1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০১:৫০ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
মানিকগঞ্জে আন্দোলনরত সাধারন শিক্ষার্থীদের উপর হামলা বিএনপির সাবেক মহাসচিব খন্দকার দেলোয়ার হোসেনের ছেলে ডাবলুর মৃত্যুতে জেলা বিএনপির শোক প্রকাশ মানিকগঞ্জের গড়পাড়া ইমাম বাড়ির তাজিয়া মিছিল বের হওয়ার নানা প্রস্তুতি ও ইতিহাস প্রধানমন্ত্রীর হাত থেকে সেরা মেধাবী পুরুষ্কার গ্রহন করেন মানিকগঞ্জের জান্নাতুল মানিকগঞ্জের গড়পাড়ায় ব্রীজ নির্মানের দুই বছরের মধ্যেই ডেবে চরম ভোগান্তিতে হাজারোও মানুষ মানিকগঞ্জ গড়পাড়া ইমামবাড়ির তাজিয়া মিছিলের প্রস্ততি ও  ইতিহাস কোটা  আন্দোলনের সমর্থনে মানিকগঞ্জে মেডিকেল কলেজের শিক্ষার্থীদের বিক্ষোভ সিংগাইরে ঋণ গ্রহীতার কাছে ব্যাংক ম্যানেজারের ঘুষ দাবীর অভিযোগ মানিকগঞ্জে প্রতিপক্ষের হামলায় সাবেক ছাত্রলীগ নেতার মৃত্যু সিংগাইরে আ.লীগ অফিস ও প্রধানমন্ত্রীর ছবি ভাংচুরের ঘটনায় ৫ দিনেও গ্রেফতার নেই 

ভারতের সশস্ত্র বাহিনী যে কোনও কিছুর জন্য প্রস্তুত: রাওয়াত

  • প্রকাশের সময় : শনিবার, ১২ সেপ্টেম্বর, ২০২০
  • ৪০৯ বার দেখা হয়েছে

ভারতের সশস্ত্র বাহিনী যে কোনও কিছুর জন্য প্রস্তুত। ভারত ও চীনের মধ্যে প্রকৃত নিয়ন্ত্রণরেখা নিয়ে উত্তেজনা বৃদ্ধির মধ্যে ভারতীয় সামরিক বাহিনীর প্রধান জেনারেল বিপিন রাওয়াত এই কথা বলেছেন।

শুক্রবার (১১ সেপ্টেম্বর) প্রতিরক্ষা বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে চিফ অব ডিফেন্স স্টাফ ভারতের সামরিক প্রস্তুতি সম্পর্কে জানান। রাওয়াত বলেছেন, ‘প্রকৃত নিয়ন্ত্রণরেখার আশপাশের স্থিতাবস্থা পরিবর্তনের জন্য চীনের যে কোনও তৎপরতা প্রতিরোধ করতে সেনাবাহিনী পর্যাপ্ত পদক্ষেপ গ্রহণ করেছে। আমাদের জওয়ানরা সজাগ রয়েছে এবং তারা সীমান্তে যে কোনও দুঃসাহসের উপযুক্ত জবাব দেবে।

চলতি মাসের শুরুর দিকে ইউএস-ভারত কৌশলগত অংশীদারী ফোরামেও একই ধরনের অভিমত ব্যক্ত করেছিলেন জেনারেল রাওয়াত। ভারত-চীন চলমান উত্তেজনা নিরসনে সীমান্ত সংঘাত দূর করতে বৃহস্পতিবার রাশিয়ার মস্কো শহরে ভারত ও চীনের পররাষ্ট্রমন্ত্রীদের মধ্যে বৈঠকের একদিন পরে জেনারেল রাওয়াতের মন্তব্য প্রকাশ্যে এলো।

বৃহস্পতিবারের বৈঠকে সীমান্তে অচলাবস্থা ‘দ্রুত নিরসনে’ সম্মত হয়েছে ভারত ও চীন। দুই দেশের পররাষ্ট্রমন্ত্রী এক বৈঠকে এই সমঝোতায় পৌঁছেছেন। সাংহাই কো-অপারেশন অর্গানাইজেশনের একটি পার্শ্ব বৈঠকে দুই দফায় আলোচনায় বসেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর এবং চীনের পররাষ্ট্রমন্ত্রী ওয়াং ই।

এক যৌথ বিবৃতিতে বলা হয়েছে, ‘সীমান্তে উভয় পক্ষের সেনাদের আলোচনা চালিয়ে যাওয়া উচিত, দ্রুত সরে আসা ও যথাযথ দূরত্ব মেনে চলা এবং উত্তেজনা প্রশমনের বিষয়ে তারা ঐক্যমত্য হয়েছেন।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury