1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
সোমবার, ০৬ মে ২০২৪, ০৪:৩২ পূর্বাহ্ন

মানিকগঞ্জ সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: লুৎফর রহমান করোনায় আক্রান্ত

  • প্রকাশের সময় : শুক্রবার, ১১ সেপ্টেম্বর, ২০২০
  • ৬৬১ বার দেখা হয়েছে

এস এম  আকরাম হোসেন :

মানিকগঞ্জ সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. লুৎফর রহমানের দেহে করোনা শনাক্ত হয়েছে।

আজ ১১ সেপ্টেম্বর  (শুক্রবার) সকালে ডা. লুৎফর রহমান বিষয়টি নিশ্চিত করে বলেন তিনি গত কয়েকদিন ধরে জ্বর,কাশি,গলা ও শরীরে ব্যাথা অনুভব করছিলেন।

 

একারণে গতকাল তিনি নমুনা সংগ্রহ করিয়ে সাভার প্রাণীসম্পদ গবেষণা ইনস্টিটিউটে প্রেরণ করেন। রাতেই কোভিড-১৯ পজিটিভ রিপোর্ট পান। প্রাথমিকভাবে তিনি নিজ বাসায় আইসোলেশনে থেকে চিকিৎসা চিকিৎসা নিচ্ছেন। শারীরিক অবস্থা বুঝে পরবর্তী সিদ্ধান্ত নেবেন বলে জানান। তিনি সকলে নিকট দোয়া চেয়েছেন যাতে দ্রুত সুস্থ হয়ে পূর্ববর্তী সময়ের মতো নিজে উপস্থিত থেকে করোনা আক্রান্ত ব্যক্তিদের সেবা দিতে পারেন।

 

ডা. লুফর রহমান করোনায় আক্রান্ত হলেও তিনি বাসা থেকে টেলিফোন কিংবা ভিডিও কলের মাধ্যমে তাঁর দাপ্তিরিক কাজ চালাতে পারবেন বলে আশাবাদ ব্যাক্ত করেন মানিকগঞ্জের সিভিল সার্জন ডা. আনোয়ারুল আমিন আখন্দ। ইতমধ্যেই তিনি প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে তাঁর কার্যালয়ের অধীন সকল পর্যায়ের কর্মকর্তা ও কর্মচারীর ডিজিটাল হাজিরা পদ্ধতি চালু করে প্রশংসিত হয়েছেন বলেও জানান তিনি।

 

উল্লখ্য, করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের শুরু থেকেই সদর উপজেলায় গঠিত করোনা প্রতিরোধ কমিটির সদস্য-সচিবে দায়িত্ব পরে ডা. লুৎফর রহমানের কাঁধে। করোনাকালে শুধু নির্দেশনা নয়, করোনা উপসর্গ নিয়ে সাহায্য প্রার্থী মানুষ এবং আক্রান্তদের বাড়ি বাড়ি গিয়ে নমুনা সংগ্রহ, ঔষুধ দেয়া , মানুষিক সাহস দেয়া, বাড়ি লক ডাউন করা থেকে শুরু করে প্রতিটি কাজে নিজে উপস্থিত থেকে নেতৃত্ব দিয়েছেন সামনে থেকে।

 

এর আগে তিনি মানিকগঞ্জ ২৫০-শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে আবাসিক মেডিক্যাল অফিসার হিসেবে দায়িত্বপালন করেছেন।

 

 

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury