1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৭:৫৫ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
মানিকগঞ্জে স্বেচ্ছাসেবী সংগঠন ক্লিন সিটির উদ্যোগেপরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম সিংগাইর ঘোনাপাড়া ঈদগাহ কবরস্থান কমিটিরি দুর্নীতিরপ্রতিবাদে মানববন্ধন, পুলিশের বাধায় পন্ডু মানিকগঞ্জে আয়েশা সিদ্দিকা মহিলা মাদ্রাসায়বান্ধবীদের সাথে খেলাধুলার সময় পা-পিছলে ছাদথেকে পড়ে শিক্ষার্থীর মৃত্যু পাকিস্তানের উপ-প্রধানমন্ত্রী হলেন ইসহাক দার বিচার শুরুর বিষয়ে আদেশ আজ বিয়ের দাবিতে ছাত্রলীগ নেতার বাড়িতে টিকটকার তরুণী আল্লুর পারিশ্রমিক ১৯৭ কোটি টাকা! দিনাজপুরে ভোট শেষে ২ প্রার্থীর সমর্থকদের উত্তেজনা, গুলিতে নিহত ১ বাবা-মায়ের নিয়মিত ঝগড়া থামাতে থানায় ৬ বছরের শিশু প্রধানমন্ত্রী ব্যাংকক থেকে আজ দেশে ফিরছেন

ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপন উপলক্ষ্যে সরকারি দেবেন্দ্র কলেজে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ

  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৯ মার্চ, ২০২৩
  • ২৪৪ বার দেখা হয়েছে

এস এম আকরাম হোসেন :

”এবারের সংগ্রাম আমাদের মুক্তির সংগ্রাম এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম” ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপন উপলক্ষ্যে সরকারি দেবেন্দ্র কলেজে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

আজ (০৯ মার্চ) বৃহস্পতিবার মানিকগঞ্জ সরকারি দেবেন্দ্র কলেজের সভা কক্ষে মানিকগঞ্জ সরকারি দেবেন্দ্র কলেজের বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্মদ সায়েদুর রহমানের সঞ্চালনায় আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়।

আলোচনা সভার সভাপতিত্ব করেন মানিকগঞ্জ সরকারি দেবেন্দ্র কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. মোঃ রেজাউল করিম, স্বাগত বক্তা হিসেবে  উপস্থিত ছিলেন ঐতিহাসিক ৭ই মার্চ ২০২৩ উদযাপন কমিটির আহবায়ক ড. মুহাম্মদ মাহফিল খান,আলোচক হিসেবে ছিলেন সরকারি দেবেন্দ্র কলেজের উপাধাক্ষ প্রফেসর বদর উদ্দিন আহাম্মদ, এবং শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক গিরীন্দ্র কুমার রায়।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলা বিভাগের, ইংরেজি বিভাগের, রাষ্ট্র বিজ্ঞান বিভাগের, ইতিহাস বিভাগের, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের, দর্শন বিভাগের, হিসাব বিজ্ঞান বিভাগের, রসায়ন বিভাগের, পদার্থ বিজ্ঞান বিভাগের,গণিত বিভাগের, উদ্ভিদ বিজ্ঞান বিভাগের, প্রাণিবিদ্যা বিভাগের, ফিন্যান্স ও ব্যাংকিং বিভাগের, মার্কিটিং বিভাগের, শরীর চর্চা বিভাগের, ইসলাম শিক্ষা ও গ্রন্থাগার বিভাগের শিক্ষকবৃন্দ।

আলোচনা সভার বক্তব্যে বলেন ঐতিহাসিক ৭ই মার্চ বাঙালি জাতিকে সংঘবদ্ধ হতে সহায়তা করেছিল, ৭ মার্চে রেসকোর্স থেকে বঙ্গবন্ধুর ঘোষণা না আসলে হয়তো এতো অল্প সময়ের মধ্যে প্রতিরোধ ও জেগে ওঠার মানসিকতা গড়ে উঠতো না। ৭ ই মার্চে বঙ্গবন্ধুর ভাষণে ৫২ ভাষা আন্দোলন থেকে ৭০ এর নির্বাচনে বাঙ্গালীদের উপর নির্মম অন্যায় অত্যাচারের কথা বলেছেন। দীর্ঘ ৯ মাস মুক্তিযুদ্ধ থেকে শুরু করে গণমানুষের অনুপ্রেরণা হিসেবে কাজ করেছে সেই মহাকাব্য। ৭ই মার্চের ১৯ মিনিটের সুমধুর ভাষণটি বিশ্বের ১২টি ভাষায় অনুদিত হয়েছে।ইউনেস্কো ২০১৭ সালের ৩১ অক্টোবর ঐতিহাসিক ভাষণটি ‘মেমোরি অব দ্য ওয়ার্ল্ড রেজিস্টার’ এ অন্তর্ভুক্ত করে। এটি নি:সন্দেহে সমগ্র বাঙালির জন্য একটি গর্বের বিষয়, অহংকারের বিষয়।

আলোচনা সভা শেষে রচনা ও কুইচকুইচ প্রতিয়োগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার বিতরণ করা হয়।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury