1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
রবিবার, ১৯ মে ২০২৪, ০২:২৯ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকরা কেন ঢুকবে, প্রশ্ন কাদেরের অভিনেত্রী সুস্মিতার রহস্যজনক মৃত্যু ট্যুরিস্ট ভিসায় তিন দিন ভারত ভ্রমণ করতে পারবেন না বাংলাদেশিরা চট্টগ্রামে কলেজ অধ্যাপককে ঘুষি মারা ছাত্রলীগ নেতা বহিষ্কার ভোট চাইতে গেলে প্রভাবশালীরা দা নিয়ে তাড়া করছে হিন্দু ধর্মের অনুসারী সুধা রানীকে ইসলাম ধর্মের হাদিস বিষয়ে শিক্ষক পদে নিয়োগ মানিকগঞ্জে ৪ ইটভাটাকে ৪ লাখ টাকা জরিমানা সানলাইফ ইনস্যুরেন্স কোম্পানির জমা টাকা ফেরতের দাবিতে মানববন্ধন কেরানীগঞ্জ প্রেসক্লাবে সভাপতি আব্দুল গনি সাধারণ সম্পাদক মোস্তফা কামাল  মানিকগঞ্জে আবহাওয়া অনূকূলে থাকায় মিষ্টি কুমড়ার বাম্পার ফলন

মানিকগঞ্জে ভুল চিকিৎসায় রোগীর মৃত্যুর অভিযোগ ভূয়া ডেন্টিষ্ট মাসুদ রানার বিরুদ্ধে

  • প্রকাশের সময় : রবিবার, ২৪ মে, ২০২০
  • ৬০২ বার দেখা হয়েছে

এস এম আকরাম হোসেন:

মানিকগঞ্জে নামধারী ডেন্টিষ্ট মাসুদ রানার অপচিকিৎসায় সাব্বির হায়দার সিজার (৪০) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে। গত বৃহস্পতিবার (২১ মে) নিহতের স্ত্রী শাহিনুর বেগম নুরী মানিকগঞ্জ সদর থানায় ওই নামধারী দন্ত চিকিৎসকের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেছেন।

নিহত সাব্বির হায়দার সিজার মানিকগঞ্জ পৌরসভার পশ্চিম বান্দুটিয়া এলাকার মৃত আব্দুস সালামের ছেলে। তিনি একটি পোশাক কারখানায় এডমিন অফিসার পদে চাকরি করতেন।

অভিযোগে প্রকাশ, গত ১৭ মে সকাল ১০ টার দিকে দাঁতের ব্যথা অনুভব করায় নুরী তার স্বামীকে নিয়ে শহরের খালপাড় এলাকায় জিন্নত রাবেয়া প্লাজায় (নিচতলা) ওরাল এন্ড ডেন্টাল সার্জারী কেয়ার নামে মাসুদ রানার প্রতিষ্ঠানে নিয়ে যাওয়া হয়। ওই সময় মাসুদ রানা সিজারের দাঁত উপরে ফেলার পরামর্শ দেন। বিষয়টি নিয়ে তারা দ্বিমত পোষণ করলে মাসুদ রানা তাদের বলেন যে দাঁত উঠানো না হলে ক্যানসারসহ জটিল রোগ হতে পারে।

পরে মাসুদ রানা তাদেরকে আতঙ্কিত করে রাজি করিয়ে পরপর দুটি ইনজেকশন পুশ করে দাঁত টেনে উঠিয়ে ফেলে। এরপর থেকেই সিজারের প্রচন্ড রক্তক্ষরণ হতে থাকে। ওই ঘটনায় ভীত হয়ে নুরী তার স্বামীর বড় ভাই সাজ্জাদ কবীরকে মোবাইল ফোনে বিষয়টি জানান। পরে দীর্ঘ সময় পর সিজারের জ্ঞান ফিরলে মাসুদ রানা রোগীকে ব্যবস্থাপত্র দিয়ে বাসায় নিয়ে যেতে বলেন। পরে ১৯ মে সিজারের হাতপা ঠান্ডা হয়ে আসলে তাকে জেলা সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে কর্তব্যরত চিকিৎসকরা সিজারকে মৃত ঘোষণা করেন।

এব্যাপারে নিহত সিজারের স্ত্রী গণমাধ্যম কর্মীদের বলেন, একটি দাঁত উঠানোর জন্য মাসুদ রানা ৫ হাজার টাকা নেয়। তার ভুল চিকিসার কারণেই তার স্বামীর মৃত্যু হয়েছে। মাসুদের দেওয়া কয়েকটি ইনজেকশন পুশ করা এবং ঔষধ সেবনের পর থেকেই তার স্বামী আরো অসুস্থ হয়ে পড়ে।

তিনি আরো জানান, স্বামীর মৃত্যুর পর মাসুদ রানার সাথে যোগাযোগ করা হলে তিনি লাশ ময়নাতদন্ত না করে দাফনের জন্য বলেন। মাসুদ রানা বিডিএস ডাক্তার না হয়েও নামের আগে ডেন্টিষ্ট কথা লিখে রোগীদের সাথে প্রতারণা করে আসছে। তার দৃষ্টান্তমূলক বিচার চাই।

এব্যাপারে অভিযুক্ত মাসুদ রানার সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, আমি নিয়ম মেনেই চিকিৎসা দিয়েছি।

দেশের প্রচলিত আইনে বিডিএস পাশ ব্যতীত নামের আগে ডেস্টিষ্ট লেখা এবং চিকিৎসা প্রদান করতে পারেন কিনা এমন প্রশ্নের জবাবে মাসুদ রানা যৌক্তিক কোন ব্যাখ্যা দিতে পারেননি।

এব্যাপারে দন্ত চিকিৎসক জয়প্রকাশ সরকার বলেন, বাংলাদেশ মেডিক্যাল এন্ড ডেন্টাল কাউন্সিল এর নিয়ম অনুযায়ী নুন্যতম বিডিএস ডিগ্রী ছাড়া কেউ ডেন্টাল রোগীদের চিকিৎসা প্রদান করতে পারবেনা। আর ডিপ্লোমাধারীরা স্বীকৃত ডেন্টাল চিকিৎসকদের কাজে সহযোগিতা করতে পারবেন। তবে, বর্তমানে বেশকিছু ডেন্টাল ডিপ্লোমাধারীরা নিয়মনীতির বাইরে গিয়ে সর্বপ্রকার দাঁতের চিকিৎসা দিয়ে রোগীদের সাথে প্রতারণা করে যাচ্ছেন।

সিভিল সার্জন ডা: আনোয়ারুল আমিন আখন্দ জানান, সরকারী নিয়মনীতির মধ্যে থেকেই চিকিসকদের সেবা দিতে হবে। মাসুদ রানা নামের ওই ব্যক্তি যদি সরকারী বিধি লঙ্ঘণ করে থাকে তাহলে তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

মানিকগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রকিবুজ্জামান জানান, এব্যাপারে নিহতের স্ত্রী একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury