1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০৪:১৮ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
মানিকগঞ্জে আন্দোলনরত সাধারন শিক্ষার্থীদের উপর হামলা বিএনপির সাবেক মহাসচিব খন্দকার দেলোয়ার হোসেনের ছেলে ডাবলুর মৃত্যুতে জেলা বিএনপির শোক প্রকাশ মানিকগঞ্জের গড়পাড়া ইমাম বাড়ির তাজিয়া মিছিল বের হওয়ার নানা প্রস্তুতি ও ইতিহাস প্রধানমন্ত্রীর হাত থেকে সেরা মেধাবী পুরুষ্কার গ্রহন করেন মানিকগঞ্জের জান্নাতুল মানিকগঞ্জের গড়পাড়ায় ব্রীজ নির্মানের দুই বছরের মধ্যেই ডেবে চরম ভোগান্তিতে হাজারোও মানুষ মানিকগঞ্জ গড়পাড়া ইমামবাড়ির তাজিয়া মিছিলের প্রস্ততি ও  ইতিহাস কোটা  আন্দোলনের সমর্থনে মানিকগঞ্জে মেডিকেল কলেজের শিক্ষার্থীদের বিক্ষোভ সিংগাইরে ঋণ গ্রহীতার কাছে ব্যাংক ম্যানেজারের ঘুষ দাবীর অভিযোগ মানিকগঞ্জে প্রতিপক্ষের হামলায় সাবেক ছাত্রলীগ নেতার মৃত্যু সিংগাইরে আ.লীগ অফিস ও প্রধানমন্ত্রীর ছবি ভাংচুরের ঘটনায় ৫ দিনেও গ্রেফতার নেই 

পাটকল শ্রমিকদের চাকরিতে পুনর্বহাল দাবি সিপিবির

  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১৫ সেপ্টেম্বর, ২০২০
  • ৩৮৬ বার দেখা হয়েছে

স্টাফ রিপোর্টার:

বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী দেশের পাট শিল্প রক্ষায় ব্যর্থ দাবি করে তার পদত‌্যাগ চেয়েছেন বাংলাদেশ কমিউনিস্ট পার্টির (সিপিবি) নেতা-কর্মীরা।

মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) সকালে সিপিবির নেতা-কর্মীরা জাতীয় প্রেসক্লাবের সামনে জমায়েত হন। এরপর তারা বস্ত্র ও পাট মন্ত্রণালয় ঘেরাও কর্মসূচি পালন করেন। এ সময় তারা বন্ধ সব পাটকল চালু, পাটকল শ্রমিকদের চাকরিতে পুনর্বহালসহ তিন দফা দাবি জানান।

বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (মার্কসবাদী) সাধারণ সম্পাদক ডা. এম এ সামাদ বলেন, ‘পাটের নিত্য নতুন ব্যবহার উদ্ভাবন, রাষ্ট্রীয় পাটকল বন্ধের সিদ্ধান্ত বাতিল, পাটকল বন্ধ নয় আধুনিকায়ন করা, পাট খাতে দুর্নীতি-লুটপাট বন্ধসহ বিভিন্ন ন্যায্য দাবি বাস্তবায়ন না করে উল্টো পাট কল বন্ধ করে দেওয়া কৃষক-শ্রমিকদের পেটে লাথি মারার শামিল। করোনা সংক্রমণের এই দুর্যোগকালে বিপুল শ্রমিক-কর্মচারী কর্মহীন হয়ে পড়েছেন। এই মহাসংকটে সরকার ২৫টি রাষ্ট্রীয় পাটকল বন্ধ করার গণবিরোধী সিদ্ধান্ত নিয়েছে। যার ফলে প্রায় ৬০ হাজার শ্রমিক কর্মহীন হয়ে পড়বে। তাদের পরিবার এবং ৪০ লাখ পাটচাষী ও তাদের পরিবার, পাট ব্যবসায়ী মিলে মোট প্রায় ৪ কোটি মানুষ চরম বিপাকে পড়বে। যা কোনোভাবেই মেনে নেওয়া যায় না।

তিনি বলেন, ‘পাট কল বন্ধ না করে কীভাবে এ শিল্পকে রক্ষা করা যায় তার সঠিক পরিকল্পনা গ্রহণের জোর দাবি করছি। পাশাপাশি ব্যর্থ বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজীর পদত্যাগ দাবি করছি। যদি আমাদের দাবি মেনে না নেওয়া হয় তবে শ্রমিকদের সঙ্গে নিয়ে তীব্র আন্দোলন গড়ে তুলে দাবি মানত বাধ্য করা হবে।’

এ সময় আরো উপস্থিত ছিলেন, সমাজতান্ত্রিক মজদুর পার্টির সাধারণ সম্পাদক কমরেড সামছুল আলম, কৃষক মোর্চার আহ্বায়ক মোহাম্মদ মাসুম, সিপিবির কেন্দ্রীয় সংগঠক কমরেড তোবারক আলীসহ আরো অনেকে।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury