1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১০:২৩ পূর্বাহ্ন

দোষটা আমার: জিদান

  • প্রকাশের সময় : সোমবার, ৯ নভেম্বর, ২০২০
  • ৩২২ বার দেখা হয়েছে

রোববার ভ্যালেন্সিয়ার কাছে লজ্জাজনক হারের পর পুরো দায় নিজের ঘাড়ে তুলে নিলেন রিয়াল মাদ্রিদ কোচ জিনেদিন জিদান। লা লিগায় ফরাসি কোচের অধীনে প্রথমবার চার গোল খেয়েছে মাদ্রিদ ক্লাব। গুরুত্বপূর্ণ খেলোয়াড়েরা না থাকায় মেস্তায়া স্টেডিয়ামে ৪-১ গোলে দল হেরেছে বলে মনে করেন না জিদান।

কার্লোস সোলার একবিংশ শতাব্দীর প্রথম খেলোয়াড় হিসেবে লা লিগার এক ম্যাচে হ্যাটট্রিক করেছেন পেনাল্টি থেকে। ২০১৭ সালের সেপ্টেম্বরের পর শীর্ষ লিগে হ্যাটট্রিক করা প্রথম ভ্যালেন্সিয়া খেলোয়াড় তিনি। তার সঙ্গে রাফায়েল ভারানের আত্মঘাতী গোলে জিদানেকে প্রথমবার চার গোলের তেতো স্বাদ দেয় ভ্যালেন্সিয়া।

২০১৮ সালের অক্টোবরে বার্সেলোনার কাছে ৫-১ গোলে হারের পর এই প্রথম লিগে চার গোল খেলো রিয়াল, ওই ফলের মাশুল গুনে চাকরি হারান কোচ জুলেন লোপেতেগি। তারই স্থলাভিষিক্ত হওয়া জিদানেরও একই অভিজ্ঞতা হলো। ম্যাচ শেষে দলের বাজে পারফরম্যান্সের জন্য নিজেকে দুষলেন ১৯৯৮ সালের বিশ্বকাপ জয়ী ফ্রান্সের অধিনায়ক। সব প্রতিযোগিতায় সাত ম্যাচ খেলে ১৪ গোল খাওয়া রিয়ালের রক্ষণভাগের সমস্যার সমাধানের তাগিদও বোধ করছেন তিনি।

চতুর্থ স্থানে নেমে যাওয়ার পর জিদান বলেছেন, ‘তিনটি পেনাল্টি, একটি আত্মঘাতী গোল, এটা অনেক বেশি। দোষটা আমার কারণ আমি কোচ এবং আমাকে সমাধান খুঁজতে হবে। কী ঘটলো বুঝতে পারছি না, বাজে একটা দিন। কোনও অজুহাত নেই। আমাদের রক্ষণে অবশ্যই উন্নতি করতে হবে। আমি মনে করি না ভ্যালেন্সিয়া ট্যাকটিক্যালি আমাদের চেয়ে ভালো ছিল। আমরা ভালো শুরু করেছিলাম এবং গোলের পর সবকিছু পাল্টে গেলো। কেন এমন হলো, বুঝতে পারছি না। কিন্তু হ্যাঁ, বেশিরভাগ দায় আমার।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury