1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১২:৩২ অপরাহ্ন

মানিকগঞ্জে কীটনাশক খেয়ে যুবক অসুস্থ,এর জেরেব্যবসায়ীসহ তার পরিবারের সদস্যদের মারধরের অভিযোগ

  • প্রকাশের সময় : বুধবার, ২০ মার্চ, ২০২৪
  • ৩৩৫ বার দেখা হয়েছে

এস এম আকরাম হোসেন

মানিকগঞ্জে এক যুবকের কাছে কীটনাশক বিক্রি করাকে কেন্দ্র করে ইমরান হোসেন নামের এক কীটনাশক ব্যবসায়ী সহ তার চারভাইকে মারধরের অভিযোগ উঠেছে। এ ঘটনায় ইমরানের মামাতো ভাই গুরুতর আহত অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

গত মঙ্গলবার (১৯ মার্চ) সন্ধা পর্যন্ত ঘটনার পাচঁদিন পেরুলেও আইনগত ব্যবস্থা নেয়নি পুলিশ। এর আগে বৃহস্পতিবার (১৪ মার্চ) সন্ধ্যার দিকে উপজেলার হিজুলী গ্রামে এই ঘটনা ঘটে। এ ঘটনায় ভুক্তভোগী ইমরান মানিকগঞ্জ সদর থানায় আটজনের নাম সহ অজ্ঞাতনামা ৫/৭ জনের বিরুদ্ধে লিখিত অভিযোগ দিয়েছেন। ইমরান উপজেলার চর মত্ত গ্রামের মহিদুর রহমানের ছেলে।

অভিযুক্তরা হলেন- সদর উপজেলার চর হিজলী ঢাকুয়াপাড়া গ্রামের মো.সুজন আহমেদ, সুমন, আরিফ, আসলাম, সাকিব, রবিউল, আতিকও বাদশা।

অভিযোগ ও স্থানীয় সূত্রে জানা যায়, বিভিন্ন বিষয় নিয়ে ইমরানের সাথে অভিযুক্তরা শত্রুতা করে আসছিল।সম্প্রতি কৃষিকাজে ব্যবহারের জন্য স্থানীয় স্বপন নামের এক যুবকের কাছে কীটনাশক বিক্রি করে ইমরান। ঐ যুবক কীটনাশক কৃষি কাজে ব্যবহার না করে আত্মহত্যার উদ্দেশ্যে পান করে আহত হয়। পরে কীটনাশক বিক্রির জেরে গত ১৪ মার্চ সন্ধা পৌনে সাতটার সময় উপজেলার হিজুলী গ্রামে ইমরান দোকানে যাওয়ার সময় অভিযুক্তরা যোগসাজসে একই উদ্দেশ্যে একত্রিত হয়ে বাঁশের লাঠি, কাঠের বাটাম, হাতুরী, লোহার পাইপ সহ দেশীয় অস্ত্রে-সস্ত্রে সজ্জিত হয়ে তার পথ রোধ করে। পরে সুজন আহমেদ ও সুমনের হুকুমে বাকিরা তাকে এলোপাথারীভাবে মেরে শরীরের বিভিন্ন স্থানে নিলা ফুলা জখম করে। জীবনরক্ষার্থে ইমরান দোড় দিয়ে হিজুলী কাচারী বাজারে তার দোকানে চলে যায়। অভিযুক্তরা তার দোকানের ভেতরে যেয়েও পুনরায় মারধর করে। পরে তার আপন ভাইই ব্রাহিম, ইমন, ইয়াছিন এবং তার মামাতো ভাই হৃদয় এগিয়ে আসলে তাদেরকে মেরেও নিলাফুলা জখম করে। সুমন ইমরানের বড় ভাই ইব্রাহিমকে লোহার পাইপ দিয়ে মার ধর করে। সুজনের হুকুমে আসলাম ইমরানের মামাতো ভাই হৃদয়কে হত্যার উদ্দেশ্যে লোহার হাতুরি দিয়ে আঘাত করলে হৃদয়ের মুখের ডানপাশে গুরুতর হাড়ভাঙ্গা জখম হয়। হৃদয় মাটিতে পড়ে গেলেও সকল অভিযুক্তরা তাকে এলোপাথারিভাবে মারধর করতেই থাকে। অভিযুক্ত সাকিব ও রবিউল অন্যান্য বিবাদীদের সহায়তায় দোকান থাকা ক্যাশবাক্সে রাখা সার ক্রয়ের জন্য রাখা নগদ ৩ লাখ ৩০ হাজার টাকা চুরি করে নিয়ে যায়। এবং দোকানের বিভিন্ন জিনিসপত্র ভাংচুর করে যার আনুমানিক মূল্য ৬০ হাজার টাকা।

অভিযোগকারী ব্যবসায়ী ইমরান জানান, অভিযুক্তদের সাথে দীর্ঘদিনধরে বিভিন্ন বিষয় নিয়ে শত্রুতা চলছে । তার জেরেইে আমার হিজুলী বাজারে ব্যবসায়ী প্রতিষ্ঠানে হামলা করে। এ ঘটনায় আশপাশের লোকজন এগিয়ে আসলে তারা ভয়-ভীতি ও ঘটনার বিষয়টি নিয়ে মামলা করলে তার এবং তার পরিবারের সদস্যদেরকে খুন করার হুমকি দেয়। আমি ও আমার ভাইয়েরা ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতাল মানিকগঞ্জ এর জরুরী বিভাগে গেলে জরুরী বিভাগের কর্তব্যরত চিকিৎসক আমাকে আমার আপন ভাই ইব্রাহিম, ইমন, ইয়াছিনকে প্রাথমিক চিকিৎসা প্রদান করে ও আমার মামাতো ভাই হৃদয় এর অবস্থা আশংকাজনক হওয়ায় তাহাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করে। আমার মামাতো ভাইকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। ঘটনার পাচঁদিন পেরুলেও থানাপুলিশ এখনো মামলাটি আমলে নেয়নি। সেই সাথে আসামীদের বিরুদ্ধে কোন আইনগত ব্যবস্থা নেয়নি। আমি এ নিয়ে শংকিত এবং এর দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানাই।

এ বিষয়ে হিজুলী বাজার ব্যবসায়ী সমিতির সাধারন সম্পাদক শামীম হোসেন জানান, ইমরান একটি ব্যবসা প্রতিষ্ঠানে এমন হামলা অত্যন্ত দু:খজনক। তবে বিষয়টি স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের মাধমে মিমাংসার চেষ্টা চলছে বলেও জানান তিনি।

এ বিষয়ে মানিকগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাবিল হোসেন জানান, বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury