1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০১:০৮ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
মানিকগঞ্জে সেলফী পরিবহনের ধাক্কায় এক জনের মৃত্যু মানিকগঞ্জে  তিতুমীর একাডেমির সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের সম্মাননা প্রদান ও অভিভাবক সমাবেশ মানিকগঞ্জে মহিলা কাবাডি প্রতিযোগিতা অনুষ্ঠিত হরিরামপুরে সম্মিলিত প্রয়াসের বৃক্ষ রোপণ মানিকগঞ্জের ১৫জন গুনী শিল্পীকে বিশেষ সম্মাননা প্রদান মানিকগঞ্জে ছাত্রলীগেরহস্তক্ষেপে কোটা আন্দোলনের মানববন্ধন পন্ড মানিকগঞ্জের হরিরামপুরে প্রশিকা মানবিক উন্নয়ন কেন্দ্রের উদ্যোগে বৃক্ষ রোপণ কর্মসূচী মানিকগঞ্জে পবিত্র আশুরা উদযাপন উপলক্ষে প্রেস ব্রিফিং সিংগাইরে আ‘লীগ নেতা ভিপি শহিদ ও তার স্ত্রীর বিরুদ্ধে দুদকের মামলা নবগঠিত কেন্দ্রীয় কমিটিকে স্বাগত জানিয়ে মানিকগঞ্জে জেলা যুবদলের শুভেচ্ছা ও অভিনন্দন মিছিল

এক সপ্তাহে করোনায় আক্রান্ত ২০ লাখ মানুষ

  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর, ২০২০
  • ৩৮৮ বার দেখা হয়েছে

বিশ্বব্যাপী করোনার সংক্রমণ বাড়ছে। গত এক সপ্তাহে প্রায় ২০ লাখ মানুষ এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন। অবশ্য আক্রান্ত বাড়লেও একই সময় মৃত্যুর হার কমেছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরিসংখ্যানের বরাত দিয়ে মঙ্গলবার বার্তা সংস্থা এএফপি এ তথ্য জানিয়েছে।

সোমবার রাতে বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানিয়েছে ২০ সেপ্টেম্বর পর্যন্ত বিশ্বে ১৯ লাখ ৯৮ হাজার ৮৯৭ জন নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। মহামারি শুরুর পর এক সপ্তাহে এটি সর্বোচ্চ সংক্রমণ। গত সপ্তাহের তুলনায় আক্রান্তের হার ৬ শতাংশ বেশি।

বার্তা সংস্থা এএফপির নিজস্ব পরিসংখ্যান অনুযায়ী, সোমবার পর্যন্ত সারাবিশ্বে তিন কোটি ১০ লাখেরও বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন এবং মৃত্যু হয়েছে প্রায় ৯ লাখ ৬২ হাজার আক্রান্তের।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানিয়েছে, বিশ্বের প্রায় সব অঞ্চলে গত সপ্তাহে নতুন করে করোনার সংক্রমণ শুরু হয়েছে। ইউরোপ ও যুক্তরাষ্ট্রে দ্বিতীয় দফায় সংক্রমণের হার যথাক্রমে ১১ ও ১০ শতাংশ বেশি।

এদিকে, আক্রান্তের সংখ্যা বাড়লেও করোনায় মৃতের সংখ্যা বিশ্বব্যাপী কমেছে। গত সপ্তাহে বিশ্বে প্রায় ৩৭ হাজার ৭০০ ভাইরাস আক্রান্তের মৃত্রু হয়েছে। এর আগের তুলনায় এই সংখ্যা ১০ শতাংশ কম। করোনার সবচেয়ে ভয়াবহ প্রভাবের শিকার যুক্তরাষ্ট্রে মৃত্যুর হার তুলনামুলকভাবে অনেক কমেছে। দেশটিতে আগের সপ্তাহের তুলনায় মৃত্যুর হার ২২ শতাংশ কম। একই সময় আফ্রিকায় করোনায় মৃত্যুর হার ১৬ শতাংশ কমেছে। অবশ্য ইউরোপে একই সময় মৃত্যুর হার অনেক বেড়েছে। গত সপ্তাহে এই অঞ্চলে চার হাজারের বেশি মানুষ ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছে। এর আগের সপ্তাহের তুলনায় এই সংখ্যা ২৭ শতাংশ বেশি।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury