1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ১২:৩০ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
মানিকগঞ্জে আন্দোলনরত সাধারন শিক্ষার্থীদের উপর হামলা বিএনপির সাবেক মহাসচিব খন্দকার দেলোয়ার হোসেনের ছেলে ডাবলুর মৃত্যুতে জেলা বিএনপির শোক প্রকাশ মানিকগঞ্জের গড়পাড়া ইমাম বাড়ির তাজিয়া মিছিল বের হওয়ার নানা প্রস্তুতি ও ইতিহাস প্রধানমন্ত্রীর হাত থেকে সেরা মেধাবী পুরুষ্কার গ্রহন করেন মানিকগঞ্জের জান্নাতুল মানিকগঞ্জের গড়পাড়ায় ব্রীজ নির্মানের দুই বছরের মধ্যেই ডেবে চরম ভোগান্তিতে হাজারোও মানুষ মানিকগঞ্জ গড়পাড়া ইমামবাড়ির তাজিয়া মিছিলের প্রস্ততি ও  ইতিহাস কোটা  আন্দোলনের সমর্থনে মানিকগঞ্জে মেডিকেল কলেজের শিক্ষার্থীদের বিক্ষোভ সিংগাইরে ঋণ গ্রহীতার কাছে ব্যাংক ম্যানেজারের ঘুষ দাবীর অভিযোগ মানিকগঞ্জে প্রতিপক্ষের হামলায় সাবেক ছাত্রলীগ নেতার মৃত্যু সিংগাইরে আ.লীগ অফিস ও প্রধানমন্ত্রীর ছবি ভাংচুরের ঘটনায় ৫ দিনেও গ্রেফতার নেই 

আমি যদি ভিলিয়ার্স হতে পারতাম: কোহলি

  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর, ২০২০
  • ৪১৮ বার দেখা হয়েছে

বর্তমানে আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে বড় তারকা ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি। অসাধারণ ধারাবাহিকতায় নিজেকে নিয়ে গেছেন অনন্য উচ্চতায়। অথচ সেই কোহলি কিনা হতে চান ভিলিয়ার্স, এবি ডি ভিলিয়ার্স।

এবারের আইপিএলে আশ্চর্য ব্যতিক্রম ব্যর্থ সময় পার করছেন কোহলি। এখন পর্যন্ত প্রথম তিন ম্যাচে করতে পেরেছেন ১৮ রান। অপরদিকে ভিলিয়ার্স আছেন দুর্দান্ত ফর্মে। তিন ম্যাচে করেছেন ৬৭ গড়ে ১৩৪ রান। স্ট্রাইক রেট ঈর্ষণীয়, ১৭১। শেষ ম্যাচেও ২৪ বলে খেলেছেন ৫৫ রানের বিস্ফোরক ইনিংস।

অথচ ভিলিয়ার্স ক্রিকেটের বাইরে ছিলেন সাত মাস। ফেব্রুয়ারিতে সর্বশেষ বিগ ব্যাশ লিগের ম্যাচ খেলেছেন। এর আগেও অবশ্য খেলার বাইরে ছিলেন মাঠের বাইরে। ২০১৮ সালে অবসর নেওয়ার পর থেকে ভিলিয়ার্স খেলছেন বেছে বেছে। মাঠের বাইরে এত সময় থেকেও ভিলিয়ার্সের ব্যাটে ধরেনি কোনো মরিচা।

ভিলিয়ার্সের ব্যাটে ভর করেই সোমবার রাতে মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে সুপার ওভারে জয় দেখে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। অবিশ্বাস্য ম্যাচটি জেতার পর কোহিল বলেন, ‘আমি যদি এবি ডি ভিলিয়ার্সের মতো হতে পারতাম! দীর্ঘদিন ক্রিকেটের বাইরে থেকেও ও যেভাবে ব্যাটিং করছে, যে সব শট নিচ্ছে তা এককথায় অসাধারণ। বিপক্ষের বোলাররা যতই ভালো বল করুক, সেই জায়গা থেকেও ঘুরে দাঁড়ানোর ক্ষমতা রাখে ডি ভিলিয়ার্স।

জীবনকে উপভোগের মন্ত্র ভিলিয়ার্সকে এমন সাফল্য দিচ্ছে বলে মনে করছেন কোহলি। ভিলিয়ার্সকে নিয়ে কোহলি আরও যোগ করেন, ‘সমস্ত বিষয়কে ও খুব সহজ করে দেখে। খুব একটা ক্রিকেটও দেখে না। জীবনকে নিজের মতো করে উপভোগ করে। খেলার সময় নিজের শক্তিকে কাজে লাগায়। যে কোনও পরিস্থিতিতেও খুব শান্ত থাকে আর এটাই ওর সাফল্যের রসায়ন। ডি ভিলিয়ার্সের এই গুণগুলোই আমরা ওর থেকে শিখতে চাই।’

এদিকে আইপিএল ইতিহাসের পঞ্চম ব্যাটসম্যান হিসেবে সাড়ে চার হাজার রানের এলিট ক্লাবে নাম লিখিয়েছেন ভিলিয়ার্স। দ্বিতীয় বিদেশী ক্রিকেটার হিসেবে এই ক্লাবে যোগ দিয়েছেন ভিলিয়ার্স। তার আগে ডেভিড ওয়ার্নার নাম লিখিয়েছেন সাড়ে চার হাজার রানের এলিট ক্লাবে। এছাড়াও বাকী তিনজন হলেন কোহলি, রোহিত শর্মা এবং সুরেশ রায়না।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury