1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
শুক্রবার, ১৭ মে ২০২৪, ১২:০৭ অপরাহ্ন
ব্রেকিং নিউজ

বায়ার্ন কোচের চোখে ‘ফিফা দ্য বেস্ট’ কে?

  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১৭ ডিসেম্বর, ২০২০
  • ৩৪৩ বার দেখা হয়েছে

ফুটবলপ্রেমীদের চোখ থাকবে জুরিখে। বৃহস্পতিবার (১৭ ডিসেম্বর) রাতে ফিফার সদর দফতর থেকে ভার্চুয়াল অনুষ্ঠানের মাধ্যমে ঘোষণা করা হবে এবারের বর্ষসেরাদের নাম। বহুল আকাঙ্ক্ষিত ফিফা দ্য বেস্ট অ্যাওয়ার্ডের জন্য বর্তমান সময়ের দুই সেরা ফুটবলার লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদোর সঙ্গে লড়াই করবেন রবার্ট লেভানদোভস্কি। চূড়ান্ত বিজয়ী কে, তা জানতে অপেক্ষা করতে হবে আর কয়েক ঘণ্টা। তবে গত বছরের চ্যাম্পিয়নস লিগ জয়ী বায়ার্ন মিউনিখ কোচ হান্সি ফ্লিকের চোখে এবারের বর্ষসেরা লেভানদোভস্কি।

গত মৌসুমের ট্রেবল জয়ী দলের কোচ মনে করেন, বিশ্ব সেরা খেলোয়াড়ের স্বীকৃতি পাওয়ার ‘সত্যিকারের দাবিদার’ এই পোলিশ স্ট্রাইকার। এই পুরস্কার ঘোষণার আগের দিন বুধবার বুন্দেসলিগায় দ্বিতীয় দ্রুততম ২৫০ গোলের মাইলফলক স্পর্শ করেছেন লেভানদোভস্কি। জোড়া গোল করে ২-২ গোলে বায়ার্নকে জিতিয়েছেন ভলফসবার্গের বিপক্ষে, ২০১৫ সালে যাদের বিপক্ষে সবচেয়ে কম সময়ে ইউরোপিয়ান ফুটবলে পাঁচ গোলের রেকর্ড গড়েছিলেন।

এই মৌসুমে ১১ লিগ ম্যাচ খেলে ১৫ গোল করেছেন লেভানদোভস্কি। ৩২ বছর বয়সী এই স্ট্রাইকার গতবার দলকে চ্যাম্পিয়নস লিগ জেতানোর পর উয়েফা বর্ষসেরা হন। এছাড়া বুন্দেসলিগা, ডিএফবি-পোকাল ও ডিএফএল-সুপারকাপও জেতাতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন তিনি।

লেভানদোভস্কির হাতে ফিফা দ্য বেস্ট অ্যাওয়ার্ড দেখছেন ফ্লিক, ‘মাঠের একপাশে লেভি খুব গুরুত্বপূর্ণ একজন। কিন্তু সে-ই দলের প্রাণকেন্দ্রে রয়েছে। তাকে সত্যিকারের দাবিদার (দ্য বেস্ট) বলা যেতে পারে। দেখা যাক কী হয়।’

ফ্লিকের আরেক শিষ্য মানুয়েল ন্যয়ার বুধবার রাতে বায়ার্নের হয়ে ২৬১ ম্যাচ খেলে ২০০তম লিগ ম্যাচ জিতেছেন, ভেঙেছেন থমাস মুলারের রেকর্ড। জুরিখের অ্যাওয়ার্ড অনুষ্ঠানে তিনিও থাকছেন আলোচনায়। জ্যান ওবলাক ও আলিসনের সঙ্গে তার লড়াই হবে ফিফার বর্ষসেরা গোলরক্ষক হওয়ার।

লেভানদোভস্কির সঙ্গে ন্যয়ারের মুখেও বিজয়ের হাসি দেখতে পাচ্ছেন ফ্লিক, ‘শুধু লেভি নয়, ন্যয়ারও আছে। তারাই জিতবে পুরস্কার। দুজনই সত্যিকারের দাবিদার।’ অবশ্য নিজের ব্যাপারে কোনও কথা বললেন না বায়ার্ন কোচ। প্রথমবারের মতো ২০২০ সালে প্রবর্তিত উয়েফা বর্ষসেরা কোচের অ্যাওয়ার্ড জয়ী ফ্লিক ফিফার মঞ্চেও লড়বেন লিডস ইউনাইটেডের মার্সেলো বিয়েলসা ও লিভারপুলের ইয়ুর্গেন ক্লপের সঙ্গে।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury