1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ০৯:০৬ পূর্বাহ্ন

গ্রাহকদের সাথে “বাংলাদেশ কৃষি ব্যাংক মানিকগঞ্জ ঘিওর শাখার” মতবিনিময় সভা অনুষ্ঠিত

  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৬৭ বার দেখা হয়েছে

স্টাফ রিপোর্টার:

মাটি ও মানুষের প্রাণ আমাদের কৃষক। আর এই কৃষকদের প্রান্তিক পর্যায়ে গ্রাহক সেবার মান বাড়াতে মানিকগঞ্জ জেলার ঘিওর উপজেলার বাংলাদেশ কৃষি ব্যাংক ঘিওর শাখার উদ্যোগে ব্যাংকার- গ্রাহক সম্পর্ক ও গ্রাহক সেবা উন্নয়ন শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার ( ২৭ ফেব্রুয়ারি) সকাল ১১টায় কৃষি ব্যাংক ঘিওর শাখার নিজ অফিসে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় মানিকগঞ্জ জেলার মুখ্য আঞ্চলিক কর্মকর্তা মো: মোজহারুল ইসলাম এর সভাপতিত্বে এবং ঘিওর শাখার ব্যবস্থাপক এম আই এ ফেরদৌস এর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বাংলাদেশ কৃষি ব্যাংক ঢাকা বিভাগের মহাব্যবস্থাপক আশরাফুজ্জামান খান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- ঘিওর উপজেলা কৃষি অফিসার মাজেদুল ইসলাম, প্রানিসম্পদ অফিসার ডা. পার্বতী পাল, মৎস অফিসার মিজানুর রহমান।

এ সভায় অতিথিরা বাংলাদেশ কৃষি ব্যাংকের সেবাসমূহ সম্পর্কে উপস্থিত সকল গ্রাহকদের অবহিত করেন এবং অত্র ব্যাংক হতে সেবা গ্রহণের জন্য আহ্বান করেন। সভায় উপজেলার বিভিন্ন শ্রেণি পেশার মানুষ ও ব্যাংকের গ্রাহক উপস্থিত থেকে তাদের মতামত তুলে ধরেন। সভায় প্রান্তিক পর্যায়ের কৃষক ও সাধারণ গ্রাহক ও সুধিজনদের সাথে কৃষি ব্যাংকের বিভিন্ন সুযোগ সুবিধা নিয়ে আলোচনা করা হয়। যাতে গ্রাহকরা স্বল্প সুদে ও সহজ শর্তে ঋণ পায়, দ্রুত সময় রেমিট্যান্স গ্রহণ ও তাদের আমানত সুরক্ষিত থাকে। সার্বিকভাবে ব্যাংকার ও গ্রাহকদের মধ্যে সম্পর্ক উন্নয়নের উপর আলোচনা করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আশরাফুজ্জামান খান বলেন, বাংলাদেশের মধ্যে কৃষি ব্যাংকই একমাত্র গ্রাহকদের বিভিন্ন ধরনের সেবার পাশাপাশি অল্প সুদে প্রনোদনা মূলক ঋণ বেশি দেয়। এছাড়াও কৃষি জাতীয় বিভিন্ন পণ্য ও ব্যবসায়িক বিভিন্ন সেক্টরে ঋণ দেয়।

তিনি আরও বলেন, বিদেশ থেকে যে সকল শ্রমিক ভাইয়েরা রেমিট্যান্স পাঠান তাদেরকে কৃষি ব্যাংকে রেমিট্যান্স পাঠানোর অনুরোধ করেন।

বিশেষ প্রণোদনার ঋণের সুদের হার কম বিধায় যদি বাজেট কম হয় তাহলে প্রয়োজন হলে ঘিওর শাখায় বাজেট বরাদ্দ বেশি দিবেন বলেও আশ্বাস প্রদান করেন।

এসময় তিনি গ্রাহকদের সাথে বিভিন্ন সুযোগ সুবিধা ও পরামর্শমূলক মতবিনিময় করেন।

সভায় আরও উপস্থিত ছিলেন- মানিকগঞ্জ জেলা মুখ্য আঞ্চলিক কার্যালয়ের সহকারী মহাব্যবস্থাপক জসিম উদ্দিন, ঘিওর শাখার উর্দ্ধোতন কর্মকর্তা সুরাইয়া বেগম, মোঃ মামুন রানা, কর্মকর্তা নাজমা বেগম, মোঃ মুরাদ হোসেন, সাহিদা আক্তার, আমান উল্লাহ রাজু, পরিদর্শক আবুল কাশেম। এছাড়াও ঘিওর উপজেলার বিভিন্ন স্তরের বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন।

মহাব্যবস্থাপক আশরাফুজ্জামান খান নিজ হাতে প্রান্তিক পর্যায়ের বিভিন্ন স্তরের গ্রাহকের হাতে ঋণের কাগজ বিতরণ করেন।

উল্লেখ্য, বর্তমানে বাংলাদেশে মোট কৃষি ব্যাংকের শাখা রয়েছে ১ হাজার ৩৮ টি এবং সকল শাখাই অনলাইন সেবার অন্তর্ভুক্ত রয়েছে। আর বর্তমানে কৃষি ব্যাংক ঘিওয় শাখা থেকে ঋণ গ্রহীতার পরিমান মোট ৩ হাজার ১০০ টি।

অনুষ্ঠান শেষে উপস্থিত সকল গ্রাহক ও অতিথিদের মাঝে কৃষি ব্যাংক ঘিওর শাখার পক্ষথেকে খাবার বিতরণ করা হয়।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury