1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
বুধবার, ১৫ মে ২০২৪, ১১:০৮ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
মানিকগঞ্জে আবহাওয়া অনূকূলে থাকায় মিষ্টি কুমড়ার বাম্পার ফলন ধামরাইয়ে নির্বাচনী ক্যাম্প ভাঙচুর করে তালা দিলেন আ.লীগ নেতা নো হেলমেট, নো ফুয়েল কার্যকরের নির্দেশ ওবায়দুল কাদেরের স্কুলছাত্রীকে ধর্ষণের পর হত্যা, খালু ও খালাতো ভাই গ্রেপ্তার লিচুর বিচি গলায় আটকে আওয়ামী লীগ নেতার মৃত্যু বাড়িতে মুরগি যাওয়ায় প্রতিবন্ধী নারীকে কুপিয়ে হত্যার চেষ্টা বাবার ঋণ নিয়ে যা বললেন রাফসান চেয়ারম্যান প্রার্থী জানুর জনসমর্থন নেই,ভোট নেই, তাই বিশৃঙ্খলা করছে-সংসদ সদস্য জাহিদ ভুয়া নিয়োগপত্র আর প্রশিক্ষণ দিয়ে এনএসআইয়ে চাকরির নামে প্রতারণা ১৩ শিক্ষকের ১৪ শিক্ষার্থী, পাশ করেনি কেউ

১৪ দিনে বিশ্বে ১৭ লাখ ৪৫ হাজার করোনায় আক্রান্ত

  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১৬ জুন, ২০২০
  • ৪৯১ বার দেখা হয়েছে

স্টাফ রিপোর্টার

করোনাভাইরাসে গেল দুই সপ্তাহে ১৭ লাখ ৪৫ হাজার ৫৭১ জন আক্রান্ত হয়েছে। অর্থাৎ প্রতিদিন আক্রান্তের সংখ্যা ছিল লক্ষাধিক। বিষয়টি নিয়ে শঙ্কা প্রকাশ করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (হু)। পাশাপাশি যেসব দেশ করোনাভাইরাস নিয়ন্ত্রণে নিয়ে এসেছে তাদের সতর্ক থাকতে বলেছে জাতিসংঘের বিশেষায়িত এই সংস্থাটি। খবর আল জাজিরার।

প্রতিদিন নতুন করে যে লক্ষাধিক মানুষ আক্রান্ত হচ্ছে তার তিন ভাগের দুই ভাগই দক্ষিণ এশিয়া ও আমেরিকা মহাদেশগুলোর বলে উল্লেখ করেছে হু।

এ বিষয়ে বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান টেড্রোস আধানম ঘেব্রেইয়াসুস বলেছেন, ‘একটা সময় ১ লাখ আক্রান্ত হতে দুই মাসের অধিক সময় লেগেছিল। আর এখন প্রতিদিন লাখের উপরে আক্রান্ত হচ্ছে। প্রতিদিন যে লক্ষাধিক মানুষ আক্রান্ত হচ্ছে তার তিন ভাগের দুই ভাগ ১০টি দেশের। বিশেষ করে দক্ষিণ এশিয়া ও আমেরিকার দেশগুলোর।’

টানা ৫০ দিন চীনে নতুন করে কেউ আক্রান্ত হয়নি। কিন্তু গেল কয়েকদিন ধরে সেখানে নতুন করে আক্রান্ত হতে শুরু করেছে। বিষয়টি হু’ও খতিয়ে দেখছে। পাশাপাশি অন্যান্য দেশ যারা করোনাভাইরাসকে নিয়ন্ত্রণে এনেছে তাদের সতর্ক থাকতে বলেছে।

গেল দুই সপ্তাহের দৈনন্দিন আক্রান্তের সংখ্যা :

১ জুন ২০২০— ১ লাখ ৪ হাজার ৫৭৬

২ জুন— ১ লাখ ১৫ হাজার ৭০৫

৩ জুন— ১ লাখ ২০ হাজার ৪৯০

৪ জুন— ১ লাখ ৩০ হাজার ৫০৪

৫ জুন— ১ লাখ ৩০ হাজার ৬২৩

৬ জুন— ১ লাখ ২৮ হাজার ৭৩৮

৭ জুন— ১ লাখ ১৩ হাজার ৫৫১

৮ জুন— ১ লাখ ৭ হাজার ৭১৯

৯ জুন— ১ লাখ ২১ হাজার ১১৮

১০ জুন— ১ লাখ ৩৫ হাজার ৬৩৮

১১ জুন— ১ লাখ ৩৭ হাজার ৯০৮

১২ জুন— ১ লাখ ৪২ হাজার ১১৩

১৩ জুন— ১ লাখ ৩৩ হাজার ৭১৬

১৪ জুন— ১ লাখ ২৩ হাজার ১১৮।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury