1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১২:০৭ পূর্বাহ্ন

ইয়েমেনে ফের হামলা চালালো যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্য

  • প্রকাশের সময় : রবিবার, ২৫ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৪৮ বার দেখা হয়েছে

স্টাফ রিপোর্টার:

ইয়েমেনে নতুন করে হামলা চালিয়েছে যুক্তরাষ্ট্র এবং যুক্তরাজ্য। শনিবার (২৪ ফেব্রুয়ারি) ইয়েমেনের ইরান সমর্থিত হুতি গোষ্ঠীর ১৮টি লক্ষ্যবস্তুতে হামলা করে দেশ দুটি।

রোববার (২৫ ফেব্রুয়ারি) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

হামলার পর যুক্তরাষ্ট্র জানিয়েছে, শনিবারের এসব হামলায় হুতিদের স্টোরেজ সুবিধা, ড্রোন, বিমান প্রতিরক্ষা ব্যবস্থা, রাডার এবং একটি হেলিকপ্টারকে লক্ষ্যবস্তু করা হয়। আর যুক্তরাজ্য বলছে, সশস্ত্র এই গোষ্ঠীর সক্ষমতাকে আরও কোণঠাসা করতে কাজ করেছে মিত্ররা।

ইরান-সমর্থিত হুতিরা লোহিত সাগরের গুরুত্বপূর্ণ বাণিজ্য রুট দিয়ে যাতায়াতকারী ইসরায়েল ও পশ্চিমা দেশগুলোর সঙ্গে যুক্ত জাহাজগুলোতে হামলা অব্যাহত রেখেছে। গাজায় ইসরায়েলের আগ্রাসন বন্ধ না হওয়া পর্যন্ত তারা হামলা চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে।

তাদের এসব হামলার জবাবদিতেই পাল্টা অভিযান চালানো হচ্ছে বলে জানিয়েছে মার্কিন প্রতিরক্ষা দপ্তর পেন্টাগন।

পেন্টাগন বলেছে, ‘অস্ট্রেলিয়া, বাহরাইন, কানাডা, ডেনমার্ক, নেদারল্যান্ডস এবং নিউজিল্যান্ডের সমর্থনে এই হামলা চালানো হয়েছে।’

মার্কিন প্রতিরক্ষামন্ত্রী লয়েড অস্টিন জোর দিয়ে বলেছেন, আমেরিকা ‘বিশ্বের অন্যতম গুরুত্বপূর্ণ নৌপথে জীবন এবং বাণিজ্যের অবাধ প্রবাহ রক্ষার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নিতে দ্বিধা করবে না’।

লোহিত সাগরে আক্রমণ ঠেকাতে চলতি বছর এ নিয়ে হুতিদের নিশানা করে চতুর্থবারের মতো যৌথ অভিযান পরিচালনা করল মার্কিন ও ব্রিটিশ বাহিনী। যৌথ অভিযান ছাড়াও প্রায় প্রতিদিন হুতিদের বিভিন্ন স্থাপনায় হামলা করে আসছে যুক্তরাষ্ট্র। তবে এত এত হামলা করে এখনো হুতিদের থামাতে পারছে না পশ্চিমারা।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury