1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
শনিবার, ০৪ মে ২০২৪, ১১:৩০ অপরাহ্ন

ঢাকায় হেফাজতের বিক্ষোভ, ফ্রান্স দূতাবাস বন্ধের দাবি

  • প্রকাশের সময় : সোমবার, ২ নভেম্বর, ২০২০
  • ৩১৯ বার দেখা হয়েছে

স্টাফ রিপোর্টার:

মহানবী (সা.) প্রতি অবমাননা ইস্যুকে কেন্দ্র করে রাজধানীতে বিক্ষোভ করেছে হেফাজতে ইসলাম। বিক্ষোভে ২৪ ঘণ্টার মধ্যে বাংলাদেশে ফ্রান্সের দূতাবাস বন্ধের দাবি জানিয়েছেন নেতাকর্মীরা।

সোমবার (২ নভেম্বর) দুপুরে রাজধানীর শান্তিনগরে বিক্ষোভ কর্মসূচিতে হেফাজতের মহাসচিব আল্লামা জুনাইদ বাবুনগরী এ আল্টিমেটাম দেন।

তিনি বলেন, ফ্রান্সের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক ছিন্ন, রাষ্ট্রদূতকে বহিষ্কার ও দূতাবাস বন্ধ করতে হবে।

হেফাজতের আমির আল্লামা আহমদ শফীর মৃত্যুর পর এই প্রথম সংগঠনটির মহাসচিব আল্লামা জুনাইদ বাবুনগরীর নেতৃত্বে ফ্রান্স দূতাবাস অভিমুখে গণমিছিল কর্মসূচি হয়। রাজধানীর শান্তিনগর, কাকরাইল, বিজয়নগর, পল্টন মোড়, বায়তুল মোকাররম, প্রেসক্লাব এলাকায় বিপুলসংখ্যক নেতাকর্মী অবস্থান নেন।

এর আগে দুপুর ১২টা ১৫ মিনিটে রাজধানীর পল্টন মোড় থেকে মিছিল শুরু হয়। এতে  নেতৃত্ব দেন হেফাজতের মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরী।

দুপুর পৌনে ১টার দিকে মিছিলটি শান্তিনগর বেইলি রোড়ের সামনে গেলে পুলিশ ব্যারিকেড দিয়ে আটকে দেয়। পরে হেফাজতের কেন্দ্রীয় নায়েবে আমির মাওলানা নূর হোসাইন কাসেমী, মহাসচিব বাবুনগরীসহ কেন্দ্রীয় নেতারা সেখানে দাঁড়িয়ে সংক্ষিপ্ত বক্তব্য দেন। দলীয় সিদ্ধান্তে পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে বলেও জানান নেতারা।

পরে পুলিশি বাধায় সেখানেই মোনাজাতের মধ্য দিয়ে কর্মসূচি শেষ হয়। মোনাজাত পরিচালনা করেন হেফাজতের নায়েবে আমির নূর হোসেন কাশেমী।

হেফাজতের কর্মসূচিকে কেন্দ্র করে ভোর ৬টা থেকে দেশের বিভিন্ন স্থান থেকে তাদের নেতাকর্মীরা বায়তুল মোকাররম, পল্টন মোড়ে  জড়ো হতে শুরু করেন। বেলা ১১টায় এই এলাকা জনসমুদ্রে পরিণত হয়। একপর্যায়ে বিজয়নগর, প্রেসক্লাব থেকে পল্টন, গুলিস্তান সড়ক বন্ধ করে দেওয়া হয়। কর্মসূচিকে কেন্দ্র করে এ সময় আশ-পাশের এলাকায় আইন শৃঙ্খলাবাহিনীর বিপুলসংখ্যক সদস্য মোতায়েন করা হয়।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury