1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
রবিবার, ১৯ মে ২০২৪, ১২:০৮ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকরা কেন ঢুকবে, প্রশ্ন কাদেরের অভিনেত্রী সুস্মিতার রহস্যজনক মৃত্যু ট্যুরিস্ট ভিসায় তিন দিন ভারত ভ্রমণ করতে পারবেন না বাংলাদেশিরা চট্টগ্রামে কলেজ অধ্যাপককে ঘুষি মারা ছাত্রলীগ নেতা বহিষ্কার ভোট চাইতে গেলে প্রভাবশালীরা দা নিয়ে তাড়া করছে হিন্দু ধর্মের অনুসারী সুধা রানীকে ইসলাম ধর্মের হাদিস বিষয়ে শিক্ষক পদে নিয়োগ মানিকগঞ্জে ৪ ইটভাটাকে ৪ লাখ টাকা জরিমানা সানলাইফ ইনস্যুরেন্স কোম্পানির জমা টাকা ফেরতের দাবিতে মানববন্ধন কেরানীগঞ্জ প্রেসক্লাবে সভাপতি আব্দুল গনি সাধারণ সম্পাদক মোস্তফা কামাল  মানিকগঞ্জে আবহাওয়া অনূকূলে থাকায় মিষ্টি কুমড়ার বাম্পার ফলন

ইউটিউবে করোনা সংক্রান্ত ভিডিওতে ভুল তথ্যের ছড়াছড়ি

  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২ জুন, ২০২০
  • ৭৩৩ বার দেখা হয়েছে

ইউটিউবে করোনা নিয়ে বানানো জনপ্রিয় ভিডিওগুলোর এক চতুর্থাংশই ভুল তথ্য অথবা ভুল দিক-নির্দেশনা সম্বলিত। আরও ভয়ংকর তথ্য হলো এই ভিডিওগুলো এ পর্যন্ত ছয় কোটি বিশ লক্ষ বার দেখা হয়েছে।
এসব ভুল তথ্য বা গুজবের মধ্যে এমনও রয়েছে যে বলা হচ্ছে ওষুধ নির্মাতা প্রতিষ্ঠানগুলোর কাছে করোনাভাইরাসের ভ্যাকসিন আছে কিন্তু তারা তা বিক্রি করছে না। ইউটিউব জানায় তারা এই ভুল তথ্য বা গুজব অপসারণের কাজে নেমেছে।
ইউটিউব থেকে এটাও পরামর্শ দেয়া হচ্ছে যে ভালো কোয়ালিটি এবং সঠিক তথ্য সম্বলিত ভিডিও সরকার এবং স্বাস্থ্য বিশেষজ্ঞরা আপলোড করছে। কিন্তু দেখা যাচ্ছে ভিডিওগুলো দুর্বোধ্য এবং ইউটিউব তারকা এবং ব্লগাররা একে তেমন একটা জনপ্রিয় করছেন না। ফলে সরকারি ভিডিওগুলো স্কোর ভালো করলেও খুব বেশি ভিউ হচ্ছে না। তাই সরকারের উচিত হবে বিনোদন মিডিয়ার সঙ্গে একত্রিত হয়ে কাজ করা।

শুধু তাই নয়, ইউটিউব জানায় কিছু মুলধারার মিডিয়াও কোভিড-১৯ নিয়ে ভুল তথ্য ছড়িয়েছে।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury