1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৯:১৩ অপরাহ্ন

মানিকগঞ্জে ইন্টারনেট ব্যবসায়ীর কাছে চাঁদা দাবির অভিযোগ

  • প্রকাশের সময় : সোমবার, ২২ জুন, ২০২০
  • ৫৩২ বার দেখা হয়েছে

মানিকগঞ্জ প্রতিনিধি,

মানিকগঞ্জ সদর উপজেলার গড়পাড়া ইউনিয়নের ইন্টারনেট সেবাদানকারী প্রতিষ্ঠানের মালিকের কাছে চাঁদা দাবি এবং হত্যার হুমকির অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় নিরাপত্তা চেয়ে ওই ব্যক্তি লিখিত অভিযোগ করেছেন। গত রোববার (১৪ জুন) ভু্ক্তভোগী সৈয়দ আহমেদ তাওহীদ নোয়াব জেলা প্রশাসকের কাছে এ ঘটনায় লিখিত অভিযোগ করেন। তবে অভিযোগটি ফৌজদারি অপরাধ হওয়ায় জেলা প্রশাসক এস এম ফেরদৌস এ ব্যাপারে যথাযথ আইনানুগ ব্যবস্থা নিতে পুলিশ সুপারের কাছে অভিযোগটি পাঠান। পরে পুলিশ সুপার রিফাত রহমান সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) অভিযোগ তদন্ত করে আইনগত ব্যবস্থা নিতে নির্দেশ দেন।

লিখিত অভিযোগ সূত্রে জানা গেছে, দীর্ঘদিন ধরে জেলা সদরে ‘উইঙ্ক নেটওয়ার্ক নামের একটি ইন্টারনেট সেবাদানকারী প্রতিষ্ঠান বৈধভাবে কার্যক্রম পরিচালনা করে আসছে। গত রোববার জেলা সদরের গড়পাড়া ইউনিয়নে প্রায় আট কিলোমিটার ফাইবার তার কেটে নিয়ে যায় স্থানীয় চান্দহর এলাকার মহব্বত খান ও তাঁর সহযোগীরা। একই সঙ্গে ৪০-৪৫টি মূলবান ইন্টারনেট ডিভাইজও লুট করে নিয়ে যায়। এতে সেবাদানকারী প্রতিষ্ঠানটির প্রায় ছয় লাখ টাকার আর্থিক ক্ষতি হয়েছে।

এর আগে গত ১২ জুন ইন্টারনেট মহব্বত খানের সহযোগী মো. অর্জন সেবাদানকারী প্রতিষ্ঠানটির প্রতিনিধি সৈয়দ আহমেদ তাওহীদ নোয়াব ও তাঁর এক বন্ধুর কাছে মুঠোফোনে দুই লাখ টাকা চাঁদা দাবি করেন। অন্যথায় হত্যার হুমকি দেন। ভূক্তভোগী সৈয়দ আহমেদ তাওহীদ নোয়াব অভিযোগ করেন, চাঁদা টাকা না দেওয়ায় ইন্টারনেটের ডিভাইজসহ বিপুল পরিমাণ ফাইবার তার কেটে নেন মহব্বত ও তাঁর সন্ত্রাসী বাহিনী।

এতে গড়পাড়া ইউনিয়নের কয়েক শ ইন্টারনেট সেবাগ্রহীতারা চরম ভোগান্তিতে পড়েছেন। ইউনিয়নের পাঞ্জনখাড়া এলাকার (নাম প্রকাশে অনিচ্ছুক) দুইজন সেবাগ্রহীতা বলেন, বর্তমান পরিস্থিতিতে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় শিশুসন্তানদের ইন্টারনেটভিত্তিক ক্লাসগুলো কিছুটা হলেও সহায়ক হিসেবে কাজ করছে। তবে গত এক সপ্তাহ ধরে ইন্টারনেট সংযোগ বন্ধ থাকায় শিশু-শিক্ষার্থীরাও ভোগান্তিতে পড়েছে। তবে অভিযোগ অস্বীকার করেছেন মহব্বত খান। তিনি বলেন, পূর্ব শত্রুতার জের ধরে তাঁর বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করা হয়েছে। সদর থানার পরিদর্শক (তদন্ত) হানিফ সরকার বলেন, অভিযোগের বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury