1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৬:১৩ পূর্বাহ্ন

ওস্তাদ রশিদ খানের অবস্থা এখনো সংকটাপন্ন

  • প্রকাশের সময় : রবিবার, ২৪ ডিসেম্বর, ২০২৩
  • ৭১ বার দেখা হয়েছে

বেশ কিছু দিন ধরে অসুস্থ ভারতের শাস্ত্রীয় সংগীতশিল্পী ওস্তাদ রশিদ খান। গত ২২ ডিসেম্বর তার মতিষ্কে রক্তক্ষরণ হলে তার শারীরিক অবস্থা সংকটাপন্ন হয়। তবে এখনো তার শারীরিক অবস্থার উন্নতি হয়নি। ভারতীয় সংবাদ সংস্থা পিটিআই এ খবর প্রকাশ করেছে।

কলকাতার একটি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ওস্তান রশিদ খান। রোববার (২৪ ডিসেম্বর) হাসপাতালের এক কর্মকর্তা সংবাদ সংস্থাটিকে বলেন, ‘এখনো ভেন্টিলেটর সাপোর্টে রাখা হয়েছে ওস্তাদ রশিদ খানকে। আজও তার শারীরিক অবস্থা সংকটাপন্ন। চিকিৎসকরা তাকে পর্যবেক্ষণে রেখেছেন।’

জানা যায়, গত এক মাস ধরে হাসপাতালে ভর্তি আছেন রশিদ খান। ৫৫ বছর বয়সী শিল্পী প্রস্টেট ক্যানসারে আক্রান্ত। ক্যানসারের চিকিৎসার জন্য মুম্বাইয়ের একটি হাসপাতালে ভর্তি করা হয়েছিল। পরে সেখান থেকে কলকাতায় নিয়ে আসা হয়। এর মাঝে তার মস্তিষ্কে রক্তক্ষরণ হলে পরিস্থিতি আরো জটিল আকার ধারণ করে।

১৯৬৮ সালের ১ জুলাই উত্তর প্রদেশের বদায়ূঁতে জন্মগ্রহণ করেন রশিদ খান। শাস্ত্রীয় সংগীত গাইলেও ফিউশন, হিন্দি ও বাংলা সিনেমার জনপ্রিয় গানও গেয়েছেন এই শিল্পী। বাংলাদেশে একাধিকবার সংগীত পরিবেশন করেছেন তিনি।

২০০৬ সালে পদ্মশ্রী ও ২০২২ সালে পদ্মভূষণ সম্মান লাভ করেন ওস্তাদ রশিদ খান। তা ছাড়াও ২০১২ সালে বঙ্গভূষণ পুরস্কার লাভ করেন এই শিল্পী।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury