1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ১১:৪২ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
টিকিট বিড়ম্বনায় মানিকগঞ্জের ২৫০ শয্যা বিশিষ্ট জেলা হাসপাতালের রোগীরা হরিরামপুরে ধূলশুড়া চেয়ারম্যান প্রার্থী কুয়েত প্রবাসী আব্দুল আওয়ালকে ইউনিয়নবাসীর সংবর্ধনা মানিকগঞ্জে ওয়ালটনের ডাবল মিলিয়ন অফারের ডিজিটাল ক্যাম্পেইন অর্থ আত্মসাৎ মামলায় আপিলের অনুমতি পেলেন ড. ইউনূস সুদানে কলেরার ঝুঁকিতে ৩০ লাখেরও বেশি মানুষ: ইউনিসেফ রাজনৈতিক দলগুলোর সঙ্গে আজ আবার সংলাপে বসছেন প্রধান উপদেষ্টা শাহবাগে বিক্ষোভ, চাকরি জাতীয়করণ চান আউটসোর্সিং কর্মচারীরা মানিকগঞ্জে বিএনপি অফিস পোড়ানো মামলায় শ্রমিকলীগ নেতা গ্রেপ্তার মানিকগঞ্জে বালু ব্যবসা নিয়ে দ্বন্দ্ব : কয়েকজনকে কুপিয়ে  জখম, দোকান ভাংচুর, সাবেক ছাত্রদল নেতাসহ আটক ৫ মানিকগঞ্জে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান

চ্যাম্পিয়নস ট্রফি: ভারত ফাইনাল খেললে ম্যাচ দুবাইয়ে

  • প্রকাশের সময় : বুধবার, ৯ অক্টোবর, ২০২৪
  • ২৬ বার দেখা হয়েছে

আমার নিউজ ডেস্ক,

রাজনৈতিক বৈরিতার কারণে ভারতীয় ক্রিকেট দল পাকিস্তান সফর করবে না তা অনেকটাই ওপেন সিক্রেট। আইসিসি এবং এসিসি ইভেন্টে পাকিস্তান ভারতে গিয়ে খেলে এলেও নিরাপত্তা এবং রাজনৈতিক ইস্যুতে ভারত পাকিস্তান সফর করে না লম্বা সময় ধরে। এজন্য আয়োজকদের আয়োজন নিয়ে পড়তে হয় জটিলতায়।

২০২৫ সালেও এমন কিছুর সম্মুখীন হতে যাচ্ছে আইসিসি এবং পাকিস্তান। পাকিস্তানের মাটিতে আয়োজন হবে চ্যাম্পিয়নস ট্রফি। ভারতের থেকে এখনও অংশগ্রহণ নিয়ে সবুজ সংকেত পায়নি পাকিস্তান। এজন্য টুর্নামেন্টের সূচি, গ্রুপ করা নিয়েও হচ্ছে জটিলতা। ভারত যদি সত্যিই পাকিস্তান সফর না করে তাহলে ম্যাচগুলো দুবাই হওয়ার কথা চলছে। যেমনটা হয়েছিল ২০২৩ সালে এশিয়া কাপে।

পাকিস্তান এশিয়া কাপের আয়োজক হলেও হাইব্রিড বলয়ে ভারতের ম্যাচগুলো হয়েছে শ্রীলঙ্কায়। ভারত ফাইনালে ওঠায় শিরোপা নির্ধারণী ম্যাচটিও হয়েছে শ্রীলঙ্কায়। এবারও ভারত যদি ফাইনালে ওঠে তাহলে দুবাইয়ে ম্যাচ হওয়ার সম্ভাবনা বেশি। দ্য টেলিগ্রাফ এক প্রতিবেদনে এ খবর নিশ্চিত করেছে। যদিও এসব নিয়ে সরাসরি কেউই মন্তব্য করেনি।

১৯ ফেব্রুয়ারি থেকে ৯ মার্চ পর্যন্ত ১৫ ম্যাচের চ্যাম্পিয়নস ট্রফি আয়োজনের পরিকল্পনা আইসিসির। সব দল পাকিস্তানে গিয়ে খেলবে কী না এমন প্রশ্নের জবাবে দুদিন আগে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান মহসিন নাকভি বলেছেন,‘পাকিস্তানে সব দলের অংশগ্রহণেই হবে চ্যাম্পিয়নস ট্রফি। যেভাবে পরিকল্পনা করা হয়েছে সেভাবেই কাজ এগিয়ে যাচ্ছে।

কিন্তু পিসিবির এক সূত্রের বরাত দিয়ে দ্য টেলিগ্রাফ জানিয়েছে, ভারত এরই মধ্যে আইসিসির বৈঠকে পাকিস্তানে গিয়ে খেলতে অপারগতা জানিয়েছে। সরকার থেকে সবুজ সংকেত পাওয়া যাবে না তা জানিয়েছে তারা। এজন্য পিসিবি সেভাবেই প্রস্তুত হচ্ছে। আইসিসিও সঠিক উপায়ে পঞ্চাশ ওভারের এই প্রতিযোগিতা আয়োজনের পথ খুঁজছে।

পাকিস্তানের একটি আশা বেঁচে আছে এখনও। পহেলা ডিসেম্বর আইসিসির চেয়ারম্যান পদে বসতে যাচ্ছেন জয় শাহ। দায়িত্ব নেওয়ার পর পাকিস্তান সফরের কথা রয়েছে তার। পিসিবির বিশ্বাস, পাকিস্তানের নিরাপত্তা ব্যবস্থা এবং অন্যান্য সুযোগ সুবিধায় আইসিসির চেয়ারম্যানকে সন্তুষ্ট করতে পারবে তারা। পিসিবির পরিকল্পনা অনুযায়ী ভারতের সব ম্যাচ হবে লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে। যেখানে ভেন্যু, স্টেডিয়াম খুব নিকটে। সঙ্গে ওয়াঘা সীমান্ত কাছাকাছি থাকায় সমর্থকরাও খুব সহজে পাকিস্তানে যেতে পারবে।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury