1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ১১:৩৬ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
টিকিট বিড়ম্বনায় মানিকগঞ্জের ২৫০ শয্যা বিশিষ্ট জেলা হাসপাতালের রোগীরা হরিরামপুরে ধূলশুড়া চেয়ারম্যান প্রার্থী কুয়েত প্রবাসী আব্দুল আওয়ালকে ইউনিয়নবাসীর সংবর্ধনা মানিকগঞ্জে ওয়ালটনের ডাবল মিলিয়ন অফারের ডিজিটাল ক্যাম্পেইন অর্থ আত্মসাৎ মামলায় আপিলের অনুমতি পেলেন ড. ইউনূস সুদানে কলেরার ঝুঁকিতে ৩০ লাখেরও বেশি মানুষ: ইউনিসেফ রাজনৈতিক দলগুলোর সঙ্গে আজ আবার সংলাপে বসছেন প্রধান উপদেষ্টা শাহবাগে বিক্ষোভ, চাকরি জাতীয়করণ চান আউটসোর্সিং কর্মচারীরা মানিকগঞ্জে বিএনপি অফিস পোড়ানো মামলায় শ্রমিকলীগ নেতা গ্রেপ্তার মানিকগঞ্জে বালু ব্যবসা নিয়ে দ্বন্দ্ব : কয়েকজনকে কুপিয়ে  জখম, দোকান ভাংচুর, সাবেক ছাত্রদল নেতাসহ আটক ৫ মানিকগঞ্জে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান

টিকিট বিড়ম্বনায় মানিকগঞ্জের ২৫০ শয্যা বিশিষ্ট জেলা হাসপাতালের রোগীরা

  • প্রকাশের সময় : সোমবার, ২১ অক্টোবর, ২০২৪
  • ১৪ বার দেখা হয়েছে


স্টাফ রিপোর্টার:

মানিকগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেলা হাসপাতাল। কম খরচে ভালো সেবার আশায় এই হাসপাতালে চিকিৎসা নিতে আসেন রোগীরা। তবে, সেবার পরিধি বাড়াতে পারছে না হাসপাতালটি। ফলে চিকিৎসা নিতে এসে বিড়ম্বনায় পড়ছেন বেশিরভাগ সেবা প্রত্যাশী।

হাসপাতালটিতে টিকিট কাটা, ডাক্তার দেখানো আর ঔষুধ সংগ্রহ করতে লম্বা সিরিয়ালে কাহিল হয়ে পড়েন রোগীরা। যেখানে যাবেন, সেখানেই সিরিয়াল, কোথাও ফাঁকা নেই। অনেকের জন্য দীর্ঘ সময় লাইনে দাঁড়ানো বেশ কষ্টকর হয়ে পড়ে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, টিকিট কাউন্টার এবং ঔষুধ কাউন্টারে একাধিক দীর্ঘ লাইন। রোগীদের সঙ্গে কথা বলে জানা গেছে, এখানে টিকিট কাটতে লাগছে ২ ঘন্টা, ডাক্তার দেখাতে লাগছে এক ঘন্টা আবার ডাক্তারের দেওয়া ঔষুধ সংগ্রহ করতে আরও এক দেড় ঘন্টারও বেশী সময় ব্যয় করতে হচ্ছে।

হাসপাতালের তত্বাবধায়ক ডাঃ মোহাম্মদ বাহাউদ্দিন বলেন, আমাদের এখানে এই বছরের গত জুলাই মাস থেকে অনলাইন রেজিস্ট্রেশনের মাধ্যমে ইউনিক হেলথ আইডি করতে চেয়েছিলাম এটা একটা সরকারের পাইলট প্রজেক্ট মানিকগঞ্জের জন্য স্পেশাল। একটা ইউনিক আইডি থাকবে তারা যেখান থেকেই টিকিট কাটুক না কেন সমস্ত তথ্যগুলো ডাটাবেজে ইনক্লুড থাকবে। এক্ষেত্রে যে সুবিধাটা হবে রোগীকে বারবার হ্যারাসমেন্টে পড়তে হবে না। যেখানেই যাক না কেন তার এনআইডি নাম্বারটা চাপলে পূর্ববর্তী সমস্ত চিকিৎসার ডাটা গুলো সাথে সাথে চলে আসবে।

তিনি আরও বলেন, আমরা জুলাই মাস থেকে এ পর্যন্ত দেখতে পাচ্ছি যে জুলাই থেকে অদ্যাবধি প্রায় ২ লাখের উপরে রোগী আউটডোরে সেবা নিয়েছে। কিন্তু তার ভিতরে মাত্র ১৯০০ জনের মতো অনলাইনে রেজিস্ট্রেশন সম্পন্ন করতে পেরেছি। কারণ কেউ এনআইডি অথবা মোবাইলটা সাথে নিয়ে আসে না। কাজেই মানিকগঞ্জের সাধারণ জনগণের প্রতি আমাদের আহ্বান থাকবে আপনারা যখনই আমাদের আউটডোরে আসবেন অনুগ্রহ করে আপনাদের এনআইডির ফটোকপি টা সাথে করে নিয়ে আসবেন অনলাইনে রেজিস্ট্রেশন হয়ে গেলে এখন যে আউটডোরে চিকিৎসা নিতে যে সময় লাগে আপনাদের তখন জাস্ট ফিউজ সেকেন্ড লাগবে।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury