1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
বুধবার, ১৫ মে ২০২৪, ১২:১৭ পূর্বাহ্ন

পালা গানের অনুমতির জন্য বাউল শিল্পীদের মানিকগঞ্জে মানববন্ধন

  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২৪ নভেম্বর, ২০২০
  • ৩২০ বার দেখা হয়েছে

স্টাফ রিপোর্টার:

স্বাস্থ্যবিধি মেনে পালা গানের আসরের অনুমতির জন্য মানববন্ধন করেছে মানিকগঞ্জ জেলার বাউল শিল্পীরা। মঙ্গলবার (২৪ নভেম্বর) বেলা সাড়ে ১১ টায় মানিকগঞ্জ প্রেসক্লাব প্রাঙ্গণে জেলার বাউল শিল্পীবৃন্দ এ মানববন্ধনে অংশ নেন।

মানববন্ধনে তারাব আলী দেওয়ান, জালাল সরকার, তাপসী সরকার, হেলাল সরকার ও আমজাদ দেওয়ানসহ অন্যান্য বাউল শিল্পীরা বক্তব্য রাখেন।

বাউল শিল্পী তারা আলী দেওয়ান বলেন, করোনাভাইরাসের প্রকোপ শুরু হওয়ার পর থেকে বাউল শিল্পীরা দীর্ঘদিন ধরে বাউল গান থেকে দূরে রয়েছে। বিভিন্ন পালা গানের আসর বন্ধ থাকায় এ গানের সাথে সম্পৃক্ত শিল্পী ও বাদকদের আয় রোজগার বন্ধ হয়ে গেছে। তাদের অন্য কোন পেশায় গিয়ে কাজ করারও সুযোগ নেই।

বাউল শিল্পী জালাল সরকার বলেন, সকল প্রতিষ্ঠানের মত বাউল শিল্পীরাও তাদের গানের অনুষ্ঠানে স্বাস্থ্যবিধি মেনে চলবে এবং করোনাভাইরাসের সকল নির্দেশ মেনে চলবে। দেশের বাউল শিল্পীদের কথা বিবেচনা করে সরকারের প্রতি গানের অনুমতির জন্য আবেদন জানান তিনি।

উল্লেখ্য, মহামারি করোনাভাইরাসের জন্য চলতি বছরের মার্চ মাস থেকে সামাজিক, ধর্মীয় অনুষ্ঠান ও শিক্ষা প্রতিষ্ঠানের কার্যক্রম বন্ধ করে দেয় সরকার। তবে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে অধিকাংশ প্রতিষ্ঠানের কার্যক্রম শুরু করলেও বাউল শিল্পীদের গান বাজনা বন্ধ রয়েছে।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury