1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ১১:৩৩ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
মানিকগঞ্জে জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির মতবিনিময় সভা অনুষ্ঠিত  মানিকগঞ্জে পৌর প্রশাসকের হস্তক্ষেপে রাস্তার জমি উদ্বার মানিকগঞ্জে ছাত্রলীগকে নিষিদ্ধ ও রাষ্ট্রপতির পদত্যাগের দাবিতে বিক্ষোভ মিছিল টিকিট বিড়ম্বনায় মানিকগঞ্জের ২৫০ শয্যা বিশিষ্ট জেলা হাসপাতালের রোগীরা হরিরামপুরে ধূলশুড়া চেয়ারম্যান প্রার্থী কুয়েত প্রবাসী আব্দুল আওয়ালকে ইউনিয়নবাসীর সংবর্ধনা মানিকগঞ্জে ওয়ালটনের ডাবল মিলিয়ন অফারের ডিজিটাল ক্যাম্পেইন অর্থ আত্মসাৎ মামলায় আপিলের অনুমতি পেলেন ড. ইউনূস সুদানে কলেরার ঝুঁকিতে ৩০ লাখেরও বেশি মানুষ: ইউনিসেফ রাজনৈতিক দলগুলোর সঙ্গে আজ আবার সংলাপে বসছেন প্রধান উপদেষ্টা শাহবাগে বিক্ষোভ, চাকরি জাতীয়করণ চান আউটসোর্সিং কর্মচারীরা

অবশেষে চাকরি পেলেন প্রতিবন্ধী রাসেল

  • প্রকাশের সময় : বুধবার, ১৪ অক্টোবর, ২০২০
  • ৩৬৩ বার দেখা হয়েছে

স্টাফ রিপোর্টার:

অবশেষে চাকরি পেলেন মুন্সীগঞ্জ জেলার সিরাজদিখান উপজেলার শারীরিক প্রতিবন্ধী রাসেল ঢালী। হাইকোর্টে সাত বছরেরও বেশি সময় আইনি লড়াইয়ের পর পরিবার পরিকল্পনা পরিদর্শক পদে নিয়োগ পেলেন তিনি।

গত ১৩ অক্টোবর (মঙ্গলবার) রাসেল ঢালীকে প্রতিবন্ধী কোটায় নিয়োগ দিয়েছে পরিবার পরিকল্পনা অধিদপ্তরের ঢাকা বিভাগীয় পরিবার পরিকল্পনা কার্যালয়।

বুধবার (১৪ অক্টোবর) নিয়োগপত্র হাতে পেয়ে হাইকোর্টে ছুটে আসেন রাসেল ঢালী।

চাকরি পেয়ে আবেগাপ্লুত রাসেল ঢালী বলেন, আগামী ২৯ অক্টোবরের মধ্যে নিয়োগপত্রে তাকে চাকরিতে যোগ দিতে বলা হয়েছে।

উচ্চ আদালত ও আইনজীবীর প্রতি কৃতজ্ঞতা জানিয়ে তিনি বলেন, দীর্ঘ সাত বছর অনেক কষ্ট করেছি। এতদিন কষ্টের পর নিয়োগপত্র হাতে পেয়েছি।

রাসেল ঢালীর আইনজীবী অ্যাডভোকেট মোহাম্মদ ছিদ্দিক উল্লাহ মিয়া বলেন, তিনি (রাসেল ঢালী) নিয়োগ পাওয়ায় প্রতিবন্ধীদের অধিকার প্রতিষ্ঠায় হাইকোর্ট বিভাগের রায় একটি অনন্য দৃষ্টান্ত।

অ্যাডভোকেট মোহাম্মদ ছিদ্দিক উল্লাহ মিয়া জানান, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের অধীনে মুন্সীগঞ্জ জেলার পরিবার পরিকল্পনা বিভাগে তৃতীয় ও চতুর্থ শ্রেণির বিভিন্ন পদে জনবল নিয়োগের জন্য ২০১৩ সালের ১৩ এপ্রিল বিজ্ঞপ্তি দেওয়া হয়। এর মধ্যে মুন্সীগঞ্জ জেলার জন্য ১৯টি পদ রাখা হয়। মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলার ইছাপুর ইউনিয়ন থেকে পরিকল্পনা পরিদর্শক পদে প্রার্থী হিসেবে রাসেল ঢালী আবেদন করেন। ওই বছরের ২১ জুন লিখিত পরীক্ষায় জেলার বিভিন্ন থানার ৫৭ প্রার্থী উত্তীর্ণ হন, তাদের মধ্যে রাসেলও ছিলেন।

মুন্সীগঞ্জ জেলার জন্য ১৯টি পদ থাকলেও পরে ওই বছরের ১৫ ডিসেম্বর চূড়ান্তভাবে ১৫ জনকে নিয়োগ দেওয়া হয়। সেখানে রাসেল ঢালীকে নিয়োগ দেয়নি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। নিয়োগ না পেয়ে রাসেল ঢালী পরীক্ষায় তিনি কত নম্বর পেয়েছেন তা জানতে চেয়ে তথ্য অধিকার আইনে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে আবেদন করেন।

কর্তৃপক্ষের দেওয়া তথ্যানুযায়ী পরিকল্পনা পরিদর্শক পদের জন্য মৌখিক পরীক্ষায় ৩০ নম্বরের মধ্যে ২৮ পান তিনি। মৌখিক পরীক্ষায় ৯৬ শতাংশ নম্বর পেয়েও নিয়োগ না পাওয়ায় ২০১৪ সালের ২ জুন হাইকোর্টে রিট আবেদন করেন রাসেল ঢালী। এ রিট আবেদনে হাইকোর্ট রুল জারি করেন এবং পরিদর্শক পদটি সংরক্ষণের নির্দেশ দেন।

রুলের ওপর চূড়ান্ত শুনানি শেষে রাসেল ঢালীকে পরিদর্শক পদে নিয়োগের নির্দেশনা দিয়ে ২০১৭ সালের ১৬ নভেম্বর রায় দেন হাইকোর্ট। এরপরও সংশ্লিষ্ট কর্তৃপক্ষ রাসেল ঢালীকে নিয়োগ না দেওয়ায় গতবছর হাইকোর্টে আদালত অবমাননার মামলা করা হয়। হাইকোর্ট বিবাদীদের প্রতি আদালত অবমাননার রুল জারি করেন। এরপর টনক নড়ে কর্তৃপক্ষের। যার ফলে অবশেষে নিয়োগপত্র পেলেন রাসেল ঢালী।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury