1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
শনিবার, ১৮ মে ২০২৪, ০৯:১২ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকরা কেন ঢুকবে, প্রশ্ন কাদেরের অভিনেত্রী সুস্মিতার রহস্যজনক মৃত্যু ট্যুরিস্ট ভিসায় তিন দিন ভারত ভ্রমণ করতে পারবেন না বাংলাদেশিরা চট্টগ্রামে কলেজ অধ্যাপককে ঘুষি মারা ছাত্রলীগ নেতা বহিষ্কার ভোট চাইতে গেলে প্রভাবশালীরা দা নিয়ে তাড়া করছে হিন্দু ধর্মের অনুসারী সুধা রানীকে ইসলাম ধর্মের হাদিস বিষয়ে শিক্ষক পদে নিয়োগ মানিকগঞ্জে ৪ ইটভাটাকে ৪ লাখ টাকা জরিমানা সানলাইফ ইনস্যুরেন্স কোম্পানির জমা টাকা ফেরতের দাবিতে মানববন্ধন কেরানীগঞ্জ প্রেসক্লাবে সভাপতি আব্দুল গনি সাধারণ সম্পাদক মোস্তফা কামাল  মানিকগঞ্জে আবহাওয়া অনূকূলে থাকায় মিষ্টি কুমড়ার বাম্পার ফলন

ত্বক ভালো রাখবে লাউয়ের খোসা

  • প্রকাশের সময় : বুধবার, ১৯ আগস্ট, ২০২০
  • ৪৩৬ বার দেখা হয়েছে

পরিচিত সবজি লাউ। এটি স্বাস্থ্যের জন্য ভীষণ উপকারী, সেকথা তো সবারই জানা। কিন্তু লাউ যে ত্বকের যত্নেও সমান উপকারী সেকথা কি জানতেন? লাউয়ের রস পান করলে ত্বক ভেতর থেকে ভালো থাকে। আবার লাউয়ের খোসা ব্যবহার করা যায় রূপচর্চার উপাদান হিসেবে। বোল্ডস্কাই প্রকাশ করেছে ত্বকের যত্নে লাউয়ের খোসার কিছু ব্যবহারের কথা।

ত্বকের সজীবতা বাড়ায়
সজীব ত্বক কে না পেতে চায়! এক্ষেত্রে আপনাকে সাহায্য করতে পারে লাউয়ের খোসা। লাউয়ের খোসা পেস্ট করে চালের গুঁড়ার সঙ্গে মিশিয়ে প্যাক তৈরি করে নিয়মিত ব্যবহার করলে ত্বকের সজীবতা বৃদ্ধি পায়।

lau

ট্যানিং দূর করে
রোদে নিয়মিত গেলে ত্বকে পোড়াভাব আসবেই। চড়া রোদের কারণে ত্বকে ট্যান পড়ে যায়। যে কারণে ত্বক হয়ে পড়ে নির্জীব। ত্বক থেকে ট্যান দূর করতে লাউয়ের খোসা ব্যবহার করতে পারেন। সেজন্য প্রথমে লাউয়ের খোসার পেস্ট তৈরি করুন। এই পেস্ট ১৫ মিনিট মুখ এবং ঘাড়ে লাগিয়ে পানি দিয়ে মুখ ধুয়ে নিন। দ্রুতই রোদে পোড়া দাগ দূর হবে।

লাউ এবং গোলাপ জল
লাউয়ের খোসা গোলাপজলের সঙ্গে মিশিয়ে রূপচর্চায় ব্যবহার করতে পারেন। সেজন্য প্রথমে লাউয়ের খোসা রোদে দিয়ে শুকিয়ে পিষে নিন। এর সঙ্গে গোলাপ জল মিশিয়ে পেস্ট তৈরি করুন। এই মিশ্রণটি মুখে লাগান। এর মিনিট ১৫ পরে মুখ ধুয়ে ফেলুন। লাউ এবং গোলাপ জলের প্যাক ব্যবহার করলে মুখের দাগ কমবে এবং ত্বকের উজ্জলতা বাড়বে।

lau

গ্লোয়িং স্কিন
ত্বকের নির্জীব ভাব দূর করার জন্য লাউয়ের খোসা ব্যবহার করতে পারেন। এতে ফাইবার ও ভিটামিন আছে, যা ত্বকের জন্য ভীষণ উপকারী। প্রথমে লাউয়ের খোসা ভালো করে পেস্ট বানিয়ে নিন, এরপর এর মধ্যে চন্দন পাউডার মেশান। সপ্তাহে দুই থেকে তিনদিন এই পেস্ট ব্যবহার করলে ত্বক উজ্জ্বল হয়। ত্বকের জ্বালাপোড়া থেকে মুক্তি পেতেও লাউয়ের খোসা ব্যবহার করতে পারেন।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury