1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
বুধবার, ০৮ মে ২০২৪, ১২:৫৭ অপরাহ্ন
ব্রেকিং নিউজ

করোনায় প্রাণ গেল ইরাকি ফুটবল কিংবদন্তির

  • প্রকাশের সময় : রবিবার, ২১ জুন, ২০২০
  • ৪৩৭ বার দেখা হয়েছে

স্টাফ রিপোর্টার:

প্রতিদিনই নতুন নতুন মৃত্যু সংবাদ। করোনায় ভয়াল থাবা রেহাই দিচ্ছে না খেলার জগতকেও। এবার এই ভাইরাস কেড়ে নিল ইরাকের ফুটবল কিংবদন্তি আহমেদ রাধির প্রাণ। রোববার দেশটির স্বাস্থ্যমন্ত্রী নিশ্চিত করেছেন তার মৃত্যুর খবরটি।

৫৬ বছর বয়সী রাধি ইরাকের ফুটবল ইতিহাসেরই সেরা খেলোয়াড় ছিলেন। ১৯৮৬ সালের বিশ্বকাপে বেলজিয়ামের বিপক্ষে গোল করে জাতীয় বীর বনে গিয়েছিলেন তিনি। এখন পর্যন্ত বিশ্বকাপে ইরাকের একমাত্র গোল সেটিই।

করোনা পজিটিভ হিসেবে ধরা পড়ার পর গত সপ্তাহে বাগদাদে একটি হাসপাতালে ভর্তি করা হয় রাধিকে। অবস্থার উন্নতি হলে হাসপাতাল থেকে ছাড়া পান।

কিন্তু কয়েক ঘন্টা পর আবারও অসুস্থ হয়ে পড়লে ফের হাসপাতালে ভর্তি করা হয় সাবেক এই ফুটবলারকে। উন্নত চিকিৎসার জন্য তাকে জর্ডান নিয়ে যাওয়ার কথা ছিল, কিন্তু রোববারই চলে যান না ফেরার দেশে।

খেলোয়াড়ি জীবনে স্ট্রাইকার হিসেবে বেশ নামডাক ছিল রাধির। তার নেতৃত্বে ১৯৮৪ এবং ১৯৮৮ সালে গালফ কাপ জেতে ইরাক। এশিয়ার বর্ষসেরা ফুটবলারও হয়েছিলেন। ছিয়াশির বিশ্বকাপে বেলজিয়ামের বিপক্ষে গোল করলেও ম্যাচটি ২-১ ব্যবধানে হেরে যায় ইরাক। ওই টুর্নামেন্টে কোনো পয়েন্ট ছাড়াই গ্রুপপর্ব থেকে ছিটকে পড়ে দলটি।

২০০৬ সালে যুদ্ধবিধ্বস্ত ইরাক থেকে পরিবার নিয়ে জর্ডানের রাজধানী আম্মানে চলে আসেন রাধি। পরের বছরই আবার ফেরেন নিজ দেশে। সেখানে গিয়ে ক্যারিয়ার শুরু করেন রাজনীতিবিদ হিসেবে। তবে ২০১৪ আর ২০১৮ সালের নির্বাচনে অংশ নিয়েও জিততে পারেননি।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury