1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
রবিবার, ১৯ মে ২০২৪, ১২:৩৭ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকরা কেন ঢুকবে, প্রশ্ন কাদেরের অভিনেত্রী সুস্মিতার রহস্যজনক মৃত্যু ট্যুরিস্ট ভিসায় তিন দিন ভারত ভ্রমণ করতে পারবেন না বাংলাদেশিরা চট্টগ্রামে কলেজ অধ্যাপককে ঘুষি মারা ছাত্রলীগ নেতা বহিষ্কার ভোট চাইতে গেলে প্রভাবশালীরা দা নিয়ে তাড়া করছে হিন্দু ধর্মের অনুসারী সুধা রানীকে ইসলাম ধর্মের হাদিস বিষয়ে শিক্ষক পদে নিয়োগ মানিকগঞ্জে ৪ ইটভাটাকে ৪ লাখ টাকা জরিমানা সানলাইফ ইনস্যুরেন্স কোম্পানির জমা টাকা ফেরতের দাবিতে মানববন্ধন কেরানীগঞ্জ প্রেসক্লাবে সভাপতি আব্দুল গনি সাধারণ সম্পাদক মোস্তফা কামাল  মানিকগঞ্জে আবহাওয়া অনূকূলে থাকায় মিষ্টি কুমড়ার বাম্পার ফলন

পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে সৃষ্ট অচলাবস্থা এখনও কাটেনি

  • প্রকাশের সময় : রবিবার, ৬ অক্টোবর, ২০১৯
  • ১০৫৩ বার দেখা হয়েছে

স্টাফ রিপোর্টার:

পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে সৃষ্ট অচলাবস্থা এখনও কাটেনি। তীব্র স্রোতের কারণে এক সপ্তাহ ধরে ফেরি চলাচল মারাত্নকভাবে ব্যহত হচ্ছে। একারণে পাটুরিয়া ও দৌলতদিয়া ফেরিঘাট এলাকায় অপেক্ষামাণ থাকছে বিভিন্ন ধরণের শতশত যানবাহন।

সরেজমিনে দেখা গেছে, ঘাটে অপেক্ষমান যানবাহনের অধিকাংশ পণ্যবাহী ট্রাক। পাটুরিয়া ঘাট এলাকায় ৪শতাধিক এবং ঢাকা আরিচা মহাসড়কের ধামরাই উপজেলার বাথুলী ও শিবালয় উপজেলার উথলী এলাকায় আটকা রয়েছে আরো ৩শতাধিক পন্যবোঝাই ট্রাক। রাজবাড়ির দৌলতদিয়া ঘাটে আটকা পড়েছে ৩ শতাধিক পন্যবোঝাই ট্রাকসহ অন্যান্য গাড়ী।

ব্যক্তিগত ছোট গাড়ি ও জরুরী পণ্যবাহী ট্রাকগুলো সিরিয়াল অনুযায়ী পার করা হচ্ছে। ঘাট এলাকার পরিস্থিতি স্বাভাবিক হলে ওইসব জায়গা থেকে কিছু কিছু ট্রাক ঘাট এলাকায় নেওয়া হবে বলে জানান বাংলাদেশ অভ্যন্তরীন নৌ পরিবহন করপোরেশন (বিআডব্লিউটিসি) কর্তৃপক্ষ।

বিআইডব্লিউটিসি আরিচা কার্যালয়ের ডিজিএম (ভারপ্রাপ্ত) জিল্লুর রহমান বলেন, নদীতে স্রোত ও দৌলতদিয়া ঘাট এলাকায় দুটি পন্টুন ভেঙ্গে যাওয়ায় ফেরিগুলো চলাচল ব্যহত হচ্ছে। তিনি বলেন, পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ছোট বড় মিলে মোট ১৬ টি ফেরি রয়েছে। ৫টি ফেরির ইঞ্জিন দূর্বল থাকায় সেগুলো স্রোতের বিপরীতে চলতে পারছে না। বর্তমানে এই নৌপথে ছোট বড় মিলে ১১ টি ফেরি চলাচল করছে।

এদিকে, ফেরি চলাচল স্বাভাবিক না হওয়া পর্যন্ত পাটুরিয়ামুখী দক্ষিন-পশ্চিমাঞ্চলের যানবাহনগুলোকে বিকল্প পথে চলাচলের জন্য অনুরোধ করেছেন মানিকগঞ্জের পুলিশ সুপার রিফাত রহমান শামীম।

 

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury