1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
রবিবার, ১৪ জুলাই ২০২৪, ১২:৫৬ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
মানিকগঞ্জে সেলফী পরিবহনের ধাক্কায় এক জনের মৃত্যু মানিকগঞ্জে  তিতুমীর একাডেমির সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের সম্মাননা প্রদান ও অভিভাবক সমাবেশ মানিকগঞ্জে মহিলা কাবাডি প্রতিযোগিতা অনুষ্ঠিত হরিরামপুরে সম্মিলিত প্রয়াসের বৃক্ষ রোপণ মানিকগঞ্জের ১৫জন গুনী শিল্পীকে বিশেষ সম্মাননা প্রদান মানিকগঞ্জে ছাত্রলীগেরহস্তক্ষেপে কোটা আন্দোলনের মানববন্ধন পন্ড মানিকগঞ্জের হরিরামপুরে প্রশিকা মানবিক উন্নয়ন কেন্দ্রের উদ্যোগে বৃক্ষ রোপণ কর্মসূচী মানিকগঞ্জে পবিত্র আশুরা উদযাপন উপলক্ষে প্রেস ব্রিফিং সিংগাইরে আ‘লীগ নেতা ভিপি শহিদ ও তার স্ত্রীর বিরুদ্ধে দুদকের মামলা নবগঠিত কেন্দ্রীয় কমিটিকে স্বাগত জানিয়ে মানিকগঞ্জে জেলা যুবদলের শুভেচ্ছা ও অভিনন্দন মিছিল

করোনার কারণে মানুষের বেকার সমস্যা, দারিদ্রতা ও সামাজিক অস্থিরতা বৃদ্ধি পেয়েছে-মানিকগঞ্জে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এমপি

  • প্রকাশের সময় : শনিবার, ১৪ নভেম্বর, ২০২০
  • ৪৫৭ বার দেখা হয়েছে

বিশেষ প্রতিনিধি :

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক স্বপন এমপি বলেছেন, যে দেশে করোনা ভাইরাসের সংক্রমন বেশি হয়েছে, সে দেশে অর্থনৈতিক বিপর্যয়ে নেমে এসেছে। করোনার কারণে মানুষের বেকার সমস্যা, দারিদ্রতা ও সামাজিক অস্থিরতা বৃদ্ধি পেয়েছে। আমরা ওই অবস্থায় যেতে চাই না। কারণ অন্য দেশের তুলনায় আমরা অনেক ভালো আছি। আমরা ভারতের মতো অর্থনৈতিক ভাবে মাইনাসে যেতে চাই না।

 

আজ শনিবার দুপুরে মানিকগঞ্জে কর্ণেল মালেক মেডিকেল কলেজের আরটি-পিসিআর ল্যাবের কার্যক্রম উদ্বোধন অনুষ্ঠানে  প্রধান অতিথির  বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

 

মানিকগঞ্জ কর্ণেল মালেক মালেক মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডাঃ মো.আখতারুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন পুলিশ সুপার রিফাত রহমান শামীম, স্থানীয় সরকার শাখার উপ-পরিচালক ফৌজিয়া খান, জজকোর্টের পিপি বীরমুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুস সালাম,৫০০ শয্যা বিশিষ্ট জেলা হাসপাতাল ও কর্ণেল মালেক মেডিকেল কলেজ স্থাপন প্রকল্পের পরিচালক ডাঃ খান মোহাম্মদ আরিফ, কলেজের উপাধ্যক্ষ ডাঃ শিশির রঞ্জন দাশ ও প্রভাষক এজেডএম আহসান উল্লাহ। এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সিভিল সার্জন ডা: আনোয়ারুল আমিন আখন্দ, ২৫০ শয্যা জেলা হাসপাতালের তত্বাবধায়ক ডা: আরশ্বাদ উল্লাহ,অতিরিক্ত পুলিশ সুপার ভাস্কর সাহা, জেলা আওয়ামীলীগের শ্রম বিষয়ক সম্পাদক ও জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি মো: লিয়াকত আলী ভান্ডারী, সদর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আফসার উদ্দিন সরকার, জাগীর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাকির হোসেন প্রমুখ।

 

মন্ত্রী আরও বলেন, করোনা ভাইরাসের সংক্রমন রোধে মাক্স পড়াটা খুব জরুরী। প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী আমরা যদি মাক্স পড়ি, সামাজিক দূরত্ব মেনে কাজ করি। তাহলে আমাদের দেশে করোনা ভাইরাসের সংক্রমন হার নিয়ন্ত্রনে রাখতে পারবো।

 

মন্ত্রী বলেন, আমেরিকায় করোনা ভাইরাসের জন্য যে ঔষধ ব্যবহার করা হয়। আমাদের দেশে ঠিক একই ঔষধ ব্যবহার করা হচ্ছে। করোনার প্রথম দিকে দেশে মাত্র একটি আরটি পিসিআর ল্যাব ছিল আর এখন দেশে ১১৫টি আরটি পিসিআর ল্যাব রয়েছে।যার মাধ্যমে মানুষ করোনা ভাইরাসের পরীক্ষা করাতে পারছে।করোনা ভাইরাসের জন্য আমরা অক্সফোর্ড ভ্যাকসিন গ্রহণ করেছি। বিশ্বের সবচেয়ে ভালো ভ্যাকসিন ম্যানুফ্যাকচারাল ইন্ডিয়ার সাথে চুক্তি করা হয়েছে।যখনই তারা তৈরি করবে এবং বাজরজাত করার অনুমতি পাবে তখনই আমরা ভ্যাকসনি পেয়ে যাবো।

 

 

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury