1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
বুধবার, ১৫ মে ২০২৪, ১০:০৯ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
চেয়ারম্যান প্রার্থী জানুর জনসমর্থন নেই,ভোট নেই, তাই বিশৃঙ্খলা করছে-সংসদ সদস্য জাহিদ ভুয়া নিয়োগপত্র আর প্রশিক্ষণ দিয়ে এনএসআইয়ে চাকরির নামে প্রতারণা ১৩ শিক্ষকের ১৪ শিক্ষার্থী, পাশ করেনি কেউ মুন্সীগঞ্জে মাদ্রাসা শিক্ষার্থীকে ধর্ষণ ও ভিডিও ধারণ, দুই বন্ধু আটক ঘরে দেড় লাখ ইয়াবা, আটক নারী গাজায় গণহত্যায় সমর্থন দিয়ে যাওয়ায় মার্কিন সেনা কর্মকর্তার পদত্যাগ বাংলাদেশের বিশ্বকাপের স্বপ্নসারথি কারা? বনফুল এর স্যান্ডউইচ খেয়ে অসুস্থ প্রায় অর্ধশতাধিক ডামি উপজেলা নির্বাচন বর্জনের আহ্বানে বিএনপি’র লিফলেট বিতরণ। এসএসসিতে ছেলেদের চেয়ে এগিয়ে মেয়েরা, কারণ জানতে চান প্রধানমন্ত্রীও

শেখ হাসিনার নেতৃত্বে পড়ালেখার দিক দিয়েও বাংলাদেশ একটি উদাহরণ হতে যাচ্ছে……………..স্বাস্থ্য মন্ত্রী জাহিদ মালেক স্বপন

  • প্রকাশের সময় : শনিবার, ৩০ মার্চ, ২০১৯
  • ১২৩৮ বার দেখা হয়েছে

স্টাফ রিপোর্টার :

স্বাস্থ্য ও পরিবার কল্যণ মন্ত্রী জাহিদ মালেক স্বপন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঠিক নেতৃত্বে পড়ালেখার দিক দিয়েও বাংলাদেশ একটি উদাহরণ হতে যাচ্ছে। বর্তমান পৃথিবীতে যে জাতি পড়লেখায় এগিয়ে গেছে, সে জাতিই পৃথিবীতে একটি উন্নত জাতিতে পরিণত হয়েছে।

বর্তমানে বাংলাদেশে ৮০ শতাংশ পড়ালেখার হার এবং আগামী দিনে পড়ালেখা শতভাগ হয়ে যাবে। আর এই পড়ালেখার জন্য প্রধানমন্ত্রীর অনেক অবাদান রয়েছে। ছাত্রছাত্রীদের পড়ালেখার জন্য সরকার উপবৃত্তি ও বিনামূল্যে বই দিচ্ছে এবং পাশাপাশি বিভিন্ন স্কুল-কলেজসহ মেডিকেল কলেজ করেছে।

 

শনিবার দুপুরে মানিকগঞ্জ সরকারি দেবেন্দ্র কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. সাঈদুর রহমানের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক এস.এম ফেরদৌস, পুলিশ সুপার রিফাত রহমান শামীম, জেলা আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড: গোলাম মহীউদ্দীন, সহ সভাপতি ও জেলা আইনজীবী সমিতির সভাপতি এ্যাড:আব্দুল মজিদ ফটো, সাবেক মেয়র মো: রমজান আলী, যুগ্ন সাধারন সম্পাদক সুলতানুল আজম খান আপেল, শ্রম বিষয়ক সম্পাদক ও জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি মো: লিয়াকত আলী ভান্ডারী, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সুদেব কুমার সাহা, পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও জেলা সড়ক পরিবহন মালিক সমিতির সভাপতি মো: জাহিদুল ইসলাম জাহিদসহ কলেজের শিক্ষাক ও শিক্ষার্থীরা।

ছাত্র-ছাত্রীদের উদ্দেশে মন্ত্রী আরো বলেন, তোমরা যদি সুনাগরিক হও তাহলে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যেতে পারবে। তোমরা যদি ভালো পড়ালেখা শেখ তাহলে নিজের স্বপ্ন বাস্তবায়ন ও নিজের পরিবারের স্বপ্ন বাস্তবায়ন করতে পারবে। কাজেই লেখাপড়ায় কখন অবহেলা করবে না। অবহেলা করলে তোমদেরই ক্ষতি হবে। যদি সুস্থ মন ও সুস্থ দেহ গঠন করতে হয় তাহলে খেলাধুলার বিকল্প নেই। মাদক, অন্যায়-অপরাধসহ অসামাজিক কার্যকালাপ থেকে দূরে থাকতে হবে। মনে রাখতে হবে পড়ালেখার সময় পড়ালেখা এবং খেলাধুলার সময় খেলাধুলা করতে হবে।

এর আগে অত্র কলেজের প্রায় ১৩ কোটি টাকার ১০তলা বিশিষ্ট একাডেমিক ভবন নির্মাণকাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন মন্ত্রী।

 

 

 

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury