকে সামাল দেওয়ার জন্য প্রধান শিক্ষক ওই শিক্ষককে ৭ দিনের বাধ্যতামুলক ছুটি প্রদান করেন এবং ৬ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেন।
ওই ছাত্রীর পরিবার জানায়,  শিক্ষক ফিরোজ ওই ছাত্রীতে একাধিকবার কু প্রস্তাব দিয়ে উত্যক্ত করেছে। এইবারের এই ঘটনা জানার পর বুঝতে পারে ওই ছাত্রী স্কুলে কেন যেতে চায় না। শিক্ষক ফিরোজের সাময়িক বরখাস্ত নয় একবারে বরখাস্তসহ কঠিন শাস্তি কামনা করে ওই ছাত্রীর পরিবার। যাতে আর কোন ছাত্রীর সাথে এরকম ঘটনা ঘটানোর কোন সুযোগ না পায়।
এ ব্যাপারে অভিযুক্ত ওই সহকারী শিক্ষক ফিরোজ হোসেনের সাথে একাধিকবার যোগাযোগের জন্য তার মুঠো ফোনে একাধিকবার চেস্টা করে বন্ধ পাওয়া যায়।
এ বিষয়ে ধানকোড়া গিরীশ ইনস্টিটিউশনের প্রধান শিক্ষক মো: আবুল বাসার  জানান, বিষয়টি শুনার পরই ৬ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়।   তদন্ত কমিটির তদন্ত প্রতিবেদনে ওই শিক্ষকের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ প্রমাণিত হওয়ায় স্কুলে ম্যানেজিং কমিটি নিয়ে জরুরীভাবে সভা করা হয়। পরে সভার সিদ্ধান্ত মোতাবেক ওই শিক্ষককে সাময়িক বরখাস্ত করা হয়েছে।
এ বিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ফকির জাকির হোসেন বলেন, এ ঘটনায় তদন্ত কমিটির তদন্ত প্রতিবেদনে ওই শিক্ষকের অভিযোগ প্রমাণিত হয়েছে। বিভাগীয় ব্যবস্থা গ্রহণের জন্য তদন্ত প্রতিবেদনটি উধ্বর্তন কর্তৃপক্ষের নিকট পাঠানো হবে।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury