1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৪:৫৪ পূর্বাহ্ন

সিংগাইরে স্কুলের নামে সরকারি বরাদ্দের চেয়ার ইউনিয়ন পরিষদে!

  • প্রকাশের সময় : বুধবার, ২২ নভেম্বর, ২০২৩
  • ৭৭ বার দেখা হয়েছে

সিংগাইর (মানিকগঞ্জ) প্রতিনিধি: মানিকগঞ্জের সিংগাইর উপজেলার পারিল নুর মহসিন বিদ্যায়তনের জন্য সরকারি বরাদ্দকৃত ১৬টি চেয়ার রয়েছে বলধারা ইউনিয়ন পরিষদ কার্যালয়ে । এক বছরের অধিক সময় অতিবাহিত হলেও চেয়ারগুলো স্কুলে পৌঁছেনি। এ নিয়ে স্থানীয়দের মধ্যে দীর্ঘদিন যাবত চলছে কানাঘুষা। জানা গেছে, সরকারিভাবে গত বছরের আগস্ট মাসে নুর মহসিন বিদ্যায়তনে ১৬টি চেয়ার বরাদ্দ হয়। বরাদ্দ পাওয়া চেয়ারগুলো স্কুলের পরিবর্তে বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি তার ইউনিয়ন পরিষদ কার্যালয়ে রাখেন। তবে কাগজে কলমে স্কুলের সহকারি প্রধান শিক্ষক মো. মোশারফ হোসেন চেয়ারগুলো রিসিভ করেন। এক বছর পেরিয়ে গেলেও বিদ্যালয়ে চেয়ারগুলো পৌছেনি বলে সংশ্লিষ্ট সুত্র জানায়। বিষয়টি নিয়ে শিক্ষক ও ব্যবস্থাপনা কমিটির সদস্যদের মধ্যে চাপা ক্ষোভ বিরাজ করছে।
সহকারি প্রধান শিক্ষক মোশারফ হোসেন চেয়ারগুলো রিসিভ করার কথা স্বীকার করে বলেন, আমাকে চেয়ারম্যানের কাউন্সিলে ডেকে নিলে চালানে সই স্বাক্ষর করা হয়েছে। চেয়ারগুলো আমরা পাইনি। পরিষদেই রয়েছে। প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) মো. রফিকুল ইসলাম বলেন, নাভানা কোম্পানীর ভাল মানের ১৬টি চেয়ার আমার ভাতিজা জামালের মাধ্যমে পেয়েছি। চেয়ারগুলো কিছু স্কুলে ও বাকিগুলো কাউন্সিলে রয়েছে।
বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সদস্য দেলোয়ার হোসেন জয়দুল বলেন, গত এক বছর আগে আমাদের স্কুলের নামে বরাদ্দকৃত ১৬টি চেয়ারের কোন হদিস মিলছে না। এ নিয়ে একাধিকবার প্রধান শিক্ষককে বলা স্বত্ত্বেও অজ্ঞাত কারণে তিনি কোনো পদক্ষেপ নিচ্ছেন না।
পারিল নুর মসসিন বিদ্যায়তন ব্যবস্থানার কমিটির সভাপতি ও বলধারা ইউপি চেয়ারম্যান আব্দুল মাজেদ খাঁন বলেন, কিছু চেয়ার স্কুলে, বাকিগুলো আমার পরিষদে রাখা আছে। তবে ইউপি সচিব মোঃ সেলিম মোল্লা বলেন, আমি যতটুকু জানি ১৫টি চেয়ার পরিষদের জন্য বরাদ্দ দেয়া হয়েছে। ছুটির দিনে চেয়ারগুলো সরবরাহ করায় কে রিসিভ করেছেন আমার জানা নেই।
এ ব্যাপারে সিংগাইর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এবিএম আঃ হান্নান বলেন, বিষয়টি জানতাম না। আপনার কাছ থেকে শুনলাম। খোঁজ খবর নিয়ে দেখব।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury